শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ

শীর্ষ সংবাদ

শেখ রাসেলের কথা বলতে গিয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: ১৯৭৫ এর ১৫ আগস্টে ঘাতকদের গুলিতে নিহত ছোট ভাই শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগে কেঁদে ফেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৮ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এই অনুষ্ঠানের আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ। টিস্যুপেপার দিয়ে চোখের পানি মুছতে মুছতে কান্নাজড়িত কণ্ঠে ... Read More »

শাবি শিক্ষার্থীদের দাবি বিবেচনায় একাডেমিক কাউন্সিলের সভা বুধবার

sust-600x361

শাবি প্রতিনিধি ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি বিবেচনার প্রেক্ষিতে জরুরি একাডেমিক কাউন্সিল ডেকেছেন শাবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া। শাবিতে আসন্ন ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের আন্দোলনের প্রেক্ষিতে এ একাডেমিক কাউন্সিল ডাকা হয়েছে বলে আন্দোলনরত শিক্ষার্থীদের আশ^স্ত করেন শাবির ভারপ্রাপ্ত প্রক্টর রাশেদ তালুকদার। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি একাডেমিক কাউন্সিলে সুপারিশ করা হবে বলে ... Read More »

ডাকে সাড়া দিলেন খাদিজা, খাবারও খেলেন

image-3759

ডেস্ক রিপোর্ট: ছাত্রলীগ নেতার চাপাতির আঘাতে গুরুতর আহত সিলেট সরকারি মহিলা কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিসের শারীরিক অবস্থা উন্নতির দিকে। তাকে এখন মুখে নরম খাবার দেয়া হচ্ছে। আজ মঙ্গলবার সকালে তাকে পুডিং খেতে দেয়া হয় এবং একটু সময় নিয়ে তিনি তা খানও। আহত হওয়ার ১৫ দিন পর এই প্রথম মুখে খাবার খেলেন তিনি। গত ৩ অক্টোবর তাকে চাপাতি দিয়ে এলোপাতাড়ি ... Read More »

আনোয়ার শাহকে নিযে বেফাক বিরোধী একটা শক্তি অপপ্রচার চালাচ্ছে : আল্লামা নুর হোসেন কাসেমী

সিলেট রিপোর্ট: সোমবার রাজধানীর জামেয়া হোসাইনিয়া আরজাবাদ মাদরাসা মাঠে অনুষ্ঠিতব্য বেফাকের র্ঐতিহাসিক সম্মেলনে বক্তব্য প্রদানকালে কিশোরগঞ্জ জামিয়া ইমদাদিয়া’র মুহতামিম মাওলানা আনোয়ার শাহ’এর সাথে ‘অপমান জনক’ ব্যবহার করা হয়েছে, সম্মেলনের মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয়েছে বা বক্তব্য দিতে বাধা দেয়া হয়েছে- মর্মে সামাজিক সাইটে ব্যাপক আলোচনা হচ্ছে। অনুষ্ঠানে আসলেই কি এমন কিছু ঘটেছিলো নাকি এসব অপপ্রচার ? বিষয়টি সম্পর্কে বেফাকের সহসভাপতি ... Read More »

সুনামগঞ্জের দিরাই’র সাংবাদিক টিপু ভাই আর নেই

সিলেট রিপোর্ট: সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার সিনিয়র সাংবাদিক,দৈনিক সমকাল ও সবুজ সিলেট প্রতিনিধি, সাহসী কলম সৈনিক প্রিয় টিপু সুলতান (টিপু ভাই) আজমেঙ্গলবার দুপুর ১ টায় তাঁর দিরাইস্থ বাসায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন…) আজ বিকেল ৫ টায় দিরাই জামেয়া মাঠে মরুহমের জানাজা অনুষ্ঠিত হবে। সদালাপী, সহজ সরল টিপু ভাই দীর্ঘ দিন থেকে লিভার রোগে আক্রান্ত ছিলেন। Read More »

সুনামগঞ্জে শশুর বাড়ীতে নতুন জামাই খুন, ঘাতক আটক

chyel-sylhetreport

সিলেট রিপোর্ট: গায়ে হলুদের দাগ এখনো শরীরে। মেহেদির রঙ দু’হাতে এখনো উজ্জ্বল। কিন্তু বিয়ের আনন্দ স্থায়ী হয়নি হতভাগা যুবক ছৈল মিয়ার । বিয়ের তিন দিনের মাথায় ফিরাযাত্রায় গিয়ে নির্মমভাবে কনের আপন ফুফুতো ভাইয়ের হাতে খুন হয়েছেন ছৈল মিয়া। জানাগেছে, শাহীন মিয়া নামক ওই ঘাতক প্রকাশ্যে ছৈল মিয়াকে ধারালো দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে খুন করে। রোববার রাত ১০টায় সিলেট ওসমানী মেডিকেল ... Read More »

রেস্টুরেন্ট ভাংচুরের জের: শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক রাজুকে অব্যাহতি

sabi

সিলেট রিপোর্ট: দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক মোশাররফ হোসেন রাজুকে অব্যাহতি দিয়েছে ছাত্রলীগ।আজ সোমবার (১৭ অক্টোবর) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রাজুকে অব্যাহতির বিষয়টি জানানো হয় । গত শনিবার (১৫ অক্টোবর) ছাত্রলীগের হামলায় শাবিপ্রবির মূল ফটকের গোলাবী রেস্টুরেন্টের দুই কর্মচারি গুরুতর ... Read More »

সিসিকের প্রধান নির্বাহীর কার্যালয়ে তালা

cck

সিলেট রিপোর্ট:  সিলেট সিটি করপোরেশনের (সিসিক) প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব ও ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীকে ভেতরে রেখে কার্যালয়ে তালাবদ্ধ করে রেখেছেন কাউন্সিলররা। সোমবার (১৭ অক্টোবর) বিকেলে এ ঘটনা ঘটে। বিকেল সোয়া ৫টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই দুই কর্মকর্তা তালাবদ্ধ ছিলেন। তবে কী করণে তাদের তালাবন্ধ করা হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। Read More »

বেফাক সম্মেলনে আল্লামা শফীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আশাবাদ ব্যক্তকরলেন কওমী আলেমগন

14642082_1594054457565181_5386757496094826410_n

শাহিদ হাতিমী/আহমাদুল হক-আরজাবাদ ঢাকা থেকে,সিলেট রিপোর্ট: বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক)আহুত জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনে অভিন্ন সুরে দেশ বরেন্য উলামায়ে কেরাম আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আশাবাদ পুর্নব্যক্ত করেছেন।  আজ (১৭ অক্টোবর) সম্পন্ন হয়েছে। রাজধানীর মিরপুরস্থ জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ এর বিস্তুত মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সকাল ১০ টার আগেই কানায় কানায় ভরে উঠে সম্মেলন স্থল। বেফাক সভাপতি ... Read More »

নগরীতে প্রবাসীর স্ত্রী-সন্তানদের মারধর ও বাসায় তালা দেওয়ার অভিযোগ

নগরীতে প্রবাসীর স্ত্রী-সন্তানদের মারধর ও বাসায় তালা দেওয়ার অভিযোগ সিলেট রিপোর্ট:  সিলেট নগরীর লালাদীঘিরপারে এক প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানদের মারধর করে বাসা থেকে বের করে তালা লাগিয়ে দিয়েছে সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের ভয়ে ঘরের বাইরে রাত কাটাচ্ছে অসহায় পরিবারটি। প্রতক্ষ্যদর্শী সূত্র জানায়, রোববার দুপুরে সিলেট নগরীর পশ্চিম লালাদীঘিরপারস্থ ইটালী প্রবাসী নুরুল ইসলামের বাসায় ৮৩ নং বাসায়- লাঠিসোটা,দ্যা ও রামদা নিয়ে ২৫ ... Read More »

বাংলাদেশের সব বিমানে নিষিদ্ধ হলো স্যামসাং গ্যালাক্সি নোট ৭

ডেস্ক রিপোর্ট:  যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পর এবার বাংলাদেশের সকল বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফোন নিয়ে চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। রোববার (১৬ অক্টোবর) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বেবিচকের ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন  বিভাগের পরিচালক উইং কমান্ডার চৌধুরী মোহাম্মদ জিয়াউল কবির জানান, দুয়েকদিনের মধ্যেই এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। উইং কমান্ডার ... Read More »

দেশে ফিরেছেন শেখ হাসিনা

images

ডেস্ক রিপোর্ট:  ব্রিকস-বিমসটেক আউটরিচ সম্মেলন শেষে দেশে ফিরেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১০টার দিকে তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরআগে প্রধানমন্ত্রী ভারতের পর্যটন নগরী গোয়া থেকে স্থানীয় সময় সকাল ৭টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা হন। খবর বাসস। গোয়ায় ভারতীয় নৌ বাহিনীর বিমান ঘাঁটিতে প্রধানমন্ত্রী শেখ ... Read More »

শাবিতে ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী আন্দোলনে অধ্যাপক জাফর ইকবালের সর্মথন

full_1155031569_1424977579

ফাইল ছবি   সিলেট রিপোর্ট:  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য যে টাকা ব্যয় হয় তা তোলার জন্য পরীক্ষা ফি বাড়ানো হয় না। বরং ভর্তি পরীক্ষা উপলক্ষে শিক্ষকদের অনেক বাড়তি উপার্জন হয়। এ কারণে ফিও বাড়ানো হয় এটাই আসল উদ্দেশ্য। এ বছর ভর্তি ফরমের ফি প্রায় দুইশ’ টাকা বাড়িয়ে দিয়েছে ... Read More »

সাংবাদিক ফতেহ ওসমানী হত্যা মামলার প্রধান আসামী টাইগার সাদ্দাম গ্রেফতার

index-16

সিলেট রিপোর্ট: সিলেটের সিনিয়র সাংবাদিক ফতেহ ওসমানী হত্যা মামলার প্রধান আসামী সাদ্দাম হোসেন ওরফে টাইগার সাদ্দামকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে বন্দর বাজারস্থ হাসান মার্কেটের পাশ থেকে তাকে আটক করা হয়। বন্দর বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ফয়েজ আহমদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বন্দর বাজার হাসান মার্কেট এলাকায় অভিযান চালিয়ে টাইগার সাদ্দামকে আটক করা হয়। তিনি আরও জানান, টাইগার সাদ্দামের ... Read More »

২০১৮ সালের মধ্যেই ঢাকা-সিলেট মহাসড়ক চারলেন হবে

mumen-1-600x367

সিলেট রিপোর্ট: জাতিসংঘে সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত বিশিষ্ট অর্থনীতিবিদ ড. একে আবদুল মোমেন বলেছেন, সরকারের সিলেট-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নীতকরণ সিলেটবাসীর দীর্ঘদিনের স্বপ্ন। এটি বাস্তবায়ন প্রধামন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ছিল। তাঁর আন্তরিকতায় এ প্রকল্প বাস্তবায়নে সকল ধরণের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। আগামী দুই বছরের মধ্যেই অর্থাৎ ২০১৮ সালের মধ্যে এটি বাস্তবায়ন হবে। তিনি রোববার বিকেলে সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে এক ... Read More »

দেশের নেতৃত্বদানে তাঁদের তৈরি করার এখনই সময়

a-lig-jy-sylhetreport

মো. হুমায়ুন কবির: আগামী ২২-২৩ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। কাউন্সিলকে ঘিরে সারাদেশের নেতা-কর্মীদের মাঝে উৎসব বইছে। চলছে নানা হিসাব-নিকাশ। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের এ কাউন্সিল অনেক গুরুত্বপূর্ণ। প্রবীণ ও নবীনের সমন্বয়ে এবারের কমিটি গঠিত হতে যাচ্ছে মর্মে আভাস পাওয়া যাচ্ছে। আর তাইতো এবারের কাউন্সিলে সবচেয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন বঙ্গবন্ধুর ছোট ... Read More »

সুনামগঞ্জের সীমান্তজুড়ে তক্ষক পাচারকারী সিন্ডিকেট সক্রিয়

tokey-geckok-sylhetreport

সিলেট রিপোর্ট:  সুনামগঞ্জের সীমান্ত এলাকায় সক্রিয় হয়ে উঠেছে তক্ষক পাচারকারী সিন্ডিকেট। তক্ষক পেলেই ‘কোটি টাকা’ এই হিসেবে পাচারকারী সিন্ডিকেট সীমান্ত এলাকা চষে বেড়াচ্ছে। কেউ কেউ সিন্ডিকেটের ফাঁদে পড়ে সর্বশান্ত হচ্ছেন। গত এক বছরে সুনামগঞ্জের সীমান্ত এলাকায় বিরল বন্য প্রজাতির প্রাণি তক্ষক পাচারকারী সিন্ডিকেটের বেশ কয়েকজন গ্রেফতার হয়েছেন। আটক হয়েছে কোটি কোটি টাকা মূল্যের তক্ষক। তবে তক্ষক সিন্ডিকেটের গডফাদার ও স্থানীয় ... Read More »

`ছবি তুলতে গিয়ে’ ট্রেনে কাটা পড়ে ২ শিশুর মৃত্যু

index

ডেস্ক রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ায় রেললাইনে দাঁড়িয়ে ‘এক ট্রেনের ছবি তুলতে গিয়ে’ আরেক ট্রেনে কাটা পড়ে ২ শিশুর মৃত্যু হয়েছে, আহত হয়েছে আরেকজন। রোববার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের ভাদুঘর ভূইয়াপাড়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম রেলপথে এ দুর্ঘটনা ঘটে বলে ব্রাহ্মণবাড়িয়া রেল পুলিশের এসআই মো. ছানাউল হক জানান। নিহতরা হল ভাদুঘর ভূইয়াপাড়া এলাকার কাউছার মিয়ার ছেলে শুভ (১১) ও আনিস মিয়ার ... Read More »

শাবিপ্রবি ছাত্রদলের সভাপতি রাকিব,সেক্রেটারী আসাদ

সিলেট রিপোর্ট:  শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নবঘোষিত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এম এ রাকিব। পার্শবতী নেত্রকোণা জেলার অধিবাসী। শাবিতে লেখা পড়ার সুবাদে নিজ যোগ্যতা,মেধায় ছাত্র রাজনীতিতে ভাল অবস্থান করে নিয়েছেন তিনি। সকলের সাথে আন্তরিক সম্পর্ক এবং দলকে মেধার্নিভর দেশ প্রেমিক যোগ্য নেতৃত্ব উপহার দিতে তিনি বদ্ধ পরিকর। জানাগেছে,গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান এবং ... Read More »

সিম ক্লোন করে হুমকি : ফের আলোচনায় আবদুল হক ও ফায়জুর

সিলেট রিপোর্ট: ফের অভিযুক্ত হলেন হতভাগা যুবক ফায়জুর রাহমান। এবার ড. জাফর ইকবাল দম্পতিকে হত্যার হুমকি’র বিষয়ে  এক সময় কওমী মাদ্রাসায় পড়ুয়া এবং বর্তমানে একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে আইনের ছাত্র ফায়জুর।  স্থানীয় একটি পত্রিকার সাহিত্য বিভাগে কর্মরত-চিন্তায়, কর্মে যথেষ্ঠ মডারেট এই যুবক ইতিপূর্বে  দুই দফায় এক বছর জেল খেটেছেন। জানা যায়, ফায়যুর রাহমানের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার গাংপার নোয়াকোট গ্রামে। অভিযোগ- ... Read More »

মোহাম্মদপুর থানার ওসিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজীর মামলা

index

ডেস্ক রিপোর্ট: রাজধানীর মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জামাল উদ্দিন মীরসহ পাঁচজনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। দুই লাখ টাকা চাঁদা নেয়ার অভিযোগে রবিবার ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলমের আদালতে মামলাটি করেন কুতুব উদ্দিন আহমেদ নামে এক আইনজীবী। বাদীর জবানবন্দি গ্রহণের পর ঢাকা মহানগর হাকিম মো. খুরশীদ আলম পরে আদেশ দেয়ার কথা জানান। আসামিরা হলেন, মোহাম্মদপুর থানার ওসি মোহাম্মদ জামাল উদ্দিন মীর, ... Read More »

শিক্ষামন্ত্রীর থানায় জাতীয় পতাকা দিয়েই চেয়ার টেবিল মুছা হয় !

bianibazar-polih-sylhetreport

সিলেট রিপোর্ট: শিক্ষামন্ত্রীর নুরুল ইসলাম নাহিদের নির্বাচনী এলাকা বিয়ানীবাজার থানায় জাতীয় পতাকা অবমানার অভিযোগ পাওয়া গেছে। লাল-সবুজ পতাকা দিয়ে থানার চেয়ার টেবিল মুছা হয়, পরে তা জানালার গ্রিলে গুজে রাখা হয়। এভাবেই দীর্ঘদিন থেকে বিয়ানীবাজার থানায় অবমাননা করা হচ্ছে জাতীয় পতাকা। সম্প্রতি থানায় আসা জনৈক ব্যক্তি জাতীয় পতাকার অবমাননার এমন দৃশ্য প্রত্যক্ষ করেন। তিনি একজন কনেস্টেবলকে টেবিল-চেয়ার মুছে জানালার গ্রিলে ... Read More »

সিলেটে ‘কওমিবন্ধন’ সোমবার, মাদানী কাফেলার একাত্মতা ঘোষণা

সিলেট রিপোর্ট: বাংলাদেশের আর্থ সামাজিক ব্যবস্থা ও রাজনীতির কবলে পড়ে ভবিষ্যতে যেন কওমি মাদরাসা তার স্বকীয়তা না হারায় সেজন্য কিছু শর্ত অব্যশই থাকা প্রয়োজন। কওমী সনদের স্বীকৃতি সকলেই চান। আমাদের কথা হলো স্বীকৃতির অর্থযদি আলিয়া মাদরাসার ন্যায় হয় তাহলে এর কোন প্রয়োজন নেই। অবশ্যই কওমী মাদরাসার স্বকীয়তা ও স্বতন্ত্র বৈশিষ্ট্য অক্ষুন্ন রাখার স্বার্থ সংরক্ষণ করতেই হবে। যেমন : ০১. কওমী ... Read More »

শাবিতে ভর্তির আবেদন শুরু আজ

sabi

শাবি প্রতিনিধি ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন আজ রোববার থেকে শুরু হবে। মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে আবেদন চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। আগামী ২৬ নভেম্বর সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিটের এবং বেলা আড়াইটায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. বেলায়েত হোসাইন জানান, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আজ রোববার ... Read More »

দক্ষিণ সুরমায় ইয়াবাসহ আটক এক

unnamed-19

সিলেট রিপোর্ট:  দক্ষিণ সুরমার ভার্থখলা এলাকা থেকে ছালিক মিয়া নামের একজন মাদকবিক্রেতাকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এসময় তার কাছ থেকে ২০৩ পিস ইয়াবা ট্যাবলেট ও ১০৪ পুরিয়া হেরোইন উদ্ধার করা হয়। শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মাদকবিক্রিকালে তাকে আটক করা হয়। সে ভার্থখলা ডি ব্লকের মৃত হাছান মিয়ার ছেলে। দীর্ঘদিন ধরে সে ওই এলাকায় মাদক বিক্রি করে ... Read More »

ঢাকায় ছেলে ও মা‌’র প্রাণ কেড়ে নিলো সিলেটের মানব সেবা অ্যাম্বুলেন্স

image-3449-1476508482

ডেস্ক রিপোর্ট: হাসপাতালে ভর্তি স্বামীকে দেখতে এসে ফটকে অ্যাম্বুলেন্স চাপায় ছেলের পর এবার প্রাণ হারালেন মা গুলেনূর বেগমও। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকালে তার মৃত্যু হয়। হাসপাতালের পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ কর্মকর্তা জানান, নিহত সাকিবের বাবা ফেরদৌস আলী ওই হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন। তাকে দেখতে সাকিবের মা গোলেনুর বেগম হাসপাতালে এসেছিলেন। সঙ্গে ... Read More »

চীনের প্রেসিডেন্টকে বিমানবন্দরে আন্তরিকভাবে বিদায়

2016-10-15_6_770242-1

সিলেট রিপোর্ট: বাংলাদেশে দুই দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ সকালে ভারতের গোয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করার সময় চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে আন্তরিক বিদায় জানানো হয়েছে। গত ৩০ বছরের মধ্যে চীনের কোনো রাষ্ট্র প্রধান এই প্রথম বাংলাদেশ সফরে আসেন। সকাল ১০টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের একটি বিশেষ বিমানে করে চীনের রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীরা ঢাকা ত্যাগ ... Read More »

শাবি ছাত্রলীগের হামলায় রেস্টুরেন্ট ভাংচুর, আহত ২

শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শাখা ছাত্রলীগের হামলায় গোলাপী রেস্টুরেন্টের দুই কর্মচারি গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন- আলমগীর হোসেন ও মুস্তাকিম আহমেদ। শনিবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে। ক্যাম্পাস সূত্র ও রেস্টুরেন্টের কর্মচারি সূত্রে জানা যায়, ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থর অনুসারী সহ-সম্পাদক মোশারফ হোসেন (রাজু) সহ ৫-৬ জন হামলা চালায়। এ ... Read More »

জাফর ইকবাল দম্পতিকে হত্যার হুমকি

zafor-iasmin-sylhetreport

শাবি প্রতিনিধি: জনপ্রিয় লেখক ও কথাসাহিত্যিক সিলেটের শাহাজলাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল এবং তার স্ত্রী প্রফেসর ড. ইয়াসমিন হককে হত্যার হুমকি দেয়া হয়েছে।জালালাবাদ থানার অফিসার ইন চার্জ (ওসি) আক্তার হোসেন বলেন, মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়ার প্রেক্ষিতে শুক্রবার প্রফেসর জাফর ইকবাল ও ইয়াসমিন হক থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তিনি আরও বলেন, তাদের নিরাপত্তা জোরদার ... Read More »

খাদিজার উপর হামলার বিচার দাবিতে আয়োজিত সমাবেশে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ

alig-jpeg8-10-16

সিলেট রিপোর্ট: কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিসের উপর ছাত্রলীগ নেতার হামলার বিচার দাবিতে সমাবেশে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘাতকারী দুই গ্রুপই আওয়ামী লীগের স্থানীয় রাজনীতির সাথে সম্পৃক্ত। এতে সায়মন আহমদ নামে এক যুবক আহত হয়েছেন। তিনি টুকের বাজার এলাকার বাবুল মিয়ার ছেলে। তাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের ফলে প্রায় ১৫ মিনিট সমাবেশের কার্যক্রম বন্ধ ছিলো। পরিস্থিতি শান্ত করে পরে ... Read More »

মাওলানা আবু সুফিয়ান-মাওলানা সাইদুরের পরিবারের পাশে ‘আঞ্জুমান ইভেন্ট’

মুহাম্মদ রুহুল আমীন নগরী,সিলেট রিপোর্ট:  ‘‘মানুষ মানুষের জন্য’’ এই প্রবাদটি আবারো সত্যে প্রমাণিত হলো সম্প্রতি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রুপসপুর গ্রামের ৮ জনের মর্মান্তিক সড়ক র্দুঘটনায় নিহতদের ক্ষেত্রে। সমাজে এখনো কিছু মানুষ আছেন যারা অসহায় মানুষের কল্যাণে ব্যয় করেন জানমাল। নাম প্রকাশে অনিচ্ছুক এমন আল্লাহর বান্দারা অকাতরে দান করেন এমন মহৎ প্রাণের সংখ্যা নগন্য হলেও পৃথিবীতে কিছু মানুষ আছেন। সামাজিক অবক্ষয়ের ... Read More »

সুনামগঞ্জে ৫ কোটি টাকা মূল্যের মাদক ধ্বংস

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি :: বিজিবি’র উত্তর-পূর্বাঞ্চলীয় সরাইল অঞ্চলের ব্রিগেডিয়ার জেনারেল কাজী মাসরুর উল্লাহ বলেছেন, জনসচেতনতার মাধ্যমে মাদকে প্রতিরোধ করতে হবে। এ জন্য সকল শ্রেণি পেশার মানুষকেও ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। শনিবার সকাল সাড়ে ১০ টায় সুনামগঞ্জ-২৮ বিজিবি’র মাদকদ্রব্য ধ্বংস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। সুনামগঞ্জ-২৮ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল নাসির উদ্দিন আহমেদ পিএসসি’র সভাপতিত্বে ... Read More »

ছাত্র জমিয়তের মানব্বন্ধনে খাদিজার পিতা ”আর কারো মেয়েকে দেখতে চাইনা”

14484787_1776386695983807_7377570940069198200_n

সিলেট রিপোর্ট:  সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের উপর নিষ্ঠুর হামলার প্রতিবাদে (৮ অক্টোবর) শনিবার নগরীর কোর্ট পয়েন্টে ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট জেলা শাখার ডাকে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে খাদিজার বাবা মাসুক মিয়া উপস্থিত হয়ে আবেগ জড়িত কন্ঠে বলেন, আমার মেয়ের উপর যেভাবে হামলা হয়েছে, আর কোন মেয়ের উপর যেন এমন হামলা না হয়। ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট ... Read More »

মাওলানা মুহিউদ্দীন খান ছিলেন উম্মাহর একজন দরদী অভিভাবক : উবায়দুর রহমান খান নদভী

images

সিলেট রিপোর্ট: বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা ড. উবায়দুর রহমান খাঁন নদভী বলেছেন, মাসিক মদীনা সম্পাদক উপমহাদেশে বাংলা ভাষায় ইসলামের ব্যাপক অবদান রেখেছেন। পবিত্র কোরআনের তাফসীর ছাড়াও শতাধিক গ্রন্থ রচনা করে মাওলানা মুহিউদ্দীন খান ইতিহাসের একজন শ্রেষ্ঠ মণীষীর স্থান দখল করে আছেন। ইসলাম প্রচারে তাঁর অবদানের কথা চিরকাল জাতি শ্রদ্ধা ভরে স্মরণ করবে।  তিনি বলেন, নবীগনের কাজ ... Read More »

কলেজ ছাত্রী খাদিজার জন্য রাজপথে প্রিন্সিপাল হাবীবের মাদরাসা ছাত্ররাও

72178

সিলেট রিপোর্ট: বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর, জামেয়া মাদানিয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান বলেছেন, কলেজ ছাত্রী খাদিজার উপর নির্মম হামলা পাশবিকতাকেও হার মানিয়েছে। নিরীহ কলেজ ছাত্রীর উপর এ ধরনের ন্যাক্কারজনক আক্রমণ কোন মানুষই মেনে নিতে পারে না। এ হামলা আমাদের সমাজ সভ্যতা ও নৈতিকার উপর হামলা। তা আমাদের জাতিসত্তায় কালিমা লেপণ করেছে। তিনি বলেন- যতো দ্রুত সম্ভব হামলাকারী বদরুলকে দৃষ্টান্তমূলক ... Read More »