শীর্ষ শিরোনাম
Home » Author Archives: FloraKippax791

Author Archives: FloraKippax791

তাবলীগের দেশ ভারত থেকে তাবলীগীদের বের করে দিতে সরকারের নির্দেশ!

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে অবস্থানরত তাবলীগ জামায়াতের সকল বিদেশি মুবাল্লিগদের সে দেশ থেকে বের করে দেওয়ার নির্দেশ দিয়েছে বিজেপি সরকার। দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি নোটিশ জারি করে রাজ্য সরকারগুলোতে পাঠিয়েছে।পর্যটন ভিসায় ভারতে আসা তাবলীগ জামায়াতের মুবাল্লিগদের কার্যক্রমে দেশ মারাত্বক ঝুঁকিতে রয়েছে।গোয়েন্দা সংস্থাগুলোর এমন রিপোর্টের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ নির্দেশনা দেন। মোদির এ নির্দেশনা এরই মধ্যে দেশটির সকল ... Read More »

সিলেট বিআরটিএ, দালাল নিয়ন্ত্রিত সরকারি কার্যালয়!

সিলেট রিপোর্ট: পরিবহন একটি সভ্যতার অন্যতম পরিচায়ক। আর এই পরিবহনকে বৈধতা দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। আর যে কোন সরকারি প্রতিষ্ঠানের মতো, এখানেও অনায়াসে সেবা প্রাপ্তির অধিকার আছে যে কোন নাগরিকের। কিন্তু সিলেট বিআরটিএ অফিস এখন পরিণত হয়েছে একটি দুর্নীতি ও দুর্ভোগের প্রতিষ্ঠানে। এখানে প্রতিনিয়ত বেড়ে চলছে দালালদের দৌরাত্ম্য আর হয়রানির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। ... Read More »

পিন্টুকে পরিকল্পিতভাবে মেরে ফেলা হয়েছে : পরিবারের অভিযোগ

ডেস্ক রিপোর্ট:  চিকিৎসার অবহেলার কারণেই কারাগারে আটক বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টুর মৃত্যু হয়েছে বলে তার পরিবারের অভিযোগ। তাদের দাবি সরকার পিন্টুর চিকিৎসায় অবহেলা করেছেন। তাকে পরিকল্পিতভাবে চিকিৎসা না দিয়ে মেরে ফেলা হয়েছে। পিন্টুর স্ত্রী নাসিমা আক্তার কল্পনা অভিযোগ করে বলেন, আমার স্বামী মারা যাননি, সরকার পরিকল্পিতভাবে চিকিৎসায় অবহেলা করে তাকে হত্যা করেছে। তিনি বলেন, পিন্টুকে মারার জন্য ঢাকা থেকে ... Read More »

সিলেটে মাযহাবের গুরুত্ব ও প্রয়োজনীয়তা র্শীষক সেমিনার সফলের জন্য ইমাম সমিতির আহবান

সিলেট রিপোর্ট: জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার ইন্তেজামেয়া কমিটির একসভা গতকাল রোববার সকালে নগরীর একটি মসজিদে অনুষ্ঠিত হয়। মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সমিতির সহসভাপতি মাওলানা হিফজুর রহমান,মাওলানা আহমদ হুসাইন, সহসাধারণ সম্পাদক মাওলানা সুহাইব আহমদ, মাওলানা নূর আহমদ কাসেমী, সাংগঠনিক সম্পাদক সহসাধারণ সম্পাদক  আব্দুর ... Read More »

আমিরে হেফাজত আল্লামা আহমাদ শফী ঢাকায অবস্থান করছেন

ঢাকা : হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী এখন ঢাকায় অবস্থান করছেন। শনিবার তিনি চট্টগ্রাম থেকে ঢাকায় পৌঁছেন। রাজধানীর ফরিদাবাদ মাদ্রাসায়  রোববার সন্ধ্যায় খতমে বুখারি মাহফিলে বয়ান করেন তিনি।  এছাড়া ঢাকা মহানগর হেফাজতের নেতারা তার সঙ্গে রোববার দুপুরে দেখা করবেন এবং নির্দেশনা নেবেন বলে জানা গেছে। এ ব্যাপারে ঢাকা মহানগর হেফাজতের প্রচার সেলের সদস্য ওলিউল্লাহ আরমান গণমাধ্যমকে জানান, আল্লামা ... Read More »

আজ বিশ্ব সংবাদপত্র স্বাধীনতা দিবস

মুহাম্মদ মাহমুদুল হাসান: আজ ৩ মে “ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে” বা “বিশ্ব সংবাদপত্র স্বাধীনতা দিবস”। জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশ্বব্যাপী এই দিবসটি পালন করা হয়। বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও দিবসটি বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হবে। এই দিনটিতে স্মরণ করা হয় খবর সংগ্রহে মৃত্যু বরণকারী কিংবা কারাবরণকারী সাংবাদিকদের। এবার দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘তথ্যের স্বাধীনতা জানার অধিকার’। একজন সাংবাদিক “সঠিক ... Read More »

কারাবন্দী বিএনপি নেতা নাসির উদ্দীন আহম্মেদ পিন্টুর ইন্তেকাল

সিলেট রিপোর্ট: কারাবন্দী বিএনপি নেতা নাসির উদ্দীন আহম্মেদ পিন্টু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ছিলেন। রোববার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রাজশাহী মেডিকেলের পরিচালক এ কে এম নাসির উদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন।রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডিআইজি (প্রিজন) বজলুর রশিদ জানান, রোববার সকালে বুকে ব্যথা অনুভব ... Read More »

তৌহিদ চৌধুরী প্রদীপ ‘দি বাংলাদেশ টুডে’র জামালগঞ্জ প্রতিনিধি নিয়োগ

জামালগঞ্জ প্রতিনিধি: সাংবাদিক তৌহিদ চৌধুরী প্রদীপ ইংরেজি দৈনিক “দি বাংলাদেশ টুডে” প্রত্রিকার সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলা প্রতিনিধি নিয়োগ পেয়েছেন। “দি বাংলাদেশ টুডে”র ব্যাবস্থাপনা সম্পাদক তাপস রায় সরকার কর্তৃক স্বাক্ষরিত প্রেরিত নিয়োগ পত্রটি ডাকযোগে গতকাল তার হাতে এসে পৌঁচেছে। জামালগঞ্জের সিনিয়র সাংবাদিক মরহুম আনোয়ার পাশা চৌধুরী’র সহোদর অনুজ তৌহিদ চৌধুরী প্রদীপ ১৯৯৯ ইং সালে সাপ্তাহিক ভাটি বাংলা পত্রিকার মাধ্যমে তার হাতেখড়ি। ... Read More »

আহমেদ নূরের গ্রন্থটি কালের দলিল হয়ে থাকবে : সৈয়দ শামসুল হক

সিলেট রিপোর্ট: সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক সিলেটের জৈষ্ট্য সাংবাদিক আহমেদ নূর-এর রচিত ‘ওয়ান-ইলেভেন : কারারুদ্ধ দিনগুলো’ গ্রন্থের প্রশংসা করে বলেছেন, বইটি অসাধারণ গুরুত্বপূর্ণ। তিনি বলেন, আমি যদি সেই ওয়ান-ইলেভেন পরবর্তি সময়ের কোন তথ্য খুঁজতে চাই তাহলে আর পত্রিকা ঘাটাঘাটির প্রয়োজন হবে না। আহমেদ নূরের বইটি খুঁজলে সে তথ্য পেয়ে যাবো। বইটি কালের দলিল হয়ে থাকবে। পহেলা মে শুক্রবার সিলেট ... Read More »

নিজস্ব উদ্যোগে হেলিকপ্টার নির্মাণ করছেন জকিগঞ্জের মাহফুযুল আলম

বুরহান উদ্দীন, জকিগঞ্জ থেকে: নিজস্ব উদ্যোগে  বাড়ির আঙিনায় হেলিকপ্টার তৈরী করছেন জকিগঞ্জের এক যুবক। তার নাম মাহফুযুল আলম । তিনি জকিগঞ্জের ৮নং কসকনপুর ইউনিয়নের উত্তর কসকনপুর গ্রামের হাজ্বী আবদুল মান্নানের ছেলে মাহফুযুল আলম ।  নিজ বাড়ির আঙিনায় হেলিকপ্টার তৈরী করছেন। কাজও প্রায় শেষ পর্যায়ে। তাঁকে সহযোগিতা করছেন আরো তিন জন কারিগর। তাঁকে জিজ্ঞেস করেছিলাম আপনার তৈরী কপ্টারটি কবে উড়াতে পারবেন? ... Read More »

বিশ্বনাথে শিয়াল আতংক !

 বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন এলাকায় মানুষের মধ্যে শিয়াল আতংক বিরাজ করছে। গতকাল জনতার আক্রমণে দুইটি শিয়াল প্রান হারিয়েছে। তবুও মানুষের মধ্যে আতংক দূর হয়নি। শিয়ালের আক্রমণ থেকে শিশু-কিশোরদের রক্ষার্থে অভিভাবকরা সন্ধ্যা রাতে বাইরে বের হতে দিচ্ছেন না। শিয়ালের আক্রমণে ইতিমধ্যে উপজেলার বিভিন্ন গ্রামের একাধিক ব্যক্তি আহত হয়েছেন। জানা গেছে, বিশ্বনাথ শহরতলীর জানাইয়া গ্রামের বলই মিয়ার পুত্র দিনমজুর ... Read More »

বিদ্যুৎস্পৃষ্টে সিলেট পুলিশ লাইনের কনস্টেবলের মৃত্যু

সিলেট রিপোর্ট: বিদ্যুৎপৃষ্ট হয়ে সিলেট পুলিশ লাইনের এক কনস্টেবলে মৃত্যু হয়েছে। তার নাম আব্দুর রহমান (২২)। শুক্রবার রাতে সুনমাগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলায় সেলবরষ ইউনিয়নের আহম্মদপুরে এ ঘটনা ঘটে। নিহত আব্দুর রহমান আহম্মদপুর গ্রামের মৃত আব্দুর সামাদের ছেলে। তিনি সিলেট পুলিশ লাইনে কনস্টেবলের দায়িত্বে কর্মরত ছিলেন বলে জানা গেছে। শনিবার সকাল ১১টায় দিকে সিলেটে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার রহমত উল্লাহ  ... Read More »

দিরাইয়ে বজ্রপাতে নিহত ২

18_New1

সিলেট রিপোর্ট: সুনামগঞ্জের দিরাই উপজেলায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- উপজেলার ভাটিপাড়া গ্রামের রমজান আলীর ছেলে আব্দুল কাদের (১৮) ও মাহতাবপুর গ্রামের মৃত শচীন্দ্র দাসের ছেলে হরিবক্ত দাস (৪৫)। শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে কালিগুটা হাওর এলাকায়  এ ঘটনা ঘটে। জানা যায়, সকালে ভাটিপাড়া গ্রামের পাশে কালিগুটা হাওরে ধান কাটতে যান কাদের ও হরিবক্ত। এ সময় হঠাৎ ... Read More »

দক্ষিণ সুরমা উপজেলা ছাত্র জমিয়তের কমিটি গঠন

আমিনুর রশিদ,সিলেট রিপোর্ট: ছাত্র জমিয়ত বাংলাদেশ দক্ষিণ সুরমা উপজেলা শাখার কাউন্সিল সম্পন্ন হয়েছে। ১লা মে শুক্রবার বিকেলে স্থানীয় মোগলাবাজারস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা সাইফুর রহমান।  উপজেলা ছাত্র জমিয়তের সভাপতি রেজাউল করিম রাজুর সভাপতিত্বে ও মো: যাকারিয়ার পরিচালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা জমিয়তের ... Read More »

জামিয়া মাদানিয়া বিশ্বনাথ দফতরে এম পি ইয়াহইয়া চৌধুরী

সিলেট রিপোর্ট: বাবায়ে জমিয়ত মরহুম আল্লামা শায়খ আশরাফ আলী বিশ্বনাথী (র) এর স্মৃতিবিজড়িত ঐতিহ্যবাহী দ্বীনীশিক্ষাপ্রতিষ্ঠান জামেয়া ইসলামিয়া দারুল উলুম মাদানীয়া বিশ্বনাথ মাদ্রাসা পরির্দশন করেছেন সিলেট-২ আসনের  এমপি  ইয়াহইয়া চৌধুরী । ১ মে শুক্রবার বাদ মাগরিব তিনি জামিয়ার দফতরে ইহতেমামে মাদ্রাসার প্রিন্সিপাল ও শিক্ষদের সাথে এক সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতে তিনি মাদ্রাসার সার্বিক বিষয়ে খোজ খবর নেন। এসময় উপস্থিত ছিলেন জামিয়া ... Read More »

নাজাতুল উম্মাহ মাদ্রাসায় দোয়া মাহফিল: নারীদের জন্য স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান অত্যন্ত জরুরী

সিলেট রিপোর্ট : সিলেট শহরতলীর বালুচরে অবস্থিত নারী শিক্ষার অন্যতম ইসলামী বিদ্যাপীঠ ‘জামিয়া নাজাতুলউম্মাহ মহিলা মাদ্রাসা’র স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে মাদ্রাসার দরসে মিশকাতের সমাপনি পাঠদান উপলক্ষে এক দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট দরগাহ মাদ্রাসার সদরুল মুদাররীসিন মাওলানা মহিব্বুল হক গাছবাড়ি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদ্রাসার পৃষ্টপোষক মাওলানা আব্দুল মালিক চৌধুরী, বিশিষ্ট ... Read More »

হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৭০ দেশের মধ্যে বাংলাদেশ প্রথম হওয়ায় প্রবাসী নেতা আমিন খানের অভিনন্দন

এম আবুবকর সাদী,সিলেট রিপোর্ট:  ২২তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ৭০টি দেশের ১০০ জনের মধ্যে বাংলাদেশের ২ ক্ষুদে হাফিজে কোরআন কৃতিত্ব অর্জণ করায় তাদের প্রতি আন্তরিক অভিনন্দন জানিয়েছেন, দুবাই প্রবাসী সাবেক ছাএনেতা ও অনলাইন দৈনিক সিলেটরিপোর্ট ডটকম’র দুবাই প্রতিনিধি আমিনুল হাসান খান। তিনি বলেন,  ‘হাফেজ মুহাম্মদ মুহিব্বুল্লাহ’ ও ‘হাফেজ নাহিয়ান কাওসার’ বিশ্বব্যাপী বাংলাদেশের সম্মান বৃদ্ধিকরেছেন তাই প্রবাস থেকে তাদেরকে জানাই আন্তরিক ... Read More »

৩ মাসে কোরআন মুখস্ত করলেন ৭ বছরের বালক শরীফ মুসতফা

মুফতি আব্দুল মুন্তাকিম, ইংল্যান্ড থেকে:  মাত্র তিন মাসে পবিত্র কোরআন শরীফের ৩০ পারা মুখস্ত করে বিশ্বরেকর্ড সৃষ্টি করেছে মিসরের এক বালক। বালকটির নাম শরীফ মুসতফা। বয়স যখন ৭ তখন থেকেই অলৌকিক ঘটনা ঘটে তার জীবনে। মিসরের এই বালক মাত্র তিন মাসে পবিত্র কোরআনের ৩০ পারা মুখস্ত করে ফেলেন। সূত্র : ইন্টারনেট। এছাড়া মাত্র ৪০ দিনে বুখারী শরীফ, মুসলিম শরীফসহ আরও ... Read More »

শহীদ মিনারে হট্টগোল : ডিসি ধমক দিলেন এডিসিকে

সিলেট রিপোর্ট: সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা প্রশাসন আয়োজিত একটি অনুষ্টানে শ্রমিক লীগের নেতৃবৃন্দকে মঞ্চে না ডাকায় হট্টগোল হযেছে। এঘটনায় সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক সাবেরা আক্তারকে ধমক দিলেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। জানাগেছে,  শুক্রবার বেলা পৌনে ১১টার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা প্রশাসন আয়োজিত মে দিবসের আলোচনা সভায় উপস্থাপক মহানগর শ্রমিক লীগের নেতৃবৃন্দকে মঞ্চে না ডাকায় শ্রমিকরা হট্টগোল শুরু ... Read More »

নেতাদের দিয়ে ছাত্রীদের ধর্ষণের হুমকি দিলেন ইবি ছাত্রলীগ নেত্রী

ডেস্ক রিপোর্ট: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুই সাধারণ ছাত্রীকে ছাত্রলীগ নেতাদের দিয়ে রেপ (ধর্ষণ) করিয়ে নেয়ার হুমকি দিয়েছেন এক ছাত্রলীগ নেত্রী। বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রলীগ সভাপতি আরিফা সুলতানা এই হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।ধর্ষণের হুমকি দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে সাধারণ ছাত্রীদের সাথে ছাত্রলীগ নেত্রী আরিফার হাতাহাতি ও ধস্তাধস্তির ঘটনা ঘটেছে।এ দিকে নেত্রী ধর্ষণের হুমকি দেওয়ার কিছুক্ষণ পরেই ইবি ছাত্রলীগের ... Read More »

জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের অভিষেক : যারা জমিয়তে আসলেন

মোশাররাফ আলী, লন্ডন থেকে: জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ এর নব নির্বাচিত কমিটির অভিষেক ও বিভিন্ন সংগঠন থেকে জমিয়তে যোগদানকারীদের সবংর্ধনা অনুষ্ঠান গত ২৬ এপ্রিল ২০১৫ রোববার বিকাল ৬ঘটিকায়স্থানীয় পূর্ব লন্ডনের বার্ণার হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউরোপ জমিয়তের সভাপতি মুফতি আব্দুল হান্নান। মহাসচীব মাওলানা সৈয়দ মোশাররাফ আলীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট ... Read More »

ইলেকট্রিক সাপ্লাই থেকে শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার

সিলেট রিপোর্ট: সিলেট নগরীর ইলেকট্রিক সাপ্লাই এলাকা থেকে রমজান মিয়া (১৪) নামের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। সে হাবিল মিয়ার বাবুচির ছেলে। শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে ৫ নং ওয়ার্ডের দিগন্ত ৩৫ নং বাসা থেকে লাশটি উদ্ধার করা হয়। বাসার মালিক কলি­ম উল­াহ সিলেটভিউ২৪ডটকমকে জানান, রমজান নগরীর একটি ইলেকট্রনিক ওয়ার্কশপে কাজ করত। গত এক সপ্তাহ থেকে সে অসুস্থ অবস্থায় ... Read More »

বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত !

সিলেট রিপোর্ট ডেস্ক: সীমান্তে আবারো বেপরোয়া হযে উঠেছে বিএসএফ। দিনাজপুরের বিরল সীমান্তে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে। নিহতের নাম আব্দুর রাজ্জাক (৩৫)। তিনি ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বনবাড়ি গ্রামের হবিবর রহমানের ছেলে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় বিরল উপজেলার ধর্মজইন সীমান্তের  মেইন পিলার ৩২১ এর ১০ এবং ১১ সাব পিলারের মাঝামাঝি স্থানে। আব্দুর রাজ্জাক ভারতের আত্মীয়ের ... Read More »

মে দিবসে জালালাবাদ গ্যাস এমপ্লয়িজ ইউনিয়নের র‌্যালী

সিলেট রিপোর্ট: সিলেটে মে দিবস উপলক্ষে র‌্যালী ও সভা করেছে জালালাবাদ গ্যাস এমপ্লয়িজ ইউনিয়ন (সিবিএ)’র নেতৃবৃন্দ। শুক্রবার সকালে নগরীর সিটি পয়েন্ট থেকে র‌্যালী বের করে শহীদ মিনারে গিয়ে তারা সভায় মিলিত হয়। মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও জালালাবাদ গ্যাস এমপ্লয়িজ ইউনিয়ন (সিবিএ)’র সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে ও আবদুল আউয়াল খানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- সিবিএ’র সাধারণ সম্পাদক শাহ আলম, সহ ... Read More »

মহান মে দিবস আজ

ডেস্ক রিপোর্ট:  বিশ্বের কোটি কোটি শ্রমজীবী মানুষের অধিকার ও দাবি আদায়ের মহান মে দিবস আজ। ঐতিহাসিক এ দিনটিকে শ্রমিকরা যথাযোগ্য মর্যাদায় পালন করবেন। আয়োজন হবে বিভিন্ন অনুষ্ঠানমালার। ১৮৮৬ সালে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা উপযুক্ত মজুরি এবং দৈনিক আট ঘণ্টা কাজের দাবিতে ব্যাপক আন্দোলন গড়ে তুলেছিলেন। কল-কারখানা তখন গিলে খাচ্ছিল শ্রমিকের গোটা জীবন। অসহনীয় পরিবেশে ১৫ থেকে ১৬ ঘণ্টা ... Read More »

ধোপাদিঘীরপাড়ে পোশাক বিপনীতে আগুন, অর্ধকোটি টাকার ক্ষতি

সিলেট রিপোর্ট: সিলেট নগরীর ধোপাদিঘীর উত্তরপাড়ে একটি কাপড়ের দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে অনুরাগ হোটেলের সামনে ‘প্লাস পয়েন্ট’ নামের পোশাক বিপনীতে আগুন লাগে। দোকানটি তিনতলা বিশিষ্ট ভবনের  নিচতলায় অবস্থিত। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়দের মতে বৈদ্যুতিক শর্টসার্কিট ... Read More »

তালামীয কর্মীদের মেধার লালনে নিজেকে প্রতিষ্টিত করতে হবে: আহমদ হাসান চৌধুরী ফুলতলী

সিলেট রিপোর্ট: বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক  মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেছেন , মুসলিম বিশ্ব আজ ভ্রাতৃঘাতি লড়াইয়ে মুখোমুখি অবস্থান নিয়েছে। মুসলমানদের এরুপ অবস্থানের মুলে রয়েছে জ্ঞানগত বিরুধিতা ও রাজনৈতিক বিরুধিতা। আর তা হচ্ছে জ্ঞানের সংকীর্ণতার কারনে। শুধু তাই নয় ইসলাম বিরুধী শক্তির মোকাবেলায় আমরা প্রায়ই ভুল অস্ত্র ব্যবহার  করে আসছি। আমাদের প্রয়োজন ... Read More »

আপ্তাব-খোদেজা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র বার্ষিক সভা অনুষ্ঠিত

লন্ডন থেকে বদরুল মনসুর হক: আর্তমানবতার সেবায় শিক্ষার প্রসার ও সমাজ উন্নয়নে নিবেদিত আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু ওযেলফেয়ার ট্রাস্ট ইউকে’র বার্ষিক সাধারণ সভা গত ২৯ এপ্রিল স্থানীয় কমিউনিটি সেন্টারে  অনুষ্ঠিত হয়। ট্রাস্টের উপদেষ্টা প্রবীন মুরব্বী সমাজ সেবক আলহাজ্ব আব্দুল হামিদ আয়াস মিয়ার সভাপতিত্বে ও কমিউনিটি লিডার ট্রাস্টি মফিজুর রহমান আফজল ও সাবেক ছাত্রনেতা ট্রাস্টি সেলিম আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত ... Read More »

৩ সিটিতে জাতি নজিরবিহীন ভোট ডাকাতি প্রত্যক্ষ করেছে : জমিয়তে উলামাযে ইসলাম

ওয়ালী উল্লাহ আরমান: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সভাপতি শায়েখ আব্দুল মোমিন, সিনিয়র সহসভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী এবং মহাসচিব মুফতী মুহাম্মদ ওয়াককাস আজ এক বিবৃতিতে বলেছেন ২৮ এপ্রিল ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষ মদদে সরকার দলীয় প্রার্থীদের ভোটকেন্দ্র দখল, ভোটারদেরকে ভয়ভীতি প্রদর্শন এবং প্রকাশ্যে দলীয় প্রার্থীদের প্রতীকে সিল মারা এবং প্রতিপক্ষের পোলিং ... Read More »

জামালগঞ্জে এসডিসি কে ডাসকো’র শুভঙ্করের ফাঁকি

তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ  থেকে: দাতা সংস্থা এসডিসি কে শুভঙ্করের ফাঁকি দিয়েছে বেসরকারী সংস্থা ডাসকো এমন অভিযোগ উঠেছে। সুনামগঞ্জ জেলার একটিমাত্র গ্রাম জামালগঞ্জ উপজেলার ভীম খালী ইউনিয়নের ফেকুল মাহমুদপুর গ্রামকে শতভাগ স্বাস্থ্য সম্মত পায়খানা ব্যবহারের ঘোষণা দিলেও বাস্তবে গ্রামের ভিতরের চিত্র বড়ই করুন। ওই গ্রামের প্রথম অংশে সদর রোড় সংলগ্ন একটি সাইন বোর্ড লিখা রয়েছে “এই গ্রামের সকল বাড়িতে স্বাস্থ্য ... Read More »

সিলেটে ৩ আলেম স্মরণে মাদানী কাফেলার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিলেট রিপোর্ট: মাদানী কাফেলা বাংলাদেশ আয়োজিত সিলেটের ৩ আলেম স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হযেছে।  বৃহস্পতিবার বিকেলে বন্দরবাজরস্থ মাদানী কাফেলার অস্থায়ী কার্যালয়ে সদ্যপ্রয়াত খলিফায়ে মাদানী আব্দুল মন্নান শায়খে গুনই, মাওলানা ইসহাক ও মুফতি আব্দুল আউয়াল উয়াইসী (র) এই ৩ আলেমদের স্মরণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা খায়রুল হোসেন। কাফেলার ... Read More »

অন্তিম শয়ানে সমাহিত বিশিষ্ট লেখক,শায়খুল হাদীস আল্লামা ইসহাক (র)

মুহাম্মদ রুহুল আমীন নগরী: বরেণ্য  শায়খুল হাদীস, সিলেটের সর্বজনশ্রদ্ধেয় আলেমেদ্বীন, গ্রন্থপ্রণেতা হযরত মাওলানা শায়খ মুহাম্মদ ইসহাক ইবনে হাবীবুল্লাহ (র)এর দাফন সম্পন্ন হয়েছে। অসংখ্য আলেমের এই উস্তাদকে অশ্রুসিক্ত নয়নে অন্তিম শয়ানে সমাহিত করা হয়।  বৃহস্পতিবার বেলা ২ ঘটিকায় কানাইঘাটের রাজাগঞ্জ ইউনিয়নের বীরদল গ্রামে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। জানাযায় ইমামতি করেন মরহুমের ছেলে মাওলানা বদর উদ্দীন। জামিয়া কাসিমুল উলুম দরগাহ ... Read More »

বিশ্বসেরা কোরআনে হাফেজ মুহিব্বুল্লাহ ও নাহিয়ান কাওসার-তোমাদের অভিনন্দন !

সিলেট রিপোর্ট: মিশরে অনুষ্ঠিত ২২তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের ২ ক্ষুদে হাফিজে কোরআন কৃতিত্ব অর্জণ করেছেন। বিশ্বব্যাপী বাংলাদেশের সম্মান বৃদ্ধিকারী এই দুই হাফিজে কোরআন হলেন, ‘হাফেজ মুহাম্মদ মুহিব্বুল্লাহ’ ও ‘হাফেজ নাহিয়ান কাওসার’।সম্প্রতি উত্তীর্ণদের নাম ঘোষণা করা হয়েছে। প্রতিযোগিতার চতুর্থ বিভাগ তথা ৮ পারা কোরআন হেফজ বিভাগে বাংলাদেশের প্রতিনিধি ‘হাফেজ মুহাম্মদ মুহিব্বুল্লাহ’ শীর্ষস্থানের অধিকারী হয়েছেন। অন্য বাংলাদেশি প্রতিযোগী ‘হাফেজ নাহিয়ান কাওসার’ও ... Read More »

৪২ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

ডেস্ক রিপোর্ট: বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছাড়া বাকি ৪২ জনের জামানত বাজেয়াপ্ত হচ্ছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে প্রদত্ত ভোটের সংখ্যা ৮ লাখ ৭৪ হাজার ৫৮টি। এর এক অষ্টমাংশ হচ্ছে ১ লাখ ৯ হাজার ২৫৭টি ভোট। মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে তাবিথ আউয়াল ও আনিসুল হক ছাড়া কোন প্রার্থীই ২০ হাজারের বেশি ভোট পাননি। তাদের ভোটসংখ্যা মাহী বি. ... Read More »

৩ সিটি করপোরেশন নির্বাচন: বিশ্বাসের সংকটে ভোট

ডেস্ক রিপোর্ট:  তিন সিটি করপোরেশন নির্বাচনের ভোটের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা। হংকংভিত্তিক মানবাধিকার সংগঠন এশিয়ান হিউম্যান রাইটস কমিশন বলেছে, ঢাকা ও চট্টগ্রামের তিন সিটি করপোরেশনে জনপ্রতিনিধি নির্বাচনের প্রক্রিয়া প্রতারণায় পর্যবসিত হয়েছে। ভোট কারচুপির অভিযোগের তদন্তের আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন। প্রক্রিয়া এবং নির্বাচনের দিন সংঘটিত অপকর্ম এবং অনিয়মের কারণে এ নির্বাচন বিশ্বাসযোগ্য নয় ... Read More »