শীর্ষ শিরোনাম
Home » মৌলভীবাজার » মৌলভীবাজার জেলা জমিয়ত নেতা জামিল আহমদ আনসারী কেন্দ্রীয় সদস্য মনোনীত: মাসুদ-মাশুক আউট

মৌলভীবাজার জেলা জমিয়ত নেতা জামিল আহমদ আনসারী কেন্দ্রীয় সদস্য মনোনীত: মাসুদ-মাশুক আউট

jamilansariমৌলভীবাজার প্রতিনিধি: সিলেট রিপোর্ট: গতশনিবার অনুষ্ঠিত হলো জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কাউন্সিল। দেশের বিভিন্ন স্থানের ন্যায় মৌলভীবাজার জেলার সাংগঠনিক কর্মকান্ডের মুল্যায়ন করা হয়।সেকাল ১০ ঘটিকা হতে অনুষ্ঠান শুরু হবার কথা থাকলে ও সকাল ৯টার আগেই কাউন্সিল স্থলে উপচেপড়া ভীর জমেযায়। দেশের প্রত্যন্ত অন্চল থেকে আসা কাউন্সিলারগনে মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। কাউন্সিলের আগের রাতে সারা দেশের বিভিন্ন জেলার সাংগঠনিক কর্মতৎপরতা নিয়ে বিশদ আলোচনা হয়। সিলেট বিভাগের মধ্যে মৌলভীবাজার জেলাকে হদুল তালিকায় রাখা হয়। এখানকার মুল কমিটি ও সহযোগি সংগঠনের কমিটিতে র্দীঘ দিন ধরে কতিপয়েনেতার পদ আকড়ে ধরে রাখা ও নানা অসংগতির অভিযোগ পাওয়াগেছে।  জানাগেছে, মৌলভীবাজার জেলা জমিয়তের সভাপতি মাওলানা সৈয়দ মাসউদ ও সেক্রেটারী ক্বারী শামসুল হকের নেতৃত্বাধীন কমিটির প্রতি স্থানযি আলেম উলামা্গন সন্তুষ্ট নন।  তৃণমুলের নেতাকর্মীতদর অভিযোগ অনুযায়ী অবশেষে কেন্দ্রীয় কমিটি থেকে বাদপড়লেন মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা সৈয়দ মাসউদ ও যুগ্ম সম্পাদক মাওলানা শাহ মাশুকুর রশীদ বাদ পরেছেন। বিগত কমিটিতে এই দুজনই সদস্য ছিলেন। এবার কেন্দ্রীয় কমিটির সদস্যপদে আসীন হলেন জেলা সহসভাপতি মাওলানা জামিল আহমদ আনসারী।
এদিকে, মাওলানা জামিল আনসারীকেন্দ্রীয় কমিটিতে স্থানপাওয়ায় জেলার তৃণমুলের নেতাকমীৃরা আশাবাদী হয়েছেন যে, মেীলভীবাজারের প্রতি কেন্দ্রীয় নেতাদের সুদৃষ্টি নিবদ্ধ হয়েছে।  দলের অপর একটি সুত্র সিলেট রিপোর্টকে নিশ্চিত করেবলেছেন , চলমান কমিটি বিলুপ্তকরে আগামী ৩ মাসের মধ্যে নতুন করে জেলা কমিটি পুর্নগঠন করা হবে। সকল উপজেলার কাউন্সিলারগনের সমন্বয়ে মৌলভীবাজারে নতুন নেতৃত্ব আসতে পারে।

সদয সমাপ্ত কেন্দ্রীয় কাউন্সিলে জেলা জমিয়তের সহ-সভাপতি,নব-নির্বাচিত কেন্দ্রীয় কর্ম-পরিষদ সদস্য হাফিয মাওলানা জামিল আহমদ আনসারি,জেলা জমিয়তের সহ-সভাপতি,সাবেক কেন্দ্রীয় কর্ম-পরিষদ সদস্য আলহাজ মাওলানা বদরুল ইসলাম,জেলা জমিয়তের সাবেক যুব বিষয়ক সম্পাদক,কেন্দ্রীয় যুবনেতা মাওলানা শরীফ খালেদ সাইফুল্লাহ এই ৩ জন বক্তব্যে সুযোগপান।

স্থানয়িদের সাথে কথা বলে জানাগেছে, মাওলানা জামীল আনসারী সকলের নিকট গ্রহণ যোগ্য আলেম হওয়ায় আগামী দিনে মৌলভীবাজারের স্থানীয় রাজনীতির ময়দানে তার নেতৃত্বেই জমিয়তে উলামায়ে ইসলামের সাংগঠনিক ভিত আরো মজভুত হবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now