শীর্ষ শিরোনাম
Home » খেলাধুলা » বাংলাদেশের নারী দল ও ‘হোয়াইটওয়াশ’ করলো জিম্বাবুয়েকে

বাংলাদেশের নারী দল ও ‘হোয়াইটওয়াশ’ করলো জিম্বাবুয়েকে

ডেস্ক রিপোর্ট:: কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও সফরকারী জিম্বাবুয়ে নারী দলকে হারিয়েছে বাংলাদেশের নারী দল। প্রথম ম্যাচ জিতে আগেই লিড নেওয়া টাইগ্রেসরা শেষ ম্যাচটি জিতে নেওয়ায় দুই ম্যাচের সিরিজটি ২-০তে নিজেদের করে জিম্বাবুয়ের নারী দলকে ‘হোয়াইটওয়াশ’ করলো।

প্রথম ম্যাচে সফরকারীদের ৩৫ রানে হারিয়েছিল বাংলাদেশ। জাহানারা আলমের দলটি দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে হারালো ৮ উইকেটের ব্যবধানে। সেটিও আবার ৪৯ বল হাতে রেখে।

এর আগে বাংলাদেশ সফরে আসা এলটন চিগুম্বুরার জিম্বাবুয়েকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ‘হোয়াইটওয়াশ’ করে মাশরাফি-তামিম-মুশফিকরা। সফরকারী জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে চার ম্যাচ ওয়ানডে সিরিজে ‘হোয়াইটওয়াশ’ করে মেহেদি হাসান মিরাজের দল। হারারেতে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচটি ড্র করায় দুই ম্যাচের সিরিজটি ১-০ ব্যবধানে নিশ্চিত করেছে শুভাগত হোমের বাংলাদেশ ‘এ’ দল।

জাহানারা-পান্না-সালমা-রিতু-ফারজানাদের বিপক্ষে আগে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে মাত্র ৬৯ রান। জবাবে ১১.৫ ওভার ব্যাট করে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

বাংলাদেশের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। সার্নি মায়ের্স ২১ আর মারান্জে ১৬ রান করেন অতিথিদের হয়ে। আর কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

বাংলাদেশের হয়ে জাহানারা আলম ৪ ওভার বল করে দুই মেডেনসহ মাত্র ১১ রান খরচায় একাই তিনটি উইকেট তুলে নেন। এছাড়া পান্না ঘোষ ও রুমানা আহমেদ একটি করে উইকেট নেন।

মাত্র ৭০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ওপেনার আয়েশা রহমান খেলেন ২৮ রানের দুর্দান্ত একটি ইনিংস। গত ম্যাচে অর্ধশতক হাঁকানো এ ব্যাটার একটি চারের পাশাপাশি দুটি ছক্কা হাঁকান। আরেক ওপেনার শারমিন আক্তার ৫ রান করে বিদায় নেন। তিন নম্বরে নেমে ২৩ রান করে অপরাজিত থাকেন শায়লা শারমিন এবং ১২ রানে অপরাজিত থাকেন রুমানা আহমেদ।
ম্যাচ সেরা হন জাহানারা আলম।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now