শীর্ষ শিরোনাম
Home » বিভিন্ন জেলা-উপজেলা

বিভিন্ন জেলা-উপজেলা

বি-বাড়িয়ায় ভন্ডপীরের অনুসারী কর্তৃক মাদ্রাসার ছাত্রদের উপর অতর্কিত হামলা,আহত ১২

  সিলেট রিপোর্ট: বি-বাড়িয়ায় কওমী কওমিমিাদরাসার ছাত্রদের সাথে এক ভন্ডপীরের অনুসারীদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়াগেছে। জানাগেছে, সোমবার দিবাগত রাতে বি-বাড়িয়া সদর থানার ১৩ নং ইউপি মাছিহাতা গ্রামে ভন্ড গিয়াস উদ্দীন তাহেরী একটি মাহফিল চলাকালীন এ ঘটনা ঘটে। স্থানীয় সুত্রমতে , সোমবার রা ১১টার দিকে মাছিহাতা গ্রামে অবস্থিত কওমি মাদ্রাসা চান্দপুর মিফতাহুল উলুম মাদ্রাসার ছাত্রদের উপর অর্তকিত হামলা চালায় গিয়াস উদ্দীনের ... Read More »

বিয়ানীবাজারে বিশেষ অভিযানে গ্রেফতার ১৭

bianibazar-sylhetreport

বিয়ানীবাজার প্রতিনিধি : সিলেটের বিয়ানীবাজারে অভিযান চালিয়ে ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত বিয়ানীবাজার থানার অফির্সাস ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্ত্তীর নেতৃত্বে¡ বিয়ানীবাজার উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়,বিশেষ অভিযানে অভিযানে আদালতের পলাতক আসামী ৩জন, থানার নিয়মিত মামলার আসামী ১জন, জুয়া খেলা থেকে ৮জন, সংঘর্ষ ঘটনায় অভিযুক্ত আসামী ৪জন এবং একজন ... Read More »

আল্লামা শফীর ঘোষণার অপেক্ষায়,সকলের দৃষ্টি এখন হাটহাজারীতে

befak-sylhetreport

সিলেট রিপোর্ট:  কওমী সনদের স্বীকৃতি বিষয়ে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় বেফাকের (বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ) সভাপতি আল্লামা শাহ আহমদ শফী’র আহ্বানে র্শীষ উলামাযে কেরামও বোর্ড দায়িত্বশীলদের সাথে  বৈঠক শুরু হয়েছে। আজ ৩ অক্টোর সোমবার সকাল ১০ টায় আল্লামা আহমদ শফীর উপস্থিতিতে শুরু হয় বৈঠক। বৈঠকে বেফাকের নেতৃবৃন্দসহ আলেমগণ উপস্থিত রয়েছেন। জানাগেছে, গত ২৮ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক স্বীকৃতি ... Read More »

রেলস্টেশনে ফেলে রাখা ব্যাগে মিলল নবজাতক

photo-1475401914-jpeg2-10-2016

ডেস্ক রিপোর্ট: চুয়াডাঙ্গা রেলস্টেশনের প্ল্যাটফর্মের উত্তরদিকের আবদুল কুদ্দুসের চায়ের দোকান। আজ রোববার (০২ অক্টোবর ) দুপুরে তিনজন নারী ও একজন পুরুষ একটি শিশু কোলে দোকানে বসেছিলেন। এর কিছুক্ষণ পরই প্ল্যাটফর্মে প্রবেশ করে খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেন। মুহূর্তে সরগরম হয়ে ওঠে গোটা এলাকা। দুপুর সোয়া ১২টার দিকে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি চলে যাওয়ার পর দোকানের বসার সিটের পেছন থেকে কান্নার ... Read More »

জৈন্তাপুরে শিক্ষক গ্রেফতারের প্রতিবাদে জনতার সড়ক অবরোধ

71856

জৈন্তাপুর প্রতিনিধি: জৈন্তাপুরে আপোষ মিমাংসা হওয়া মামলাকে কেন্দ্র করে গভীর রাতে প্রধান শিক্ষক সহ ২ জনকে আটক করে থানায় পুলিশ। এঘটনায় সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে স্থানীয় জনতা। অতঃপর গণমান্যদের মধ্যস্থতায় শিক্ষক মুক্ত হন। এলাকাবাসী ও অভিযোগ সূত্রে যানা যায়, বিগত ৮জুলাই বেলা ২টায় নয়াখেল জামে মসজিদ প্রাঙ্গনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঠেলা ধাক্কার ঘটনা ঘটে। এনিয়ে এক পক্ষ অন্য পক্ষের ... Read More »

উজ্জ্বীবীত চাঁদপুর বিএনপি,নতুন নেতৃত্বের হাতছানি

14518763_584781378381362_163576704_n

অলিদ তালুকদার:বিশেষ প্রতিবেদন: ‘চাঁদপুর জেলা বিএনপির রাজনীতিতে অনুপস্থিতি ও অন্তঃকোন্দল কি দৃশ্যমান’ শীর্ষক এমন খবর এখন অতীত। এই জেলা বরাবরই রাজনৈতিক কৃষ্টি ও ঐতিহ্য লালন করে আসলেও বর্তমান সরকার তা ধ্বংস করে দিয়েছে। রাজনৈতিক শ্যূণ্য মাঠে বর্তমান সরকার প্রশাসন দিয়ে দল চালাতে গিয়ে এখন নিজেরাই জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। হামলা-মামলা, গুম-খুন করার যে রাজনীতি বর্তমান সরকার সূচনা করেছে দেশজুড়ে ... Read More »

কানাইঘাটে সাম্প্রতিক সময়ে ২ হত্যাকান্ড, সামাজিক অধঃপতনই দায়ী !

images

কানাইঘাট প্রতিনিধি: একসপ্তাহের ব্যবধানে কানাইঘাটে  দু’টি লোমহর্ষক হত্যাকান্ডের ঘটনায় জনমনে নানা ধরনের প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সামাজিক অধঃপতনের কারনে এ ধরনের হত্যাকান্ড সংঘটিত হচ্ছে বলে সচেতন মহল মনে করেন। সম্প্রতি কানাইঘাটে বেশ কয়েকটি নেতিবাচক ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র আলোচনা ও সমালোচনা চলছে। গত ১৯ সেপ্টেম্বর নারীসংক্রান্ত ঘটনার জের ধরে নৃশংস হত্যাকান্ডের স্বীকার হয় দর্জি ইমরান হোসেন। খুনিরা তাকে পৈশাচিক কায়দায় ... Read More »

পাবলিক বাসে চড়ে মন্ত্রণালয়ে গেলেন ওবায়দুল কাদের

obaudul-kader20160929163453-600x312

নিউজডেস্ক: সাধারণ যাত্রীদের সঙ্গে বাসে চড়ে মন্ত্রণালয়ে অফিস করতে গেলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার সকালে রাজধানীর আসাদগেটের বাসস্ট্যান্ডে টিকিট কেটে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করার পর বিআরটিসির একটি দোতলা বাসে ওঠেন মন্ত্রী ওবায়দুল কাদের। সেখান থেকে বাসেই জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে নেমে মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে যান তিনি। যাত্রাপথে বাসের উপরের তলা ও নিচে ঘুরে ঘুরে যাত্রীদের সঙ্গে কথা ... Read More »

বিশ্বনাথে মাদরাসার ছাত্রের উপর হামলা

সিলেট রিপোর্ট: বিশ্বনাথের পল্লীতে নবম শ্রেনীতে পড়ুয়া এক ছাত্রের উপর হামলার খবর পাওয়াগেছে। জানাগেছে, (২৯ সেপ্টেবর) বিকাল প্রায় ৩ টার দিকে উপজেলার ৭নং দেওকলস ইউনিয়নের কাইড়ঘাট এলাকায় ঘটনাটি ঘটে। আহত ছাত্রের নাম রবির আহমেদ (১৬) সে উপজেলার কাইড়ঘাট মিছবাহুল উলুম দাখিল মাদরাসার শিক্ষার্থী। আহত ঐ ছাত্রকে উপজেলা কাইড়ঘাট বাজারে প্রাথমিক চিকিৎসা করানো হয়েছে। স্থানীয় এলাকাবাসী ঘটনার সাথে জড়িত ৪  জনকে  ... Read More »

আদালতে নবম শ্রেণির শিক্ষার্থী : ‘ইউএনও বুকে লাথি মেরে আমাকে ফেলে দেন’

ডেস্ক রিপোর্ট: টাঙ্গাইলে আওয়ামী লীগের সংসদ সদস্য অনুপম শাজাহান জয়কে নিয়ে ফেসবুকে অবমাননাকর মন্তব্য করায় স্থানীয় প্রশাসনের নির্যাতন ও দণ্ডের বিষয়টি আদালতে তুলে ধরে নবম শ্রেণির শিক্ষার্থী সাব্বির শিকদার। বর্ণনা দেয়ার এক পর্যায়ে সে কেঁদে ফেলে। তার বক্তব্য শুনে আদালত কক্ষের সবাই নিশ্চুপ হয়ে যায়। মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আশিষ রঞ্জন দাসের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে নির্মম নির্যাতনের ... Read More »

ওসমানীনগরে ধর্ষকের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

সৈয়দ উবায়দুর রহমান,সিলেট রিপোর্ট:  ওসমানীনগরে দশম শ্রেণীতে পড়ুয়া স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় ধর্ষকের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ২টায় কুরুয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে উপজেলার সিলেট-ঢাকা মহাসড়কের কুরুয়াবাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে কুরুয়া ইসলামিয়া আলিম মাদরাসা, কুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছাত্র ছাত্রী অভিভাবকসহ এলাকার কয়েক শতাধিক মানুষ অংশ গ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য ... Read More »

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই কৃতি ছাত্রকে অভিনন্দন জানালেন ড. আফম খালিদ হোসেন

সিলেট রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে প্রথম স্থান অধিকারী  সেই আবদুল্লাহ মজুমদারকে অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ওমরগণী এম ই এস কলেজ চট্রগ্রামের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাওলানা ড. আফম খালিদ হোসেন। তিনি এক বিবৃতিতে বলেন, ঢাবির কলা অনুষদের অধীনে ২০১৬-১৭ সেশনের মানবিক শাখা ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে মেধা তালিকায় প্রথম হয়েছেন মাদরাসা বোর্ড ... Read More »

জেলা প্রশাসকদের দলবাজি, ৩৫টি গণসংবর্ধনা!

bd-pratidin-26-09-16-f-09

ডেস্ক রিপোর্ট: জেলা প্রশাসকসহ উচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তাদের রাজনীতিতে জড়িয়ে পড়া ও গণহারে সংবর্ধনা নেওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এ ক্ষেত্রে সমালোচনার ঝড় উঠছে ময়মনসিংহের জেলা প্রশাসক মুস্তাকিম বিল্লাহ ফারুকী ও চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের মাসব্যাপী রেকর্ডসংখ্যক রাজকীয় সংবর্ধনা গ্রহণে, যা ছাড়িয়ে গেছে রাজনৈতিক কর্মীদেরও। এ অবস্থাকে দুঃখজনক বলে আখ্যায়িত  করেছেন স্থানীয় সরকার বিশেষজ্ঞরা। স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমদ ... Read More »

দাফনের আগ মুহূর্তে কেঁদে ওঠা সেই নবজাতক আর নেই

fardipur-child_129302

ডেস্ক রিপোর্ট: ফরিদপুরে দাফনের আগ মুহূর্তে কেঁদে ওঠা সেই নবজাতক গালিবা হায়াত আর নেই। ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার রাত সাড়ে দশটার দিকে শিশুটি মারা যায়। নবজাতকের চাচা শামীমুল হক তালুকদার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। স্কয়ার হাসপাতালের চিকিৎসক আবতাব ইউসুফ জানান, হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় নবজাতকটি আজ রাত সাড়ে দশটার দিকে মারা গেছে। উন্নত চিকিৎসার ... Read More »

মামলা জটিলতা: ১৩ বছর থেকে আটকে আছে ফেঞ্চুগঞ্জে স্থানীয় সরকার নির্বাচন

17985

ডেস্ক রিপোর্ট: সিলেটের ফেঞ্চুগঞ্জে মামলা সংক্রান্ত জটিলতায় আটকে আছে স্থানীয় সরকার নির্বাচন। দীর্ঘদিন থেকে ইউনিয়নগুলোতে নির্বাচন না-হওয়ার কারণে উপজেলার অর্ধ লক্ষাধিক ভোটার তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত রয়েছে। নির্বাচন না-হওয়ার কারণে ভোটারদের মনে ক্ষোভ বিরাজ করছে। ভোটারদের অভিযোগ- ক্ষমতাকে দীর্ঘ স্থায়ী করতে চেয়ারম্যানরা মামলার আশ্রয় নিয়ে নির্বাচন হওয়ার পথ বন্ধ করে দিয়েছেন। স্থানীয় প্রশাসন জটিলতা নিরসনে কার্যকর কোন উদ্যোগ না-নেওয়ায় দীর্ঘদিন ... Read More »

হেফাজতের মামলায় নারায়নগঞ্জের জমিয়ত নেতা মাওলানা ফেরদাউসু গ্রেফতার

firdaus-naraongonj-sylhetreport

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় শ্রমবিষয়ক সম্পাদক ও নারায়নগন্জ জেলার সাধারন সম্পাদক,হেফাজতের প্রধান সমন্বয়ক, বিশিষ্ট মুফাচ্ছিরে ক্বোরআন মাওলানা ফেরদাউসুর রহমান গ্রেফকর হয়েছেন। দলিয় সুত্রে জানাগেছে, আজ রোববার  সকালে ২০১৩ সালের ৬ মে’র ঘটনাকে কেন্দ্র করে দায়েরকৃত একটি মিথ্যা মামলায় আদালতে হাজিরা দিতে গেলে আদালত তাকে জেল হাজতে পাঠিয়ে দেন। মাওলানা ফেরদাউসুর রহমান গ্রেফতারের প্রতিবাদে ছাত্র ওযিুব জমিয়তের ... Read More »

লেগুনা চাপায় আহত ছাত্রের মৃত্যু, বিয়ানিবাজারে বিক্ষুদ্ধ জনতার অবরোধ

bianibazar-y

আব্দুল্লাহ আল ইমরান চৌধুরী,সিলেট রিপোর্ট : সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর আহত শিক্ষার্থী মারাযাওয়ার খবর পেয়ে এলাকায় মাইকিং করে মানববন্ধনের আহবান জানানো হয়েছে।  শনিবার দুপুরে সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সিলেট-বিয়ানীবাজার অভ্যন্তরিণ মহাসড়ক সড়ক ও শেওলা – জকিগঞ্জ রোড টানা ৬ ঘন্টা অবরোধ করলে উভয় পাশের দীর্ঘ যানজট দেখা দেয়। পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে। জানা যায়, উপজেলার ... Read More »

কুষ্টিয়ায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ২

ডেস্করিপোর্ট: কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের মাছপাড়া গ্রামে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। শনিবার সকাল ছয়টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হন। নিহত দুজন হলেন ইমান আলী (৩৫) ও শাহাবুদ্দিন (৪২)। তাঁদের মধ্যে ইমান আলী ঘটনাস্থলে ফলাবিদ্ধ হয়ে নিহত হন। শাহাবুদ্দিন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ইমান আলীর বাড়ি মাছপাড়া ... Read More »

দাঁড়িয়ে থাকা বাসকে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৫

ডেস্করিপোর্ট: চট্টগ্রামের মিরসরাই উপজেলায় দাঁড়িয়ে থাকা শ্যামলি পরিহনের একটি বাসকে একটি কাভার্ডভ্যান ধাক্কা দিলে পাঁচজন নিহত হন। আহত হয়েছেন অন্তত ১০ জন। শনিবার ভোর পৌনে পাঁচটার দিকে উপজেলার পূর্ব খুইয়াছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে শাহিদা আক্তার নামে একজনের নাম জানা গেছে। বাকি হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার পর স্থানীয়দের সহযোগিতায় পুলিশ হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। স্থানীয়দের বরাত ... Read More »

গোয়াইনঘাটে ব্রীজ ভেঙ্গে ট্রাক খালে, আহত ৪

goain

গোয়াইনঘাট সংবাদদাতা: গোয়াইনঘাটের বার্কিপুরে একটি সিমেন্ট বোঝাই ট্রাক বেইলি ব্রীজ ভেঙ্গে খালে পড়ে আহত হয়েছেন ট্রাক চালক সহ ৪জন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে ঘটনাটি ঘটে। ঘটনার পর থেকে এ রাস্তা দিয়ে উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিমেন্ট বোঝাই ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-১৮৩৭৬৬) সারী-গোয়াইনঘাট সড়কের বার্কীপুর বেইলি সেতুতে উঠা মাত্রই সেতুটি ভেঙ্গে ট্রাক খালে ... Read More »

প্রধানমন্ত্রীর একান্ত সচিব’র সাথে রুহুল আমীন নগরীর সৌজন্য সাক্ষাত

মোহনগঞ্জ প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান এর সাথে স্যেজন্য সাক্ষাত করেছেন বৃহত্তর হাওরাঞ্চল উন্নয়ন ফোরামের সদস্য সচিব, বিশিষ্ট লেখক মুহাম্মদ রুহুল আমীন নগরী।  প্রধানমন্ত্রীর একান্ত সচিব এক সংক্ষিপ্ত সফরে নিজ জন্মভুমি মোহনগঞ্জে আসলে এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ তাঁর সাথে পৃথক পৃথক মতবিনিময় করেন। গত (২০ সেপ্টেম্বর) বুধবার সকালে জামিয়া মাদানীয়া নগর চারপাড়া মাদরাসার পরিচালক রুহুল আমীন নগরী ... Read More »

মোহনগঞ্জে ব্যস্তসময় অতিবাহিত করছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসান

sajad-nagori

সিলেট রিপোর্ট:  নেত্রকোনা জেলার উন্নয়ন কার্যক্রম বিষয়ে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সুশীলসমাজ ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) মো. সাজ্জাদুল হাসান। জানাগেছে, তিনি গতসোমবার ৩ দিনের এক সংক্ষিপ্ত সফরে নিজ জন্মভুমি নেত্রকোনা জেলার মোহনগঞ্জে আসেন। এর আগে আগষ্টের শেষ সপ্তাহে স্বীয় পিতার মৃত্যুবারর্ষীকে গ্রামের বাড়ীতে আসেন। এসময় জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের খোঁজ খবর নেন। নেত্রকোনা জেলা প্রশাসকের ... Read More »

লামাকাজিতে সংঘর্ষের ঘটনায় বিশ্বনাথ থানা পুলিশের দায়েরকৃত মামলায় প্রধান আসামী নুরুল হুদা

71017

সিলেট রিপোর্ট: বিশ্বনাথ ও সদর উপজেলার লামাকাজিতে সংঘর্ষের ঘটনায় বিশ্বনাথ থানায় পুলিশের দায়েরকৃত অ্যাসল্ট মামলায় প্রধান আসামী করা হয়েছে বিগত উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক চেয়ারম্যান প্রার্থী ও সদর উপজেলা বিএনপি নেতা শাহ জামাল নুরুল হুদাকে। সোমবার বিশ্বনাথ থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে সোমবার রাতেই মামলাটি দায়ের করেন। মামলা নম্বর-(১৭(০৯)১৬)। সদর উপজেলার সাবেক চেয়ারম্যান প্রার্থী ও মোগলগাঁও ইউপির সাবেক চেয়ারম্যান ... Read More »

গোলাপগঞ্জে বলাৎকার ঘটনায় প্রধান শিক্ষক রনজিৎ গ্রেফতার

copy-of-092-300x113

সিলেট রিপোর্ট:  সিলেটের গোলাপগঞ্জে ৫ম শ্রেণির এক স্কুলছাত্রকে বলাৎকার করেছে প্রধান শিক্ষক। এমনকি বলাৎকারের দৃশ্যের ভিডিওচিত্র ধারণ করে তা ইন্টারনেটে ছড়িয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় প্রধান শিক্ষক রনজিৎ সেনাপতিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার তাকে আদালতে সোপর্দ করা হয়। রনজিৎ সেনাপতি উপজেলার ভাদেশ্বর নালিউরি এলাকার মৃত সত্যপ্রসন্ন সেনাপতির ছেলে। সে গোলাপগঞ্জ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক। দীর্ঘদিন থেকে শিক্ষতার আড়ালে নানা ... Read More »

জগন্নাথপুরে রাস্তা অবরোধ, অতপর প্রত্যাহার

29507

কামরুল ইসলাম মাহি,সিলেট রিপোর্ট:  তুচ্ছ বিষয় নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে রাস্তা অবরোধের ঘটনা ঘটেছে সুনামগঞ্জের জগন্নাথপুরে । প্রায় আধাঘণ্টা ধরে জগন্নাথপুর বাজারের পৌর পয়েন্ট নামক রাস্তায় তিনদিক থেকে আসা যানবাহন আটকা পড়ে জনদুর্ভোগের সৃষ্টি হয়। শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর প্রায় দেড়টা থেকে দুপুর ২টা পর্যন্ত যান চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকলে ঈদকে সামনে রেখে কেনাকাটা করতে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আসা ... Read More »

জকিগঞ্জে অবৈধ হাট: আ. লীগ নেতার ১ মাসের কারাদন্ড

70298

সিলেট রিপোর্ট: জকিগঞ্জে অবৈধ গরুর হাট বসিয়ে রসিদ ছাড়া টাকা আদায় করায় শুক্রবার সন্ধ্যায় এক আওয়ামী লীগ নেতাকে এক মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। কারাদন্ড প্রাপ্ত মনসুরপুর গ্রামের লোকমান আহমদ চৌধুরী উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মোহাম্মদ মোবাশ্বেরুল ইসলাম জানান, অবৈধ ভাবে গরুর বিক্রেতাদের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা আদায় করায় তাকে এক ... Read More »

ইসলামের নামে যারা সন্ত্রাসী করে তারা ইহুদি নাসারাদের দালাল : নাসির উদ্দিন খান

14232478_332242407123829_8515325024717699807_n

এম ইমরান বিন মঞ্জুর চৌধুরী, সিলেট রিপোর্ট : ছাত্র জমিয়ত বাংলাদেশ জকিগঞ্জ উপজেলা সম্মেলন ও সন্ত্রাস ও জঙ্গী বিরুধী আলোচনা সভা  বৃহস্পতিবার স্থানীয় ইখওয়ান কমিউনিটি সেন্টারে অনুষ্টিত হয়। উপজেলা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুফতি নাসির উদ্দীন খান। তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদের ব্যাপারে ছাত্র সমাজের সতর্ক থাকতে বলেন” ইসলামের নামে যারা সন্ত্রাস করছে মুলত তারা ইহুদি ... Read More »

বিশ্বনাথে হিলফুল ফুযূল’র ঈদ খাদ্যসামগ্রী বিতরণ

14265004_1703946779927002_8602378482708681691_n

কামরুল ইসলাম মাহি,সিলেট রিপোর্ট: বিশ্বনাথে হিলফুল ফুযূল ইসলামী সংস্থার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এলাকার গরীব, এতিম ও দুস্থদের মাঝে ঈদের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার বেলা ২টায় স্থানীয় আসুগঞ্জ বাজারের একটি কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এলাহাবাদ আলিম মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা হরমুজ আলী। সংস্থার সভাপতি ... Read More »

জৈন্তাপুরে জায়গা দখল করতে গিয়ে জনতার হাতে ৪ জন আটক

17515-jpegfggf

সিলেট রিপোর্ট: সিলেটের জৈন্তাপুরে জায়গা দখল করতে গিয়ে জনতার হাতে ৪ জন আটক হয়েছেন। পরে আটকৃতদের পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। এসময় আটককৃতদের কাছ থেকে দেশীয় বিভিন্ন ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। এলাকাবাসী সূত্রে জানা যায়- প্রায় ২ বছর পূর্বে উপজেলার ফেরিঘাট এলাকায় জায়গা দখলকে কেন্দ্র করে পূর্ব পরিকল্পিতভাবে জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ... Read More »

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সদরুজ্জামান খান

1473323995

সিলেট রিপোর্ট: গত ৭ সেপ্টেম্বর বুধবার দৈনিক মানবকণ্ঠ পত্রিকার অনলাইনে ‘লন্ডনে সদরুজ্জামান খানের বিরুদ্ধে জঙ্গিবাদের সংশ্লিষ্টতার অভিযোগ!’ শীর্ষক প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছেন সদরুজ্জামান খান। প্রতিবাদে তিনি জানিয়েছেন, উল্লেখিত প্রতিবেদনটি করার ক্ষেত্রে নূন্যতম কোন সত্যতা যাচাই করা হয়নি বলে আমার ব্যক্তিগত ভাবমূর্তি ক্ষুন্নের চেষ্টা করা হয়েছে। এই প্রতিবেদনটি ভিত্তিহীন ও বানোয়াট। প্রতিবাদে সদরুজ্জামান খান আরো জানান, প্রতিবেদনে আমাকে যুদ্ধাপরাধী নিজামীর সহচর হিসেবে ... Read More »

উদ্বোধন হলো-আন্তঃনগর ট্রেন ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ এর

mohongonjax-ral-sylhetreport

সিলেট রিপোর্ট: যাত্রা শুরু হলো হলো নতুন আন্তঃনগর ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’-এর। (৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবার দুপুরে কমলাপুর রেলস্টেশনে ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রেলমন্ত্রী মুজিবুল হক। এরমধ্য দিয়ে নেত্রকোনায় আরেকটি আন্তঃনগর ট্রেন যোগ হলো। উদ্বোধন শেষে ১৪টি কোচ নিয়ে ট্রেনটি ছুটে চলা শুরু করে ভাটি বাংলার রাজধানী খ্যাত নেত্রকোনার প্রাচীন জনপদ মোহনগঞ্জে। ট্রেনটির উদ্বোধনী যাত্রায় সঙ্গী হয়েছেন ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। এর ... Read More »

বিশ্বনাথে মায়ের দোয়া টেইলার্স এন্ড ফেব্রিক্স-২ এর উদ্বোধন

14291684_1703378729983807_453528865032864641_n

কামরুল ইসলাস মাহি, সিলেট রিপোর্ট: বিশ্বনাথে নিত্য নতুন ডিজাইনের পোষাক তৈরীর প্রতিশ্রুতি নিয়ে এগিয়ে চলা ‘মায়ের দোয়া টেইলার্স এন্ড ফেব্রিক্স’ -এর দ্বিতীয় শাখার উদ্বোধন করা হয়েছে। উপজেলা সদরের পুরান বাজারস্থ আল-হেরা শপিং সিটির (৩১৫) ৩য় তলায় বুধবার বিকেলে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির নতুন এ শাখার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে ... Read More »

ওসমানীনগরে একই রাতে ৩ হত্যাকান্ড, সর্বত্র আতংক

2501

সিলেট রিপোর্ট: সিলেটের ওসমানীনগরে একই রাতে মসজিদের ইমাম, স্কুল ছাত্র ও এক যুবকের লাশ পৃথক ভাবে উদ্ধার করেছে থানা পুলিশ। খবর পেয়ে থানা পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ব্যাপারে থানায় পৃথক পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে। একই রাতে ৩টি হত্যাকান্ডে গোটা ওসমানী নগরে এক অজানা আতংক বিরাজ করছে। এলাকাবাসী ... Read More »

কানাইঘাটে সুরমা নদীতে নৌকা ডুবি, নিখোঁজ ১,মামলা দায়ের

images

সিলেট রিপোর্ট:  কানাইঘাট সুরমা নদীর খেয়াঘাটের লোক পারাপারের একটি যাত্রী বোঝাই নৌকা ডুবে বাহার উদ্দিন (৪৫) নামে এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন। জানা যায়, গত মঙ্গলবার রাত ১০টার দিকে লোভাছড়া পাথর কোয়ারী ছেড়ে আসা নাসিম-৩ নামের একটি স্টীলবডি পাথর বোঝাই নৌকা খেয়া পারাপারের যাত্রীবাহী একটি নৌকাকে স্বজোরে ধাক্কা দিলে সুরমা নদীতে ডুবে যায়। বেশ কয়েকজন আহত হলেও নৌকা ডুবে নিখোঁজ পৌরসভার ... Read More »

হরিপুরে সড়ক দূর্ঘটনায় মাদ্রাসা ছাত্র নিহত

IMG-20160907-WA0000-1

মাসুম আল মাহদী,হরিপুর প্রতিনিধি : সিলেটের জৈন্তাপুরে সড়ক দূর্ঘটনায় আবু বকর সিদ্দিকী (১৪) নামের এক মাদ্রাসা ছাত্র নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২ জন। গতকাল রাতে ( মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টায়)  সিলেট -তামাবিল সড়কের জৈন্তাপুরের হরিপুর ৬ নাম্বার এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত মাদ্রাসা ছাত্র আবু বকর সিদ্দিক হরিপুর গ্রামের ফেদই মিয়ার (৫৫) ছেলে। নিহত আবু বকর ... Read More »