শীর্ষ শিরোনাম
Home » হবিগঞ্জ

হবিগঞ্জ

বাহুবলে কওমী উর্ত্তীণ শতাধিক মেধাবীর হাতে পুরস্কার দিলো খাদিমুল কোরআন

সৈয়দ আনোয়ার আব্দুল্লাহ, সিলেট রিপোর্ট:  মেধা তালিকায় উত্তির্ণ শতাধিক কওমী মাদরাসার ছাত্রদের হাতে পুরস্কার তুলে দিয়েছে খাদিমুল কোরআন পরিষদ, বাহুবল। এউপলক্ষ্যে আজ (৬অক্টোবর)  সকালে আশুরার তাৎপর্য শীষক এক আলোচনা সভা ও পুরস্কার বিতরনীর আযোজন করা হয়। বাহুবল কাসিমূল উলুম মাদরাসায় পরিষদের সভাপতি মাওলানা আজিজুর রহমান মানিকের সভাপতিত্বে,সেক্রটারী মাওলানা প্রেন্সিপাল আব্দুল হাইর সঞ্চালনায় অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন, বিশিষ্ট সাহিত্যিক ও গবেষক ... Read More »

মাধবপুরে জীবন দিযে কলেজ ছাত্রীর প্রেমের খেশারত !

images

জাকারিয়া চৌধুরী: প্রেম করে বিয়ের দুই মাস পেরুতে না পেরুতেই মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে শ্বশুরবাড়িতে খুন হয়েছে জলি আক্তার নামে শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের এক ছাত্রী। পুলিশ সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য নিহত জলি আক্তারের দুই জা’ ও এক ননদকে আটক করেছে। স্থানীয় সূত্র জানায়, হবিগঞ্জ সদর উপজেলার শায়েস্তাগঞ্জ পৌর এলাকার নিজগাঁও গ্রামের আরব আলীর কন্যা, শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের বিএসএস ... Read More »

হবিগঞ্জে ট্রেনের নিচে কাটা পড়ে নারীর মৃত্যু

images

সিলেট রিপোর্ট:  ঢাকা-সিলেট রেলপথের হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া-ইটাখোলা রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী পরমানন্দপুর নামকস্থানে ছাগল চড়াতে গিয়ে ট্রেনের নিচে কাটা পড়ে অনুফা আক্তার (২৮) নামে এক নারীর করুণ মৃত্যু হয়েছে। সে মাধবপুর উপজেলার পরমানন্দপুর গ্রামের বাসিন্দা জসিম উদ্দিনের স্ত্রী। খবর পেয়ে রবিবার দুপুরে শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ এ লাশটি উদ্ধার করেছে। এর সত্যতা নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল রেলওয়ে থানার ওসি মোঃ ইখতিয়ার ... Read More »

শাহবাগ হাসপাতালে ওলিপুরী, দোয়া কামনা

সিলেট রিপোর্ট: বিশিষ্ট ওয়েজ মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী কযেকদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  জানাগেছে, তিনি পিঠের ব্যথা ও মেরুদণ্ডে ব্যথা রোগের চিকিৎসার জন্য ঢাকার শাহবাগের বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। হাসপাতালে অবস্থান করছেন। বিষেশজ্ঞ ডাক্তারের পরামর্শে গত বৃহস্পতিবার তার কোমরে অপারেশন করা হয়েছে।  ওলিপুরীর পিঠ ও মেরুদণ্ডের ব্যথা বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার তার কোমড়ে অস্ত্রোপচার করা হয়েছে। অচিরেই আরও কয়েকটি ... Read More »

মাধবপুরে ভাইয়ের সঙ্গে বিয়ের অনুষ্ঠানে গিয়ে বোন ধর্ষিত !

সিলেট রিপোর্ট: বন্ধুর শ্যালিকার বিয়ের অনুষ্ঠানে নিজ বোনদের নিয়ে এসে চোখের জলে ভাসতে হচ্ছে ভাইকে। কখনো কল্পনাও করেনি বোনের ইজ্জত এভাবে হরণ করা হবে। ঘটনাটি ঘটেছে হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের শিয়ালউড়ি গ্রামে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার উপজেলার ধর্মঘর ইউনিয়নের শিয়ালউড়ি গ্রামের ইউনুছ মিয়ার মেয়ে মাসুদা বেগমের বিয়ে ছিল। বিয়েতে মাসুদার দুলাভাই ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার পাচগাঁও গ্রামের বাহার ... Read More »

নবীগঞ্জে প্রতিমা ভাঙচোরের অভিযুগে ২ যুবক আটক

সিলেট রিপোর্ট: হবিগঞ্জের নবীগঞ্জে দুর্গাপূজার প্রতিমা ভাঙচোরের ঘটনায় দুই যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে ফুটারমাটি গ্রামের ফনি ভূষন সূত্রধরের বাড়িতে এই ঘটনা ঘটে। নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। আটককৃতরা হলো নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের ফুটারমাটি গ্রামের উকিল মিয়ার ছেলে আবু তাহের (২০) এবং তাহির আলীর ছেলে জাবেদ মিয়া (২০)। ... Read More »

কিবরিয়া হত্যা: বিস্ফোরক মামলাও দ্রুত বিচার ট্রাইব্যুনালে

সিলেট রিপোর্ট: হবিগঞ্জে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা দ্বিতীয় মামলাও সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার বিকালে বিস্ফোরক আইনে দায়ের করা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয় বলে জানান হবিগঞ্জের পিপি সিরাজুল হক চৌধুরী। এর আগে হত্যা মামলাও ওই ট্রাইব্যুনালে পাঠানো হয়। তার সাক্ষ্যগ্রহণ চলছে। পিপি বলেন, কিবরিয়া হত্যাকাণ্ডের ঘটনায় দুটি মামলা হয়। একটি হত্যামামলা, ... Read More »

মানবতার কল্যানে “হবিগঞ্জ অনলাইন এক্টিভিষ্ট ফোরাম

14370320_172063856568268_6201807824367125716_n

সিলেট রিপোর্ট: স্যোসাল মিডিয়া ও অনলাইনে কল্যানমূখি ফেসবুকিং ধারার অন্যতম প্রবর্তক “হবিগঞ্জ অনলাইন এক্টিভিষ্ট ফোরাম শুরু থেকেই মানবতার কল্যানে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলছে। সম্প্রতি সংগঠনের উদ্দোগে একজন স্বপ্নচারী তরুন আলেম হাফেজ মাওলানা আজিজুর রহমান এর পাশে দাড়িয়েছে। জানাগেছে, আজিজুর রহমান দীর্ঘ পাঁচ বছর ধরে অর্থাভাবে বিনা চিকিৎসায় অসুস্থ হয়ে বিছানাতে কাতরাচ্ছেন। এই মাওলানার ব্রেইনের অবস্থা ঐ পর্যায়ে চলে যায় ... Read More »

হবিগঞ্জে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

সিলেট রিপোর্ট:  হবিগঞ্জ সদর উপজেলার বগলাখাল ও শায়েস্তানগর এলাকায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (০৫ সেপ্টেম্বর) বিকেলে এ ঘটনাগুলো ঘটে। নিহত শিশুরা হলো- উপজেলার বগলাখাল এলাকার মৌলদ মিয়ার ছেলে রুকন মিয়া (৮) ও শায়েস্তানগর এলাকার বাবুল মিয়ার মেয়ে তানিয়া আক্তার (১২)। স্থানীয়রা জানায়- বিকেলে বৃষ্টির সময় রুকন খেলতে খেলতে বাড়ির পাশের পুকুরে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজির একপর্যায়ে পরিবারের ... Read More »

বাহুবলে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ২০

031-300x113

সিলেট রিপোর্ট:  হবিগঞ্জের বাহুবল উপজেলায় গ্রামের রাস্তা নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে শম্ভু সূত্রধর (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরো ১৫/২০ জন। শনিবার সকাল ৯টার দিকে উপজেলার শ্যামপুর গ্রামে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হন  শম্ভু। আহতদের হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে নেওয়া হয়েছে। বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মনির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত ... Read More »

শিশু হত্যার অভিযোগে পিতা-পুত্র গ্রেফতার

মাধবপুর প্রতিনিধি ::হবিগঞ্জের মাধবপুর উপজেলার রাজাপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষ চলাকালে পানিতে ফেলে শিশু রবিনকে হত্যার দায়ে পিতা-পুত্রকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ভোর রাতে থানার উপ-পরিদর্শক (এসআই) মমিনুল ইসলাম উপজেলার চৌমুহনী ইউনিয়নের গাজিপুর গ্রাম থেকে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলে রবিন হত্যা মামলার প্রধান আসামী উপজেলার বহরা ইউনিয়নের রাজাপুর গ্রামের বেনু মিয়া (৫৬) ও তার ... Read More »

হবিগঞ্জে ক্বওমী মাদরাসা সমূহের বিক্ষোভ

hobigonj

সিলেট রিপোর্ট: বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর আহ্বানে ক্বওমী মাদরাসা সমূহের উদ্যোগে হবিগঞ্জে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ১ লা সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টা ৩০ মিনিটে সরাইল উপজেলা ক্বওমী মাদরাসা ঐক্য পরিষদের উদ্যোগে এক মানববন্ধন পালিত হয়। উক্ত মানববন্ধনে সরাইল উপজেলার ৫০ টিরও বেশি মাদরাসার ছাত্র-শিক্ষক ও প্রিন্সিপল এর অংশগ্রহণে এই মানববন্ধন পালিত হয়। ... Read More »

ধারালো অস্ত্রের মুখে বিবদমান দুই গ্রুপকে শান্ত করলেন এমপি কেয়া চৌধুরী

keya 01_sylhetreport

সিলেট রিপোর্ট: গ্রামের দুই গ্রুপের মধ্য তখন সংঘর্ষের উপক্রম। দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে তারা একে অপরের মুখোমুখি। বাকিরা আশপাশে দাঁড়িয়ে দুই পক্ষের সংঘর্ষ দেখছিলেন। এমন সময় ঘটনাস্থলের পাশ দিয়ে যাচ্ছিলেন এলাকার সংরক্ষিত নারী আসনের সাংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। লাঠি-সোটা ও ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে মারমুখি অবস্থা দেখে সিলেটের হবিগঞ্জের বাহুবলের এই এমপি ঘটনাস্থলে গিয়ে হাজির হন। তুমুল সংঘর্ষের মাঝখানে গিয়ে তিনি ... Read More »

নবীগঞ্জে ছাত্রীর আত্মহত্যা

Suicide_hanging_by_CaptainBoneDaddy

সিলেট রিপোর্ট: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পিটুয়া সদরাবাদ গ্রামে এক দাখিল পরীক্ষার্থীর আত্মহত্যা করার খবর পাওয়া গেছে।শনিবার সকালে পরিবারের লোকজন ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্বার করেন। নিহত মাদ্রাসা ছাত্রী বৃষ্টি আক্তার (১৬) মুকিমপুর গ্রামের শাহ আলম ওরফে আলালের মেয়ে। শুক্রবার দিনগত রাতে পরিবারের লোকজনের সাথে অভিমান করে সে আত্মহত্যা করে। জানা যায়, মুকিমপুর সুন্নিয়া দাখিল মাদরাসার ছাত্রী দাখিল পরীক্ষার্থী ... Read More »

জঙ্গিবাদের প্রতিবাদে হবিগঞ্জে সাংবাদিকদের মানববন্ধন

69220

সিলেট রিপোর্ট: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রতিবাদে মানববন্ধন করেছে সাংবাদিকরা। শুক্রবার সকাল ১১টায় প্রেসক্লাব ভবনের সামনে এ মানববন্ধন আয়োজন করে শায়েস্তাগঞ্জ প্রেসক্লাব। ক্লাব সভাপতি মো. আব্দুর রকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান আল রিয়াদের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ পৌর জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট হুমায়ূন কবীর সৈকত, সাবেক সভাপতি অধ্যাপক ফিরুজুল ... Read More »

উপার্জিত টাকা ফেরত না পেয়ে মাধবপুরে ভাবিসহ তিনজনকে খুন করে শাহ আলম

69076

সিলেট রিপোর্ট: প্রায় ১১ বছর কুয়েত এবং গ্রিসে ছিলেন শাহ আলম।। সেখান থেকে ভাবির কাছে উপার্জিত টাকা পাঠাতেন। কিন্তু দেশে ফেরার পর তিনি তার টাকা ফেরত পাননি। প্রতারণা আর উপহাসের বদলা নিতেই হবিগঞ্জের মাধবপুরে ভাবিসহ তিনজনকে খুন করে শাহ আলম। এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র। পুলিশ সুপার জানান, ভাবির দ্বারা দফায় দফায় প্রতারিত আর উপহাসের কারণে ক্ষুব্ধ ... Read More »

‘কিরণমালা’ দেখা নিয়ে সংঘর্ষ, শতাধিক আহত

Z7hyEpyh59Z8

ডেস্ক রিপোট: ভারতীয় সিরিয়াল ‘কিরণমালা’ দেখাকে কেন্দ্র করে হবিগঞ্জে দু’দলের ৪ ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়েছে। এতে নারী-পুরুষ, শিশুসহ কমপক্ষে শতাধিক লোক আহত হয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় কমপক্ষে ১০ জনকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ চলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত বুধবার রাতে হবিগঞ্জ সদর উপজেলার ধল বাজারে শাকির রেস্টুরেন্টে ... Read More »

শেকড় সন্ধ্যানী লেখক সৈয়দ আব্দুল্লাহকে সংবর্ধনা, জাতীয়ভাবে মুল্যায়নের দাবী

13912560_1073699356016653_7021481413487383045_n

সিলেট রিপোর্ট: শেকড় সন্ধ্যানী লেখক, গবেষক ও ইতিহাসবিদ তরফরত্ন সৈয়দ আব্দুল্লাহকে সংর্বধনা প্রদান করেছে তরফ সাহিত্য পরিষদ। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন-সৈয়দ আব্দুল্লাহ সব্যসাচী একজন লেখক। বহুবছর ধরে তিনি স্বদেশ- ইসলাম মানবতার কল্যাণে কলমযুদ্ধ চালিয়ে যাচ্ছেন। সৈয়দ আব্দুল্লাহর মতো আর্দশিক লেখককে অনুসরনের বিকল্প নেই। তাঁর সাহিত্যকর্মকে জাতীয়ভাবে মূল্যায়ন করা সময়ের দাবি । শনিবার (৬ আগস্ট)  সকাল ১১টায় হবিগন্জ প্রেসক্লাব মিলনায়তনে তরফ ... Read More »

হবিগঞ্জে যুবদল-ছাত্রদলের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশীট

67342

সিলেট রিপোর্ট: বিএনপি যুবদল ও ছাত্রদলের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেছে পুলিশ। গত ডিসেম্বরে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী আতাউর রহমান সেলিমের নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত মাইক ও রিক্সা ভাংচুরের মামলায় এ চার্জশীট দাখিল করা হয়। বৃহস্পতিবার হবিগঞ্জ সদর মডেল থানার এসআই মিজানুর রহমান আদালতে এই চার্জশীট দাখিল করেন। এছাড়া তদন্তে অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার্জশীটে ... Read More »

নবীগঞ্জে বিজনা নদীর উপরে ৯০ মিটার দীর্ঘ ব্রিজ নির্মাণ হচ্ছে

images

সিলেট রিপোর্ট:  হবিগঞ্জ জেলার নবীগঞ্জের গোপলা বিজনা নদীর উপরে  প্রায় ৩ থেকে ৫ কোটি টাকা ব্যয়ে ৯০ মিটার দীর্ঘ ও ৫.৫ প্রস্থ একটি ব্রিজ নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে। এমপি কেয়া চৌধুরীর দাবির প্রেক্ষিতে অচিরেই নির্মাণ কাজ শুরু হচ্ছে। এ নদীর এপারে উপজেলার গজনাইপুর ইউনিয়নের কায়স্থগ্রাম বাজার রাস্তা। মাঝখানে নদী। পরে পূর্ব কায়স্থগ্রাম রাস্তা। ব্রিজটি নির্মাণ হলে খেয়া ছাড়াই সরাসরি ... Read More »

হবিগঞ্জে নির্মাণাধীন কারখানার দেয়াল চাপায় শ্রমিকের মৃত্যু

39

সিলেট রিপোর্ট: হবিগঞ্জে নির্মাণাধীন একটি কারখানার দেয়াল চাপায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও একজন। রবিবার সকালে সদর উপজেলার দরিয়াপুরে নির্মাণাধীন আরগু তুলার কারখানায় এ ঘটনা ঘটে। নিহত গোলাম মোস্তফা (৪০) চাঁপাইনবাবগঞ্জ জেলার কালিয়ানগর গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে। পুলিশ জানায়, সকালে সদর উপজেলার দরিয়াপুরে নির্মাণাধীন আরগু তুলার কারখানায় দেয়াল নির্মাণের সময় তা ভেঙে মোস্তাফাসহ দুইজনের ওপর পড়ে। ... Read More »

লাখাইয়ে নৌকা ডুবে একই পরিবারের ৪ জনের নিহত: আহত ৩

index

সিলেট রিপোর্ট: হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার ধলেশ্বরী নদীতে ইঞ্জিন চালিত নৌকা ডুবিতে একই পরিবারের শিশুসহ ৪ জনের নিহত  হয়েছে। শুক্রবার বিকেল ৩টার দিকে ধলেশ্বরী নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে স্থানীয় লোকেরা। নিহতরা হলেন- কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়নের বরাগীরকান্দি গ্রামের মৃত হরমুজ মিয়ার ছেলে আব্দুল হক মিয়া (৪৩), হক মিয়ার ছেলে মুজাহিদ (১০) ও মেয়ে জান্নাত আরা বেগম ... Read More »

চুনারুঘাটে ডাকাতের লাথির আঘাতে গৃহবধূর গর্ভপাত

ww-267

সিলেট রিপোর্ট: চুনারুঘাট উপজেলার পাইকুড়া গ্রামে ডাকাতের লাথির আঘাতে প্রবাসির স্ত্রীর গর্ভপাত ঘটেছে। এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।  মঙ্গলবার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে। সুত্র জানায়, উপজেলার শানখলা ইউনিয়নের পাইকুড়া গ্রামের সৌদি প্রবাসি রফিক ফারুকীর স্ত্রী অন্তঃস্বত্তা নার্গিস আক্তার তার শিশু সন্তানদের নিয়ে রাতে খাবার শেষে ঘুমিয়ে পড়েন। রাত ২টার দিকে পেছনের দরজা ভেঙ্গে ৫-৬ জনের একদল মুখোশধারী ডাকাত ... Read More »

ইসলামের প্রকৃত শিক্ষার অভাবেই সন্ত্রাস-জঙ্গিবাদের সৃষ্টি : মুফতি সৈয়দ রিয়াজ

13817340_912358208891625_614386790_n

সিলেট রিপোর্ট: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ঐতিহ্যবাহি গুনই জামিয়া ইসলামিয়া আরাবিয়া ফয়জে আম মাদরাসা প্রাঙ্গণে এক বিশাল পুরস্কার প্রদান অনুষ্ঠান ২১ জুলাই রোজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হবিগন্জ উমেদনগর মাদরাসার নাযিমে তা’লিমাত, গুনই ফয়জে আম মাদরাসার মুহতামিম, সাবেক ইউ,পি চেয়ারম্যান মাওলানা মুফতি শাহ আব্দুল হক । জামিয়া দারুল হাদিস সৈয়দপুরের সিনিয়র উস্তাদ ফাউন্ডেশনের সেক্রেটারি কারী মাওলানা আমিনুল ইসলাম রাজু ... Read More »

৮৭ শতাংশ নারীই বিবাহিত জীবনে নির্যাতনের শিকার হন

25022

সিলেট রিপোর্ট:  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের নেতৃত্বে ব্রাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সহযোগীতায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ কার্যক্রম জোরদারকরন প্রকল্পের আওতায় আচরন পরিবর্তন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় মোহনপুরস্থ ব্রাকের আঞ্চলিক কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ব্রাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক সুশীল কুমার বিশ্বাসের সঞ্চালনায় কর্মশালা পরিচালনা করেন এ কর্মসূচীর সিনিয়র ট্রেইনার মোঃ রিয়াজুল ইসলাম। এ সময় ... Read More »

মাধবপুরে ট্রেনে কাটা পড়ে এক যুবকের মৃত্যু

images

সিলেট রিপোর্ট: মাধবপুর উপজেলার নোয়াপাড়ায় ট্রেনের নিচে কাটা পড়ে এক যুবকের (২৫) মৃত্যু হয়েছে। সোমবার  আখাউড়া-সিলেট রেল সেকশনের নয়াপাড়া রেল স্টেশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, সকালে রেললাইনে ট্রেনের কাটা একটি লাশ দেখে পুলিশকে খবর দেয় স্থানীয় লোকজন। শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত যুবকের পরিচয় পাওয়া যায়নি। Read More »

স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হলো ‘পানসী’

24313

সিলেট রিপোর্ট:  সিলেটের প্রখ্যাত রেস্টুরেন্ট পানসী’র মাধবপুর শাখা স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুরের এই রেস্টুরেন্টটি কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। সিলেটের জিন্দাবাজার থেকে যাত্রা শুরু করা এই রেস্টুরেন্ট খুব কম দিনের মধ্যেই অনেক জনপ্রিয় হয়ে উঠেছিল। যার ধারাবাহিকতায় তারা সিলেট বিভাগের বিভিন্ন স্থানে তাদের শাখা বিস্তৃত করছিল। পানসী রেস্টুরেন্ট’র চেয়ারম্যান আবু বকর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য ... Read More »

হবিগঞ্জে সালিশ বৈঠকে দু’পক্ষের সংঘর্ঘে নিহত ১, আহত ১০

032-300x113

সিলেট রিপোর্ট: হবিগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সালিশ বৈঠকে দু’পক্ষের সংঘর্ষে ১ জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর গ্রামের আব্দুস সালামের সঙ্গে একই গ্রামের আফছর আহমেদের মধ্যে জমি নিয়ে পূর্ব বিরোধ রয়েছে। এর জের হিসেবে বৃহস্পতিবার রাতে গ্রামে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। সালিশ বৈঠকে রাত ১১টার দিকে ... Read More »

হবিগঞ্জে দুই কোটি টাকা মূল্যের গাড়িটি আটক

images

সিলেট রিপোর্ট: সিলেটে শুল্ক ফাঁকি দিয়ে আনা প্রায় দুই কোটি টাকা মূল্যের মিটসুবিশি ব্যান্ডের একটি গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। বুধবার ভোররাতে হবিগঞ্জ থেকে গাড়িটি আটক করা হয় বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তররের কর্মকর্তারা। তবে কিভাবে গাড়িটির আটক করা হয়েছে তারও বিবরণ দিয়েছেন তারা। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর মহাপরিচালক ড. মইনুল খান সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ... Read More »

হবিগঞ্জে স্কুলছাত্রসহ দেশে ২৪ ঘণ্টায় ২৫ লাশ

photo-1465206047_130691_130723

ডেস্ক রিপোর্ট:  সারাদেশে একের পর এক হত্যাকাণ্ড ঘটেই যাচ্ছে। থামানো যাচ্ছে না ঘটনা-দুর্ঘটনায় মৃত্যুর মিছিল। দুর্বৃত্তরা নতুন পদ্ধতিতে খুনের ঘটনা ঘটাচ্ছে। প্রকাশ্য দিবালোকে ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে ও গুলি করে ফিল্মস্টাইলে হত্যা করা হচ্ছে নাগরিকদের।টার্গেটকৃত ব্যক্তির পথরোধ, এরপর ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে, গলা কেটে ও গুলি করে মৃত্যু নিশ্চিত করে বীরদর্পে ঘাতকেরা পালিয়ে যাচ্ছে। দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় ... Read More »

চুনারুঘাটের মৃত আব্দুল মালেক মেম্বার নির্বাচিত !

61670

সিলেট রিপোর্ট:  চুনারুঘাটে মৃত ব্যক্তিকে মেম্বার পদে নির্বাচিত করেছেন ভোটাররা । নির্বাচনের একদিন আগে গত শুক্রবার (৩ জুন) দুপুরে মারা যান আব্দুল মালেক । শনিবার চুনারুঘাট সদর ইউনিয়নে ৬ নম্বর ওয়ার্ডের নির্বাচনে তিনি ৪৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি অাইয়ুব আলী পেয়েছেন ৩৫৩ ভোট। নির্বাচনের ঠিক একদিন আগে শুক্রবার (৩ জুন) বেলা সাড়ে এগারোটার দিকে আব্দুল মালেক (৪০) ... Read More »

ইন্ডিয়ান ছবি দেখতে গিযে হবিগঞ্জে স্কুল ছাত্রীর আত্মহত্যা

000-300x113

সিলেট রিপোর্ট ডটকম: টিভিতে ‘কিরণমালা’ সিরিয়াল দেখা নিয়ে বোনের সাথে ঝগড়া করে বানিয়াচঙ্গ উপজেলার রাজরাণী শুভাষিণী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ডেইজি আক্তার (১৫) আত্মহত্যা করেছে। সে বানিয়াচঙ্গ উপজেলার খাগাউড়া ইউনিয়নের তাজপুর গ্রামের আওয়ামী লীগ নেতা মুকিদ আলীর কন্যা।  সূত্র জানায়, শনিবার রাতে স্টার জলসার সিরিয়াল কিরণমালা দেখতে টিভির সামনে বসে ডেইজি আক্তার। এ সময় তার বড় বোন টিভি দেখতে ... Read More »

সিলেটে মাজার জিয়ারতে আসার পথে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত

22632

সিলেট রিপোর্ট : ওলিকুল শিরোমনির কবর জিয়ারত করতে এসে তাদের ৫ জনের ঠাঁই হচ্ছে কবরে। সিলেটে হযরত শাহজালাল (র.) এ মাজার জিয়ারত করতে আসছিলেন তাঁরা। মাজার আর জিয়ারত করা হয়নি তাদের। তাদের বাড়ি ঢাকায়। বাকীরা হাসপাতালের বিছানায়। রোববার হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি নামক স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান পাঁচজন। এদের মধ্যে তিনজন ঘটনাস্থলে ও বাকী দু’জন ওসমানী হাসপাতালে আনার পথে ... Read More »

হবিগঞ্জে ট্রাক ও মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ২

1735

সিলেট রিপোট :  হবিগঞ্জের নবীগঞ্জে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। রোববার দুপুর ১২টার দিকে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। শেরপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ নুরুন্নবী জানান, নবীগঞ্জ উপজেলার আউশকান্দি নামক স্থানে ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মাইক্রোবাসের চালকসহ দুইজন ঘটনাস্থলেই নিহত হন। লাশ উদ্ধার করে হবিগঞ্জ সদর ... Read More »

হবিগঞ্জে আওয়ামী লীগ ১৩, বিএনপি ৪, স্বতন্ত্র ১৪

14171

সিলেট রিপোর্ট: শনিবার পঞ্চমধাপে হবিগঞ্জ জেলার মাধবপুর, লাখাই, নবীগঞ্জ ও বানিয়াচঙ্গ উপজেলার ৩১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা ভোট অনুষ্ঠিত হয়। এতে আওয়ামীলীগ ১৩, বিএনপি ৪, ১৪টিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জয়ী হয়েছেন। এরমধ্যে লাখাই উপজেলার ৬টি ইউনিয়নে নির্বাচিত চেয়ারম্যানরা হলেন- ১নং লাখাই ইউনিয়নে (বিএনপি) আরিফ আহমেদ রুপন, ২নং মুড়াকড়ি ইউনিয়নে (আওয়ামী লীগ বিদ্রোহী) আবুল কাশেম ... Read More »