শীর্ষ শিরোনাম
Home » নারী ও শিশু

নারী ও শিশু

মাওলানা আবু সুফিয়ান-মাওলানা সাইদুরের পরিবারের পাশে ‘আঞ্জুমান ইভেন্ট’

মুহাম্মদ রুহুল আমীন নগরী,সিলেট রিপোর্ট:  ‘‘মানুষ মানুষের জন্য’’ এই প্রবাদটি আবারো সত্যে প্রমাণিত হলো সম্প্রতি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রুপসপুর গ্রামের ৮ জনের মর্মান্তিক সড়ক র্দুঘটনায় নিহতদের ক্ষেত্রে। সমাজে এখনো কিছু মানুষ আছেন যারা অসহায় মানুষের কল্যাণে ব্যয় করেন জানমাল। নাম প্রকাশে অনিচ্ছুক এমন আল্লাহর বান্দারা অকাতরে দান করেন এমন মহৎ প্রাণের সংখ্যা নগন্য হলেও পৃথিবীতে কিছু মানুষ আছেন। সামাজিক অবক্ষয়ের ... Read More »

নেত্রকোণায় একদিনে নিখোঁজ পাঁচ শিক্ষার্থী

ডেস্ক রিপোর্ট: নেত্রকোণার পূর্বধলায় একটি উচ্চ বিদ্যালয় ও একটি মাদ্রাসার পাঁচ শিক্ষার্থী  একদিনে নিখোঁজ হওয়ার খবর জানিয়েছে পুলিশ। ১ অক্টোবর থেকে ওই শিক্ষার্থীরা নিখোঁজ রয়েছে জানিয়ে তাদের পরিবারের সদস্যরা পূর্বধলা থানায় পৃথক পৃথকভাবে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। নিখোঁজ শিক্ষার্থীরা হচ্ছে পূর্বধলার শ্যামগঞ্জ বাজার সংলগ্ন মহিষবেড় গ্রামের শফিকুল ইসলামের ছেলে আরিফ মিয়া (১৪), ফরিদ মিয়ার ছেলে বেলাল হোসেন (১৫), হেলাল উদ্দিনের ... Read More »

মুক্তাক্ষরের ‘বিশ্ব শিশু দিবস’ পালন

সিলেট রিপোর্ট: ‘শিশুরা সুবর্ণ দিনের আলোর পথকে জানুক’-এই বক্তব্যটিকে সামনে রেখে আবৃত্তি সংগঠন মুক্তাক্ষর ও ইউনিভার্স্যাল কলেজের আয়োজনে বৃহস্পতিবার (০6 অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য সভা হলে ‘বিশ্ব শিশু দিবস’ পালন করা হয়। মো. সামসুদ্দোহার সভাপতিত্বে ও দিপিকা রানীর দে এবং তাহিয়া ইসয়ামিন মিমের যৌথ উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- ইউনিভার্স্যাল কলেজের অধ্যক্ষ মো. কুদরতে এলাহী, ... Read More »

থামছেনা- খাদিজার মায়ের আহাজারী, দেশে ফিরেছেন বাবা-ভাই

img_20161006_143339

বিশেষ প্রতিনিধি : সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়ন। এই ইউনিয়নের একটি গ্রাম হাউসা পূর্ব পাড়া গ্রামে মাসুক মিয়ার বাড়ি। গতকাল মঙ্গলবার বিকেলে ওই বাড়িতে গিয়ে দেখা যায় লোকজনের ভিড়। ঘরের ভেতর থেকে আসছিল কান্নার শব্দ। খাদিজা বেগম নার্গিসের মা মনোয়ারা বেগম বিলাপ করে কাঁদছেন। তাকে সান্ত্বনা দিচ্ছে এলাকার বৃদ্ধ, মধ্যবয়সী ও ছোট ছেলেমেয়েরা। তবু তার কাঁন্না যেন শেষ হচ্ছেনা, হাউমাউ ... Read More »

খাদিজার পাশে দাঁড়িয়ে নেত্রীদের সেলফি !

apo

ডেস্ক রিপোর্ট:  ঠোঁটে লিপস্টিক ও গায়ে আইসিউইউ গাউন। পেছনে নাকে-মুখে নল লাগানো অচেতন খাদিজা বেগম। খাদিজাকে দেখতে গিয়ে তোলা ছবি (সেলফি) আজ সন্ধ্যে ৭টার দিকে নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেন সাংসদ সাবিনা আক্তার তুহিন। সঙ্গে যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ অপু উকিলসহ আরেকজন নারী। আইসিইউ এর মতো স্পর্শকাতর জায়গায় জীবন-মৃতু্যর সন্ধিক্ষণে থাকা এক নারীর পাশে সরকার দলীয় ... Read More »

রাজার জন্য রানী অনুসন্ধান,তরুণীদের কুমারিত্ব পরীক্ষা!

%e0%a6%87%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b8%e0%a6%ac%e0%a6%9a%e0%a7%87%e0%a7%9f%e0%a7%87-%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7%e0%a6%ae%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b6%e0%a6%be

ডেস্ক রিপোর্ট: বছরের নির্দিষ্ট সময়ে রাজা প্রতি বছর একজন করে নতুন রানি বেছে নেন । তার জন্য প্রকাশ্যে পরীক্ষা করা হয় নাবালিকাদের কুমারিত্ব । পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে থেকে একজনকে রানি হিসেবে মনোনীত করেন রাজা । গল্প নয়, এটা বাস্তব ঘটনা আফ্রিকার সোয়াজিল্যান্ডে । আফ্রিকার দক্ষিণ অংশে এই ছোট্ট দেশটা সোয়াজি উপজাতি অধ্যুষিত । দেশের সিংহাসনে আসীন রাজা তৃতীয় সোয়াতি । ... Read More »

রেলস্টেশনে ফেলে রাখা ব্যাগে মিলল নবজাতক

photo-1475401914-jpeg2-10-2016

ডেস্ক রিপোর্ট: চুয়াডাঙ্গা রেলস্টেশনের প্ল্যাটফর্মের উত্তরদিকের আবদুল কুদ্দুসের চায়ের দোকান। আজ রোববার (০২ অক্টোবর ) দুপুরে তিনজন নারী ও একজন পুরুষ একটি শিশু কোলে দোকানে বসেছিলেন। এর কিছুক্ষণ পরই প্ল্যাটফর্মে প্রবেশ করে খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেন। মুহূর্তে সরগরম হয়ে ওঠে গোটা এলাকা। দুপুর সোয়া ১২টার দিকে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি চলে যাওয়ার পর দোকানের বসার সিটের পেছন থেকে কান্নার ... Read More »

দেশের ৮০ শতাংশ নারী স্বামীর দ্বারা নির্যাতিত

30805

ডেস্ক রিপোর্ট: দেশের মোট নির্যাতিত নারীর ৮০ দশমিক ২ শতাংশ নারীই নির্যাতিত হন স্বামীর হাতে। ২০১১ সালে এ হার ছিল ৮৭ দশমিক ১ শতাংশ। রোববার (২ অক্টোবর) প্রকাশিত বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর এক জরিপের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। ২০১১ সাল থেকে ২০১৫ সালের মধ্যেকার সময়ের তথ্য নিয়ে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে। জরিপে অংশ নেন ২১ হাজার ৬৮৮ জন ... Read More »

ঢাকার স্কুলগামী ৭৭ ভাগ শিশু পর্নোগ্রাফি দেখে!

ডেস্ক রিপোর্ট: দিন দিন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে শিশুদের পর্নোগ্রাফি। আর এতে অভিনয়ও করছে ১৮ বছর বয়সের নিচের শিশুরা। আর ৪টি পদ্ধতিতে অশ্লীল এসব ল ভিডিও তৈরি হচ্ছে। তবে এবার ঢাকায় পরিচালিত এক জরিপে দেখা গেলো আরা এতক ভয়ঙ্কর দৃশ্য। জরিপ বলছে, শনিবার ‌জাতীয় প্রেসক্লাবে ‌‌‌‌বাংলাদেশ শিশু পরিস্থিতি, সংবাদপত্র বিশ্লেষণ ও বিশেষজ্ঞ অভিমত উপস্থাপন শীর্ষক এক সেমিনারে বেসরকারি সংস্থা মানুষের জন্য ... Read More »

জন্মসনদ নিয়ে বির্তক,জগন্নাথপুরে কনের বাড়ী থেকে ফেরত গেলেন বর

images

জগন্নাথপুর প্রতিনিধি ॥ বিয়ের সকল প্রস্তুতি সম্পন্ন। বরের বাড়িতে কনে পক্ষের যৌতুকের মালামালও একদিন আগে পাঠানোও হয়ে গেছে। বরযাত্রী নিয়ে বর নির্ধারিত সময়ে কমিউনিটি সেন্টারে এসে হাজির। কনে পক্ষও প্রস্তুত খাবারের আয়োজনসহ সকল প্রস্তুুতি সম্পন্ন করতে। বেলা সাড়ে তিনটায় কাজি এসে বিয়ে নিবন্ধন করাতে বরের নিকট হাজির হয়ে বয়স প্রমাণের কাগজপত্র ভোটার আইডি কার্ড কিংবা জন্ম সনদ চাইলে বাধে বিপত্তি। ... Read More »

সৌদিতে ৩৯ নারীকে আইন ব্যবসায়ের অনুমতি

ডেস্ক রিপোর্ট: সৌদি আরবে ৩৯ জন নারীকে আইন পেশা চর্চার অনুমতি দিয়েছে দেশটির বিচার মন্ত্রণালয়। এর ফলে দেশটি নারী আইনজীবীর সংখ্যা দাঁড়ালো ১০২ এ। বিচার মন্ত্রণালয় সূত্রের বরাতে সৌদি গেজেট জানিয়েছে, দেশটিতে সরকারি অনুমতি প্রাপ্ত আইনজীবী রয়েছে তিন হাজার ৮৪৪ জন। সৌদির আইন চর্চা বিষয়ক অধিদফতরের পরিদফতরের হিসাব অনুযায়ী এবার ৫১২ জনকে আইন পেশা চর্চার অনুমতি দেয়া হয়েছে। এবারই সবচেয়ে ... Read More »

যেখানে নারীরা ‘চিরযুবতী’, ৬০ বছরেও হন মা

ডেস্ক রিপোর্ট: জীবনে অন্তত একবার ঘুরে আসুন পাকিস্তানের কারাকোরাম পর্বতমালার কাছে হানজা উপত্যকায়। সেখানে আপনার সামনে দিয়ে কোনো সুন্দরী মহিলা হেঁটে চলে গেলে, ভুলেও তাকে নিয়ে আকাশ-কুসুম ভেবে ঘর বাঁধার স্বপ্ন দেখবেন না। কারণ ওই মহিলার বয়স হয়তো আপনার মায়ের থেকেও বেশি। এতটুকুও বাড়িয়ে বলছি না। প্রাকৃতিক সম্পদে ভরপুর এই এলাকার মহিলারা চিরযুবতী। একজন ৮০ বছরের বৃদ্ধাকেও হাসতে হাসতে ৩০-৩৫ ... Read More »

পাঁচ ভাইয়ের ১ স্ত্রী: সন্তানের প্রকৃত পিতা কে ?

draupadi_sylhetreport

ডেস্ক রিপোর্ট: ‘প্রথম প্রথম একটু অস্বস্তি হতো এই ব্যবস্থায়, এখন কিছু মনে হয় না। আমার পাঁচ স্বামীকেই একইরকম সুযোগ দিই আমি।’ তরুণী যেন আধুনিক দ্রৌপদী। কারণ উত্তরাখণ্ডের দেরাদুন নিবাসী ২১ বছরের রাজো বর্মা মহাভারতের দ্রৌপদীর মতোই বিয়ে করেছেন পাঁচ পুরুষকে। আর মহাভারতের পাণ্ডবদের মতোই তাঁর স্বামীরাও পাঁচ ভাই। রাজো একসঙ্গে এক বাড়িতেই থাকেন পাঁচ স্বামীকে নিয়ে। এক এক স্বামীর সঙ্গে ... Read More »

ভারত-পাকিস্তানের আগুন ঝরানো ৯ আকাশকন্যা প্রস্তুত !

india-pak_9_air_fighter-sylhrtreport-com

ডেস্ক রিপোর্ট: জম্মু-কাশ্মীরের উরি সেনা ক্যাম্পে জঙ্গি হানার পর থেকে নয়া দিল্লি-ইসলামাবাদ সম্পর্ক সাপে-নেউলে অবস্থা। সকল কূটনৈতিক তৎপরতা যেন ব্যর্থ হচ্ছে এখানে। একে অন্যকে কড়া ভাষায় শাসাচ্ছে। অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রের মহড়া চলছে। ‘৪৭ এর পর থেকে দুই চিরবৈরী দেশ একে অন্যের ঘাড়ে নিঃশ্বাস ফেললেও একবিংশ শতকে এই প্রথমবারের মতো ভারত-পাকিস্তান আবারও সংঘর্ষের জন্য প্রস্তুত। আর এই পরিস্থিতিতে একে অপরের বিরুদ্ধে যুদ্ধে ... Read More »

মুখ্যসচিব বাবার হাতে শ্লীলতাহানির শিকার নিজ কন্যা !

image-36616-1473601775

ডেস্ক রিপোর্ট: বাবা প্রভাবশালী আমলা। কিন্তু, তাতে দমে না গিয়ে বাবার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনলেন মেয়ে। ভারতের রাজস্থানের মুখ্যসচিব ওম প্রকাশ মিনার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন মেয়ে গীতাঞ্জলি । শনিবার মেয়ের অভিযোগ পত্র সাংবাদিকদের সামনে তুলে ধরেন ওম প্রকাশ মিনার স্ত্রী গীতা সিং। স্বামী ওম প্রকাশ মিনার বিরুদ্ধে শারীরিক ও মানসিক অত্যাচারের মামলা করেছেন তিনি। সেই মামলা বহুদিন ... Read More »

দাফনের আগ মুহূর্তে কেঁদে ওঠা সেই নবজাতক আর নেই

fardipur-child_129302

ডেস্ক রিপোর্ট: ফরিদপুরে দাফনের আগ মুহূর্তে কেঁদে ওঠা সেই নবজাতক গালিবা হায়াত আর নেই। ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার রাত সাড়ে দশটার দিকে শিশুটি মারা যায়। নবজাতকের চাচা শামীমুল হক তালুকদার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। স্কয়ার হাসপাতালের চিকিৎসক আবতাব ইউসুফ জানান, হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় নবজাতকটি আজ রাত সাড়ে দশটার দিকে মারা গেছে। উন্নত চিকিৎসার ... Read More »

চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাসকে দোয়া দিয়ে চিঠির জবাব দিলেন প্রধানমন্ত্রী

class-four-student-and-hasi20160925143726

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীর এক স্কুলছাত্রের লেখা চিঠির জবাবে পায়রা নদীতে একটি ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। গত ১৫ আগস্ট পটুয়াখালী গভ. জুবিলী হাই স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস মির্জাগঞ্জ উপজেলায় পায়রা নদীতে একটি ব্রিজ নির্মাণের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি লিখেছিলেন। পরে প্রধানমন্ত্রী ওই চিঠির জবাবে বলেন, শীর্ষেন্দুর চিঠি পেয়ে তিনি উচ্ছ্বসিত। নৌকায় নদী পার হবার ... Read More »

২৫ বছরে ১৮ সন্তানের ”মা” হলেন সিউ র‌্যাডফোর্ড

qw-129

ডেস্ক রিপোর্ট: ২৫ বছরে ১৮ সন্তানের জননী! কথাটি শুনে হয়তো অবাক লাগছে। অবাক লাগারই কথা। কেননা ১ জনের গর্ভে এতোগুলো সন্তান জন্মদানের ঘটনা পৃথিবীতে বিরল। অবিশ্বাস্যও বটে। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্যি ব্রিটেনের সিউ ও নোয়েল র‌্যাডফোর্ড দম্পতি এ পর্যন্ত জন্ম দিয়েছেন ১৮টি সন্তান! সম্প্রতি এমন খবর জানিয়েছে ডেইল মেইল অনলাইন। এরইমধ্যে ব্রিটেনের সবচেয়ে বড় পরিবারের খাতায় নাম লিখিয়েছেন এই দম্পতি। ... Read More »

কবরস্থানে কেঁদে উঠলো ‘মৃত’ শিশু!

images

ডেস্ক রিপোর্ট: নবজাতক শিশুকে চিকিৎসক মৃত ঘোষণা করলেন। এরপর তাকে কবর দেওয়ার উদ্দেশে কবরস্থানে নিয়ে যাওয়া হয়। গভীর রাতে কবস্থানে কেউ না থাকায় পাকা করা একটি কবরের মধ্যে শিশুটিকে রেখে আসেন তার দাদী।কিন্তু এর কয়েক ঘণ্টা পরই নড়াচড়া দিয়ে কেঁদে ওঠে শিশুটি! বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ভোরে শহরের আলীপুর গোরস্থানে এ ঘটনা ঘটে। বুধবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে ফরিদপুর শহরের কমলাপুর এলাকার ... Read More »

৩টি শিশু সন্তান বাবার অপেক্ষায় প্রহর গুনছে…

154607_1

মুফতি জিয়া রাহমান: মরহুম মাওলানা আবু সুফিয়ান নিজামসহ আটজন মানুষ বরযাত্রী হিসেবে যাত্রাপথে মর্মান্তিক দুর্ঘটনায় ইন্তেকাল হওয়া ব্যক্তিদের অন্যতম হলেন মাওলানা সাঈদুর রহমান৷ গ্রামের অত্যন্ত গরীব, খেটেখাওয়া এবং পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন তিনি৷ অবুঝ দু’টি সন্তান আছে তাঁর৷ মেয়ে চার বছরের, ছেলে দুই বছরের৷ আজও তারা বাবার ফিরে আসার অপেক্ষায় প্রহর গুনছে৷ তাদের বাবা যে আর কোনোদিন ফিরে আসবেন ... Read More »

অস্ট্রেলিয়ান এক নারীর ইসলাম গ্রহণের কাহিনী

ডেস্ক রিপোর্ট:  পাশ্চাত্যের সরকার ও গণমাধ্যমগুলো তাদের সমাজে মানুষের ইসলাম গ্রহণের বিষয়টি গোপন রাখার চেষ্টা করলেও এ ধর্মের প্রতি মানুষের আগ্রহ কমেনি বরং দিন দিন ইসলাম গ্রহণের প্রবণতা বাড়ছে। পাশ্চাত্যে পুরুষদের চেয়ে নারীদের বেশি ইসলাম গ্রহণের ব্যাপারে গবেষণা করতে গিয়ে বিশেষজ্ঞরা বলেছেন, পাশ্চাত্যের নারীরা যে পরিবেশে বড় হয় তাতে তারা সন্তুষ্ট নয়। নিজ ধর্মের ব্যাপারে অনীহার কারণেই মূলত তারা ইসলামের ... Read More »

ভেড়া চড়ানো মেয়েটি এখন ফ্রান্সের শিক্ষামন্ত্রী !

francj-sylhetreport

ডেস্ক রিপোর্ট: মরক্কোয় রক্ষণশীল গরিব মুসলিম পরিবারে ১৯৭৭ সালে জন্ম তার। বাবা নির্মাণশ্রমিক। কোনো মতে টেনেচুনে সংসার চলে। ছোট্ট মেয়েটি মাঠে মাঠে ভেড়া চড়িয়ে বেড়ায়। আর আজ সেই মেয়েটিই ফ্রান্সের শিক্ষামন্ত্রী। তিনি নাজাত বেল কাশেম। মেয়েকে পড়াশোনা করানো সামর্থ্য ছিল না বাবার। ওইটুকু মেয়ের জেদ সে পড়াশোনা করবেই। সারাদিন মাঠে ভেড়া চড়িয়ে, মায়ের সঙ্গে দুধ বিক্রি করে সন্ধেবেলায় বাড়ি ফেরা। তার ... Read More »

বিসিএসে চান্স পেলেন জুড়ী মেয়ে ফাহমিদা ফেরদৌস ডেইজী

daiji-sylhetreport

সিলেট রিপোর্ট:  ৩৫ তম বি.সি.এস. পরীক্ষায় প্রশাসন ক্যাডারে ফাহমিদা ফেরদৌস ডেইজী চান্স পেয়েছেন। তিনি মৌলভীবাজারের জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পশ্চিম কচুরগুল গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মৃত হাজী ফখরুল হক ও মাতা ফেরদৌসি আক্তার। ★শিক্ষাজীবন: প্রাথমিক: পশ্চিম কচুরগুল বেসরকারি প্রাথমিক বিদ্যালয়। মাধ্যমিক: হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয়। উচ্চ মাধ্যমিক: নারী শিক্ষা একাডেমী ডিগ্রী কলেজ, বড়লেখা। অনার্স, মাষ্টার্স: মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট। ... Read More »

কন্যাসন্তান জন্মালেই মিলবে ১১ হাজার টাকার ফিক্সড ডিপোজিট

154563_175

ডেস্ক রিপোর্ট: ভারতে কন্যাসন্তান জন্মালেই তার নামে ১১,০০০ টাকার ফিক্সড ডিপোজিট করে দেবে দেশটির অন্যতম স্বাস্থ্যসেবামূলক নেটওয়ার্ক অক্সি। রিও অলিম্পিকে তিন কন্যা দেশের নাম উজ্জ্বল করার পরই মেয়েদের জন্য এই বিশেষ ব্যবস্থা আনছে এই সংস্থা। অক্সির সহ-প্রতিষ্ঠাতা শীতল কাপুর জানিয়েছেন, ‘আগামী প্রজন্মে মেয়েরা যাতে সুস্থসবল থেকে ছেলেদের সঙ্গে কাঁধে কাংধ মিলিয়ে চলতে পারে, সেটাই অক্সির লক্ষ্য। সম্প্রতি অলিম্পিকে ব্রোঞ্জ ও ... Read More »

রংনাম্বার-ধর্মান্তর,জামিল-ফাতেমার বিরল প্রেমকাহিনী !

jamil-fatima-sylhetreport

সিলেট রিপোর্ট: রং নাম্বারে পরিচয়। এরপর প্রেম। চার মাস মন দেয়া-নেয়া। একজন হিন্দু, অপরজন মুসলিম। দুই ধর্মের দুই জন। তাতে কী?-প্রেম মানে না জাত, ধর্ম। প্রেমের ইতি ঘটাতে তারা ছেড়েছেন বাড়িও। পালিয়ে করেছেন বিয়ে। এরপর পুলিশ আটক করলেও তারা একে অপরকে ছাড়তে নারাজ। পুলিশের শত জেরা আর পরিবারের আকুতিতেও জামিলের হাত ছাড়েনি প্রিয়াংকা ওরফে ফাতেমা। স্বামী জামিলের হাত ধরে তার ... Read More »

ফেসবুকে যা লিখলেন রাবি শিক্ষকের সাবেক স্বামী

untitled-1_127596

ডেস্ক রিপোর্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আকতার জাহান জলির মৃত্যু নিয়ে নিজের দিকে তীর্যক মন্তব্য আসতে থাকায় নিজের অবস্থান ব্যাখ্যা করতে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাবেক স্বামী একই শিক্ষক তানভীর আহমেদ। শনিবার রাত ৮টার দিকে এ স্ট্যাটাস দেন তিনি। স্ট্যাটাসে তিনি দাবি করেন, ২০১০ সাল তার সাবেক স্ত্রী আকতার জাহান বিভাগের এক জুনিয়র সহকর্মীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে ... Read More »

শেকল-তালায় ৬ বছর বন্দী ৮ বছরের শিশুটি

index-jpeg-000

ডেস্ক রিপোর্ট: অবিশ্বাস্য হলেও সত্যি, আট বছরের শিশু মাধবী ছয় বছর ধরে শেকল-তালায় বন্দী জীবন কাটাচ্ছে। তা-ও নগরীর ষোলশহর স্টেশন সংলগ্ন গ্রীন ভ্যালি আবাসিকের ২ নম্বর সড়কের ওপরই। খাওয়া-দাওয়া থেকে শুরু করে মলমূত্র ত্যাগ সবই সেখানে। কেবল রাতের বেলা ঘুমানোর সময়ই তাকে বাসায় নেওয়া হয়। শুক্রবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে সরেজমিন পরিদর্শনে দেখা যায়, চসিকের সদ্য কংক্রিট ঢালাইয়ের সড়কটিতে মাধবীর খুঁটিটি ... Read More »

বিয়ের আগেই গর্ভবতী হয়েছিলেন যেসব নায়িকা!

16797

বিনোদন ডেস্ক: বিয়ের আগে গর্ভবতী হওয়া যায় না এমন ধারণা ধীরে ধীরে ভেঙ্গে যাচ্ছে উপমহাদেশীয় সমাজে। আর এই প্রথা ভাঙ্গার খেলায় অগ্রগামী হলেন তারকারা। আরও নির্দিষ্ট করে বললে বলিউড তারকারা। বিয়ের আগেই অন্তঃসত্ত্বা হয়েছেন এমন কয়েকজন বলিউড অভিনেত্রীদের সম্পর্কে জেনে নিন: শ্রীদেবী : শ্রীদেবী হলেন বলিউডের একমাত্র নায়িকা যিনি খোলাখুলি স্বীকার করেছেন যে তিনি বিয়ের আগেই অন্তঃসত্ত্বা হয়ে পড়েছিলেন। ১৯৯৬ ... Read More »

২৩৬৭ গেরিলার ‘মুক্তিযোদ্ধা’ স্বীকৃতি বহাল

gerilla-20160908164646

ডেস্ক রিপোর্ট:  একাত্তরের স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়া ২ হাজার ৩৬৭ জন গেরিলা মুক্তিযোদ্ধার তালিকা সম্বলিত গেজেট বাতিলের প্রজ্ঞাপন অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট।  এর ফলে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ন্যাপ, কমিউনিস্ট পার্টি, ছাত্র ইউনিয়ন সদস্যদের নিয়ে গঠিত বিশেষ গেরিলা বাহিনীর ২ হাজার ৩৬৭ জনকে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পেল। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও আবু তাহের মো. সাইফুর রহমানের ... Read More »

চার বছরে ৪৩,৮০০ বার ধর্ষিত এক মেয়ের সংগ্রামী জীবন

call-girl-2-20160906222332

ডেস্ক রিপোর্ট:  ‘আমার ঘরে সেই সময় প্রতিদিন ৩০ জন করে পুরুষ আসত। বছরে ৩৬৫ দিন এইভাবে কেটেছে টানা চার বছর। সেই হিসেবে মোট ৪৩,৮০০ বার ধর্ষিত হয়েছি আমি।’ কী ঘটে যখন একটি মেয়ে ধর্ষিত হন? কীভাবে বদলে যায় তাঁর জীবন? নিঃসন্দেহে ধর্ষণের মতো একটি ঘটনা বিপর্যস্ত করে দেয় একটি মেয়ের জীবনকে। কিন্তু এই বিপর্যয়ই কি সব? সমাজের লেপে দেওয়া যাবতীয় ... Read More »

নিজের নাবালিকা মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার কারাদণ্ড !

ডেস্ক রিপোর্ট:  নিজের নাবালিকা মেয়েকে ধর্ষণের অভিযোগে ১০ বছরের সশ্রম কারাদণ্ড হয়েছে ভারতের অন্ধ্রপ্রদেশের এক ব্যক্তির। পাশাপাশি এক লাখ রুপি জরিমানাও করেছেন বিচারক। সাজাপ্রাপ্ত শেখ মাস্তান বলীর বিরুদ্ধে গত বছর এই অভিযোগ ওঠায় তাকে গ্রেফতার করা হয়। এরপরে মঙ্গলবার তাকে সাজা শুনিয়েছে আদালত। ৩৭ বছরের শেখ মাস্তানের এক মেয়ে ও এক ছেলে। তবে তারা মায়ের সঙ্গে গত কয়েক বছর ধরে ... Read More »

অসহায় কামালের পরিবারের পাশে ফারহানা বেগম হেনা

4347-296x390

সিলেট রিপোর্ট:  মানুষ মানুষের জন্য -এটি শুধু বাক্যইনয়,সমাজের এর বাস্তবায় কিছু লোক আছেন। যারা মানুষের দু:খ দুর্দশা লাঘবে অর্হনিশ নিরবে কাজ করে যান। অসহায় মানুষের কল্যানে কাজ করে যাওয়াতেই তারা আনন্দ পান। গত মঙ্গলবার একটি অনলাইন নিউজ পোর্টার্লে প্রকাশিত ”সিলেটের কামাল আহমদ বাচঁতে চান : সাহায্যর আবেদন’ এ আবেদনে সারা দিয়ে অনলাইন পত্রিকা ডেইলি বিডি নিউজ ডটনেট পরিবার এর পক্ষ ... Read More »

বাংলাদেশি নারী নাজমা হত্যায় যুক্তরাষ্ট্রে বিক্ষোভ

najma_126555

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশি নারী নাজমা খানম হত্যায় বিক্ষোভ করেছে যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিরা। সেই সঙ্গে এই হত্যাকাণ্ডকে ‘হেট ক্রাইম’ উল্লেখ করে এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন। এই ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন জ্যামাইকা মুসলিম সেন্টার। এতে বলা হয়েছে, মুসলিম বিদ্বেষের কারণে একের পর এক হত্যা হচ্ছে। ভবিষ্যতে যেনো এই ধরনের ঘটনা আর না ঘটে, সেজন্য ব্যবস্থা নেয়ার ... Read More »

জগন্নাথপুরে ইভটিজিংয়ের শিকার নারী পুলিশ !

naripolis-sylhetreport

কামরুল ইসলাম মাহি,সিলেট রিপোর্ট: জগন্নাথপুর থানা ভবনের ভেতরে এক নারী পুলিশ ইভটিজিংয়ের শিকার হওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় ইভটিজারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদন্ডের শাস্তি দিয়ে ছেড়ে দেয়া হয়। জানা গেছে, গত বুধবার জগন্নাথপুর থানা হাজতে থাকা এক আসামিকে দেখতে যান পৌর শহরের হবিবপুর-আশিঘর গ্রামের হবি মিয়ার ছেলে জুল জালাল (২২)। এ সময় আসামি দেখতে বাধা দেন দায়িত্বে ... Read More »

স্ত্রীকে কাঁধে বহনকারী সেই দানা মাঝিকে সাহায্য পাঠাচ্ছেন বাহরাইনের প্রধানমন্ত্রী

lash-kadhe-sylhetreport

আন্তর্জাতিক ডেস্ক – হাসপাতাল থেকে কোনো সহযোগীতা এমনকি স্ত্রীর লাশ নিয়ে যেতে অ্যাম্বুলেন্সও পাননি অসহায় এক স্বামী। অত:পর মৃত স্ত্রীকে কাঁধে নিয়েই ৬০ কিলোমিটার দূরের বাড়ির উদ্দেশ্য হাঁটা শুরু করেছিলেন ভারতের ওড়িশার কালাহান্ডি জেলার দানা মাঝি নামের ঐ ব্যক্তি। মৃত স্ত্রীর লাশ নিয়ে প্রায় ১০ কিলোমিটার পথ পাড়িও দিয়ে ফেলেছিলেন ঐ ব্যক্তি। তবে এরপর এক সাংবাদিকের নজরে এলে তার তৎপরতায় ... Read More »