শীর্ষ শিরোনাম
Home » জাতীয়

জাতীয়

শেখ রাসেলের কথা বলতে গিয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: ১৯৭৫ এর ১৫ আগস্টে ঘাতকদের গুলিতে নিহত ছোট ভাই শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগে কেঁদে ফেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৮ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এই অনুষ্ঠানের আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ। টিস্যুপেপার দিয়ে চোখের পানি মুছতে মুছতে কান্নাজড়িত কণ্ঠে ... Read More »

২ মন্ত্রীর সামনে ফরিদ মাসউদের ঘোষণা : ‌‌’যদি আল্লামা শফী বলেন, তাহলে আমি সেখান থেকে ফিরে আসবো’

f-u-masud

সিলেট রিপোর্ট: রাজধানীর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ইন্সস্টিটিউটে আয়োজিত কওমী শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের উদ্যোগে আয়োজিত শিক্ষা সেমিনারে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, আমি ব্যক্তিগতভাবে কওমি মাদরাসার ছাত্র না হলেও কওমি মাদরাসাকে ভালবাসি। তিনি বলেন, আমি মাওলানা ফরিদউদ্দীন মাসউদ এর সাথে সম্পর্ক রাখি। সে হিসেবে তিনি যখনই আমাকে ডাকেন তখনই ছুটে আসি। ভবিষ্যতে যদি কখনো আমাকে বলেন, দাওয়াত দিতে হবে না। ... Read More »

বেফাক সম্মেলনে আল্লামা শফীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আশাবাদ ব্যক্তকরলেন কওমী আলেমগন

14642082_1594054457565181_5386757496094826410_n

শাহিদ হাতিমী/আহমাদুল হক-আরজাবাদ ঢাকা থেকে,সিলেট রিপোর্ট: বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক)আহুত জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনে অভিন্ন সুরে দেশ বরেন্য উলামায়ে কেরাম আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আশাবাদ পুর্নব্যক্ত করেছেন।  আজ (১৭ অক্টোবর) সম্পন্ন হয়েছে। রাজধানীর মিরপুরস্থ জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ এর বিস্তুত মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সকাল ১০ টার আগেই কানায় কানায় ভরে উঠে সম্মেলন স্থল। বেফাক সভাপতি ... Read More »

সড়ক দুর্ঘটনায় তথ্য মন্ত্রণালয়ের কর্তকর্তা নিহত

1735

ডেস্ক রিপোর্ট:  রাজধানীর যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় তথ্য মন্ত্রণালয়ের একজন ব্যক্তিগত কর্তকর্তা নিহত হয়েছেন। তার নাম শহীদুল ইসলাম (৪৫)। সোমবারে সকাল ৯টায় যাত্রাবাড়ীতে রায়েরবাগ বাসস্ট্যান্ডে এই দুর্ঘটনা ঘটে। যাত্রাবাড়ী থানার ওসি জানান, শহীদুল ইসলাম রায়েরবাগ বাসস্ট্যান্ডে রাস্তা পার হওয়ার সময় শাহ সিমেন্ট ফ্যাক্টরির একটি ট্রাক শহীদুল ইসলামকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তিনি মারা যান। পরে ট্রাক ও চালককে আটক করা হয়েছে। Read More »

ফাঁসি কার্যকর জেএমবি নেতা আসাদুল ইসলাম আরিফের

index

ডেস্ক রিপোর্ট: ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জেএমবি নেতা আসাদুল ইসলাম আরিফের (৪৫) দাফন সম্পন্ন হয়েছে। রোববার (১৭ অক্টোবর) দিনগত রাত দেড়টার দিকে বাগেরহাটের মোল্লাহাট উপজেলার উদয়পুর ইউনিয়নের উদয়পুর উত্তর কান্দী কেন্দ্রীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এরআগে কড়া নিরাপত্তায় রাত পৌনে ১টার দিকে আসাদুলের মরদেহ তার শশুর বাড়ি মোল্লাহাট উপজেলার উদয়পুর উত্তর কান্দী গ্রামে আনা হয়। উদয়পুর ইউনিয়নের ২নম্বর ... Read More »

দেশে ফিরেছেন শেখ হাসিনা

images

ডেস্ক রিপোর্ট:  ব্রিকস-বিমসটেক আউটরিচ সম্মেলন শেষে দেশে ফিরেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১০টার দিকে তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরআগে প্রধানমন্ত্রী ভারতের পর্যটন নগরী গোয়া থেকে স্থানীয় সময় সকাল ৭টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা হন। খবর বাসস। গোয়ায় ভারতীয় নৌ বাহিনীর বিমান ঘাঁটিতে প্রধানমন্ত্রী শেখ ... Read More »

বেফাকের জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলন চলছে…

bifaq-sylhetreport-17-10-2016

সিলেট রিপোর্ট: বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) আহুত জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলন আজ (১৭ অক্টোবর) সকাল ১০ টায় শুরু হয়েছে। রাজধানীর মিরপুরস্থ জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ এর বিস্তুত মাঠে এ সম্মেলন চলছে।  আরজাবাদে অবস্থানরত সিলেট রিপোর্ট ডটকম এর নিজস্ব প্রতিনিধি আহমাদুল হক উমামা জানান, গতরাত থেকেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে বেফাক এর অর্ন্তভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা আরজাবাদে অবস্তান করেন। সকাল ১০ ... Read More »

`ছবি তুলতে গিয়ে’ ট্রেনে কাটা পড়ে ২ শিশুর মৃত্যু

index

ডেস্ক রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ায় রেললাইনে দাঁড়িয়ে ‘এক ট্রেনের ছবি তুলতে গিয়ে’ আরেক ট্রেনে কাটা পড়ে ২ শিশুর মৃত্যু হয়েছে, আহত হয়েছে আরেকজন। রোববার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের ভাদুঘর ভূইয়াপাড়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম রেলপথে এ দুর্ঘটনা ঘটে বলে ব্রাহ্মণবাড়িয়া রেল পুলিশের এসআই মো. ছানাউল হক জানান। নিহতরা হল ভাদুঘর ভূইয়াপাড়া এলাকার কাউছার মিয়ার ছেলে শুভ (১১) ও আনিস মিয়ার ... Read More »

বেফাকের জাতীয় উলামা-মাশায়েখ সম্মেলন সোমবার

bifaq

সিলেট রিপোর্ট:  বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) আহুত কওমী মাদরাসা শিক্ষা সনদের সরকারী মান সম্পর্কে জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন  (কাল ১৭ অক্টোবর) সোমবার রাজধানীর ঐতিহ্যবাহী দ্বিনী শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ মাদরাসায় সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।  উক্ক জাতীয় উলামা-মাশায়েখ সম্মেলন সফল করতে বেফাক সভাপতি আল্লামা শাহ আহমদ শফী সকলের সহযোগিতা কামনা করেছেন। Read More »

মোহাম্মদপুর থানার ওসিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজীর মামলা

index

ডেস্ক রিপোর্ট: রাজধানীর মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জামাল উদ্দিন মীরসহ পাঁচজনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। দুই লাখ টাকা চাঁদা নেয়ার অভিযোগে রবিবার ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলমের আদালতে মামলাটি করেন কুতুব উদ্দিন আহমেদ নামে এক আইনজীবী। বাদীর জবানবন্দি গ্রহণের পর ঢাকা মহানগর হাকিম মো. খুরশীদ আলম পরে আদেশ দেয়ার কথা জানান। আসামিরা হলেন, মোহাম্মদপুর থানার ওসি মোহাম্মদ জামাল উদ্দিন মীর, ... Read More »

ভারতের গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

image-3377

ডেস্ক রিপোর্ট: ব্রিকস-বিমসটেক নেতৃত্বের আউটরিচ সামিটে যোগ দিতে ভারতের দক্ষিণ-পঞ্চিমাঞ্চলীয় রাজ্য গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার ভারতের স্থানীয় সময় বেলা পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১০৯১ বিমানটি গোয়ায় ভারতীয় নৌবাহিনীর ঘাঁটিতে অবতরণ করে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। প্রধানমন্ত্রীকে স্বাগত জানান, ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর, গোয়া রাজ্য ... Read More »

ঢাকায় ছেলে ও মা‌’র প্রাণ কেড়ে নিলো সিলেটের মানব সেবা অ্যাম্বুলেন্স

image-3449-1476508482

ডেস্ক রিপোর্ট: হাসপাতালে ভর্তি স্বামীকে দেখতে এসে ফটকে অ্যাম্বুলেন্স চাপায় ছেলের পর এবার প্রাণ হারালেন মা গুলেনূর বেগমও। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকালে তার মৃত্যু হয়। হাসপাতালের পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ কর্মকর্তা জানান, নিহত সাকিবের বাবা ফেরদৌস আলী ওই হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন। তাকে দেখতে সাকিবের মা গোলেনুর বেগম হাসপাতালে এসেছিলেন। সঙ্গে ... Read More »

চীনের প্রেসিডেন্টকে বিমানবন্দরে আন্তরিকভাবে বিদায়

2016-10-15_6_770242-1

সিলেট রিপোর্ট: বাংলাদেশে দুই দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ সকালে ভারতের গোয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করার সময় চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে আন্তরিক বিদায় জানানো হয়েছে। গত ৩০ বছরের মধ্যে চীনের কোনো রাষ্ট্র প্রধান এই প্রথম বাংলাদেশ সফরে আসেন। সকাল ১০টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের একটি বিশেষ বিমানে করে চীনের রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীরা ঢাকা ত্যাগ ... Read More »

গাজীপুর ও টাঙ্গাইলে তিন ‘জঙ্গি আস্তানা’য় অভিযানে নিহত ১১

image-2302

ডেস্ক রিপোর্ট: গাজীপুর ও টাঙ্গাইলে তিনটি ‘জঙ্গি’ আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে সন্দেহভাজন ১১ ‘জঙ্গি’ নিহত হয়েছে। (৮ অক্টোবর) শনিবার ভোর থেকে পরিচালিত অভিযানে গাজীপুর সদরের লেবুবাগানে দুজন, পাতারটেকে সাতজন এবং টাঙ্গাইল সদরের কাগমারা এলাকায় দুজন নিহত হয়। তাদের মধ্যে নিউ জেএমবির সমন্বয়ক জঙ্গি আকাশও রয়েছেন বলে পুলিশ জানিয়েছে। জঙ্গিবিরোধী অভিযানে এক দিনে এত বেশি ‘জঙ্গি’ নিহত হয়নি এর আগে। গত ... Read More »

সহজ নিবন্ধনে জনপ্রিয়তা পাবে ডটবাংলা

ডেস্ক রিপোর্ট: বহুল প্রত্যাশিত ডটবাংলা ডোমেইন ব্যবহারের অনুমোদন পেয়েছে বাংলাদেশ। গত ৫ অক্টোবর ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এই তথ্য নিশ্চিত করার পর দেশে তথ্যপ্রযুক্তি জগতে আছে আনন্দের আমেজ। তবে ডোমেইন প্রক্রিয়া সহজ করার দাবি করছেন প্রযুক্তিবিশারদরা। নইলে এর ব্যবহার জনপ্রিয় করা যাবে না বলে শঙ্কা তাদের। ডটবাংলা পাওয়ার ঘটনা দেশের জন্যে বড়ো গৌরবের বিষয় বলে মনে করছেন বাংলাদেশ ... Read More »

আজান-নামাজের সময় বাদ্যযন্ত্র বন্ধের নির্দেশ প্রদানে ডিএমপি কমিশনারকে অভিনন্দন জানালো মাদানী কাফেলা

index

সিলেট রিপোর্ট:  আজান-নামাজের সময় বাদ্যযন্ত্র বন্ধের নির্দেশ প্রদানের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন মাদানী কাফেলা বাংলাদেশের নেতৃবৃন্দ । ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া গত বুধবার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। ডিএমপি কমিশনার বলেন, পূজায় সর্বোচ্চ নিরাপত্তা নেওয়া হয়েছে। পূজার দিন নামাজ এবং আজানের সময় বাদ্যযন্ত্র বাজানো যাবে না। এদিকে, মুসলমানদের ধর্মীয় বিধান নামাজ ও আজানের প্রতি ... Read More »

শনিবার ঢাকেশ্বরী ও রামকৃষ্ণ মিশনে যাবেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: সনাতন হিন্দুসম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে শনিবার রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির ও রামকৃষ্ণ মিশনে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি সেখানকার পূজামণ্ডপ পরিদর্শন করবেন। বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বেলা তিনটায় প্রধানমন্ত্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন করবেন। এরপর বিকাল চারটায় টিকাটুলিতে অবস্থিত ... Read More »

‘কী হবে আমার মেয়ের! আল্লাহ আমার মেয়েকে সুস্থ করে দাও…।”

khadijarbaba

ডেস্ক রিপোর্ট: হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (ইনটেনসিভ কেয়ার ইউনিট-আইসিইউ) জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে শুয়ে আছে মেয়ে খাদিজা আক্তার নার্গিস। দূরপ্রবাস থেকে ছুটে এসে আদরের মেয়ের শয্যাপাশে দাঁড়িয়ে অসহায় বাবা। অশ্রুসিক্ত নয়নে বাবার আর্তনাদে ভারী হয়ে ওঠে শীতল কক্ষটি। আজ ( ৬ অক্টোবর )বৃহস্পতিবার সকালে সিলেট মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে দেখতে এসেছেন তার সৌদী প্রবাসী বাবা মাসুক মিয়া। রাতে বাংলাদেশ বিমানের ... Read More »

পূজায় সর্বোচ্চ নিরাপত্তা, নামাজ এবং আজানের সময় বাদ্যযন্ত্র বাজানো যাবে না: ডিএমপি

dmp-sylhetreport

ডেস্ক রিপোর্ট:  আসন্ন দূর্গাপূজা উপলক্ষে জঙ্গি হামলা বা নিরাপত্তা নিয়ে কোনও হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। আজ বুধবার বেলা ১২টার দিকে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। ডিএমপি কমিশনার বলেন, পূজায় সর্বোচ্চ নিরাপত্তা নেওয়া হয়েছে। ঢাকা মহানগরীতে ২২৬টি পূজামণ্ডপ থাকবে। নিরাপত্তার জন্য এ ক্যাটগরিতে ঢাকেশ্বরী, রামকৃষ্ণ, ধানমণ্ডি ও বনানী এবং বি ... Read More »

নির্বাচন কমিশনের সচিব মুহাম্মদ আবদুল্লাহ

ডেস্ক রিপোর্ট:  নির্বাচন কমিশনের সচিব মো. সিরাজুল ইসলামকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব এবং বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর জনাব মুহাম্মদ আবদুল্লাহকে নির্বাচন কমিশনের সচিব পদে বদলি করা হয়েছে। এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা(ভারপ্রাপ্ত সচিব) জিল্লুর রহমানকে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. এম আসলাম আলমকে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর পদে বদলি ... Read More »

গাজীপুরের মেয়রের গোডাউনে বিএনপি নেতার মালিকানাধীন কারখানার ৩ কোটি টাকার সম্পদ !

index

ডেস্ক রিপোর্ট:   বিএনপির সাবেক সংসদ সদস্য সৈয়দ মো. মকবুল হোসেনের মালিকানাধীন গাজীপুরের টঙ্গীতে আগুনে বিধ্বস্ত প্যাকেজিং কারখানা ‘টাম্পাকো’র মূল্যবান মালামাল (প্রায় তিন কোটি টাকা) নানা কৌশলে সরিয়ে নেয়া হয়েছে। থানায় অভিযোগের পর পুলিশ অভিযান চালিয়ে গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়রের গোডাউন থেকে সেই সব মালামাল উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এলাকার চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। থানায় টাম্পাকোর পক্ষ থেকে করা অভিযোগে বলা হয়েছে, ... Read More »

রাজনীতিকে বিদায় বলছেন মুহিত

image-1887

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগ সভাপতির পদ থেকে অবসরে যেতে পারলে খুশি হতেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের পর এবার অবসরে যাওয়ার কথা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলাদেশি অনলাইন টেলিভিশন টিবিএন টুয়েন্টিফোরকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে এ কথা জানান মুহিত। তবে রাজনীতি থেকে কবে অবসরে যাবেন, সে বিষয়ে কিছু বলেননি অর্থমন্ত্রী। তিন সপ্তাহের সফরে এখন তিনি দেশের বাইরে ... Read More »

জাতীয় সংগীতে শিক্ষাপ্রতিষ্ঠানে দিনের কার্যক্রম শুরু বাধ্যতামূলক: শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট: জাতীয় সংগীতের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠানে দিনের কার্যক্রম শুরুর বিষয়টি স্মরণ করিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মঙ্গলবার (০৪ অক্টোবর) সকালে ঢাকা কলেজে দৈনন্দিন শিক্ষা কার্যক্রম শুরুর আগে জাতীয় সংগীত পরিবেশন উপলক্ষে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী। নাহিদ বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০০৯ সালে দায়িত্ব গ্রহণের পরপরই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ... Read More »

খাদিজার উপর হামলার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

images

সিলেট রিপোর্ট:  সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মঙ্গলবার দুপুরে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে মুখোমুখি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কলেজ ছাত্রী হত্যা চেষ্টার ঘটনার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না, প্রত্যেকে ... Read More »

সরকারের কাছে আল্লামা শফীর জিজ্ঞাসা : ভারত সরকারের মতো মর্যাদা দিচ্ছেন কি?

সিলেট রিপোর্ট: দেশের সর্বজনশ্রদ্ধেয় র্শীষ আলেম, বেফাকের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, সর্বাবস্থায় আলেম সমাজের ঐক্যকে আরো মজবুত করার প্রতি যত্মবান হতে হবে। ছোটখাটো মতভেদ নিয়ে কেউ কারো পেছনে কটূক্তিমূলক কথা বলবেন না। আমাদের ঐক্যবদ্ধ অবস্থানকে বৃহৎ পরিসরে দৃঢ় করতে হবে। যারা বুঝতে চাইবেন না তাদেরকে বুঝানোর জন্য সর্বাত্মক চেষ্টা দরকার। ৩ অক্টোবর (সোমবার) বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকসহ ... Read More »

হাটহাজারীতে বেফাকের বৈঠক ৯সদস্য’র উপকমিটি গঠন

index

সিলেট রিপোর্ট: কওমী সনদের স্বীকৃতি বিষয়ে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় বেফাকের (বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ) সভাপতি আল্লামা শাহ আহমদ শফী’র আহ্বানে র্শীষ উলামাযে কেরামও বোর্ড দায়িত্বশীলদের সাথে  বৈঠক অনুষ্ঠিত হযেছে।  আজ ৩ অক্টোর সোমবার সকাল ১০ টায় আল্লামা আহমদ শফীর উপস্থিতিতে শুরু হয়ে বেলা ৩ টা পর্যন্ত বৈঠক চলে। বৈঠকে বেফাকের নেতৃবৃন্দসহ আলেমগণ উপস্থিত ছিলেন। বৈঠক শেষে বেফাকের ... Read More »

পবিত্র আশুরা ১২ অক্টোবর

সিলেট রিপোর্ট: আগামী ১২ অক্টোবর বুধবার সারা দেশে পবিত্র আশুরা পালিত হবে। বাংলাদেশের আকাশে রোববার পবিত্র মহররম মাসের চাঁদ দেখা গেছে। ফলে সোমবার থেকে মহররম মাস গণনা শুরু হবে। রোববার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ... Read More »

প্রশাসকরা জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হতে পারবেন না

image-1531

ডেস্ক রিপোর্ট: জেলা পরিষদ নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ করতে বর্তমান প্রশাসকদের প্রার্থী হওয়ার যোগ্যতার বিষয়ে নতুন বিধি করেছে নির্বাচন কমিশন (ইসি)।  জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হতে চাইলে একজন প্রশাসককে আগে পদত্যাগ করতে হবে। এই বিধি যোগ করে সংশোধনী আনা হয়েছে স্থানীয় সরকার (জেলা পরিষদ) আইনে। সংশোধনীটি সোমবার মন্ত্রিসভায় তোলা হবে। সেটি অনুমোদন পেলে জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্যতা হারাবেন ... Read More »

দীর্ঘ ৩৫ বছরে এবারই মাত্র পাঁচ দিন ছুটি কাটিয়েছি: শেখ হাসিনা

image-1494

ডেস্ক রিপোর্ট: পয়ত্রিশ বছরের রাজনৈতিক জীবনে এবারই মাত্র পাঁচদিন ছুটি কাটিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ব্রিটেন, কানাডা ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে আজ রবিবার বিকাল চারটায় গণভবনে এই সংবাদ সম্মেলন হয়। প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে ৩৫ বছর ধরে দায়িত্ব পালন করছি। এ ছাড়া তিন টার্ম সরকারের প্রধানমন্ত্রীর ... Read More »

কাশ্মীরের দাবি নিয়ে সোচ্চার হওয়ার আহ্বান এমাজউদ্দীনের

amajuddin20161002133151

ডেস্ক রিপোর্ট: কাশ্মীরের জনগণের আত্মনিয়ন্ত্রণ ও স্বাধীনতার দাবি বিষয়ে বাংলাদেশের জনগণকে চোখ বন্ধ না রেখে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন আহমদ। রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ’র মৃত্যুতে শোক ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানের আয়োজন করে বীর উত্তম শহীদ জিয়া শিক্ষা ... Read More »

বেনাপোল বন্দরে আগুন নিয়ন্ত্রণে, ৫০ কোটি টাকার ক্ষতি

bbbb-600x450

ডেস্ক রিপোর্ট: প্রায় সাত ঘণ্টা চেষ্টার পর যশোরের বেনাপোল স্থলবন্দরের আগুন নিয়ন্ত্রণে এসেছে। রবিবার (২ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পরিমল বিশ্বাস এই তথ্য নিশ্চিত করেছেন। এদিকে এই অগ্নিকাণ্ডে প্রায় ৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বেনাপোল স্থলবন্দরের সহকারী পরিচালক আবদুল জলিল। অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ... Read More »

পর্তুগাল, জার্মানি ও মিসরে নতুন রাষ্ট্রদূত

image-1049

ডেস্ক রিপোর্ট: পর্তুগাল, জার্মানি ও মিসরে রাষ্ট্রদূত পদে তিনজন কূটনীতিককে নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দূরপ্রাচ্য ও প্রশান্ত মহাসাগর অনুবিভাগ) মো. রুহুল আলম সিদ্দিককে পর্তুগালে রাষ্ট্রদূত পদে নিয়োগ করা হয়েছে। আর পর্তুগালের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদকে জার্মানিতে রাষ্ট্রদূত হিসেবে বদলি করা হয়েছে। এ ছাড়া জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকারকে মিসরে রাষ্ট্রদূত পদে বদলি করেছে সরকার। মঙ্গলবার পৃথক ... Read More »

স্মার্ট আইডি কার্ড বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

smartcarddaccapost1

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেছেন। রবিবার সকাল ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ কর্মসূচির উদ্বোধন করেন। নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে, আজ থেকে বিদ্যমান লেমিনেটেড জাতীয় পরিচয়পত্রের বদলে ১০ কোটি নাগরিকের মধ্যে মেশিন রিডেবল স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু হবে। ইসি স্মার্ট কার্ড বিতরণের সময় কার্ডধারীদের- ১০ আঙুলের ছাপ এবং ... Read More »

ভারত-পাকিস্তানকে সংযত হওয়া উচিত : পররাষ্ট্র সচিব শমসের মবিন

ডেস্ক রিপোর্ট: ভারত-পাকিস্তানের বর্তমান পরিস্থিতি গোটা দক্ষিণ এশিয়ার জন্য উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন সাবেক পররাষ্ট্র সচিব শমসের মবিন চৌধুরী। তিনি বলেন, পাশাপাশি দুই দেশ যুদ্ধ বাধলে আশপাশের দেশও কমবেশি ক্ষতিগ্রস্ত হবে। দক্ষিণ এশিয়ার শান্তি ও স্থিতিশীলতার জন্যই ভারত-পাকিস্তানকে সংযত হওয়া উচিত। আর বাংলাদেশ কখনই যুদ্ধ চায় না, শান্তি চায়। বাংলাদেশের অবস্থান সব সময় যুদ্ধবিরোধী।ভারত পাকিস্তানের উত্তপ্ত পরিস্থিতিতে সঙ্গে একান্ত আলাপচারিতায় ... Read More »

রোববার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী

images

ডেস্ক রিপোর্ট: রোববার (২ অক্টোবর) সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হবে বিকেল ৪টায়। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক যুক্তরাষ্ট্র, কানাডা ও যুক্তরাজ্য সফর সম্পর্কে কথা বলবেন। শনিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। ১৭ দিনের যুক্তরাষ্ট্র, কানাডা ও যুক্তরাজ্য সফরে প্রধানমন্ত্রী গত ১৪ সেপ্টেম্বর প্রথমে কানাডা যান। ... Read More »