শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » মুসলমানকে আমেরিকার প্রেসিডেন্ট করা উচিত নয়: বেন কারসন

মুসলমানকে আমেরিকার প্রেসিডেন্ট করা উচিত নয়: বেন কারসন

বারাক ওবামাকে মুসলমান বলার প্রতিবাদ না করায়, রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প তীব্র সমালোচনার মুখে পড়ার একদিন পর রোববার অবসরপ্রাপ্ত নিউরো সার্জন বেন কারসন এই মন্তব্য করলেন ডেমোক্র্যাট ও রিপাবলিকান উভয় দলের চাপের মুখে পড়ার পর ট্রাম্প  বলেছেন, প্রেসিডেন্ট ওবামাকে রক্ষা করা তার কাজ নয়।

মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এনবিসিকে দেয়া সাক্ষাৎকারে বেন কারসন বলেন, ` আমরা একজন মুসলমানের কাছে জাতির দায়িত্ব ন্যাস্ত করব, সেটি আমি সমর্থণ করি না।’

তিনি বলেন, ‘ মার্কিন প্রেসিডেন্টের ধর্মবিশ্বাস সংবিধানের সঙ্গে সঙ্গতিপূর্ণ হতে হবে।’ তবে  কোন দৃষ্টিকোন থেকে ইসলাম মার্কিন সংবিধানের নীতিবিরুদ্ধ তা তিনি জানাননি।

গত রোববার সিএনএন/ওআরসি পরিচালিত এক জরিপে দেখা গেছে, প্রেসিডেন্ট নির্বাচনে কারসনের পক্ষে ১৪ শতাংশ মার্কিনির সমর্থণ রয়েছে।

এদিকে মুসলিম নাগরিক অধিকার গ্রুপগুলি কারসনের এ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে। তারা একই সঙ্গে কারসনকে প্রেসিডেন্ট নির্বাচনে অযোগ্য প্রার্থী হিসেবে ঘোষণার দাবি জানিয়েছে। কারণ মার্কিন সংবিধানে সরকার প্রধান হওয়ার বিষয়ে ধর্মীয় পরিচয়কে নিষিদ্ধ করা হয়েছে।

আমেরিকান-ইসলামিক সম্পর্ক কাউন্সিলের মুখপাত্র ইব্রাহিম হুপার বলেন, ‘এর বিবর্ণতা ছাড়িয়ে গেছে এবং তাকে প্রত্যাহার করা উচিৎ।’ – See more at: http://www.sylhetview24.com/news/details/International/39091#sthash.6dqQEGyN.dpuf

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now