শীর্ষ শিরোনাম
Home » বিভিন্ন জেলা-উপজেলা » জগন্নাথপুর উপজেলা নির্বাচনে মেরুকরণের সম্ভাবনা ! চেয়ারম্যানপদে মাওলানা সৈয়দ শামিম

জগন্নাথপুর উপজেলা নির্বাচনে মেরুকরণের সম্ভাবনা ! চেয়ারম্যানপদে মাওলানা সৈয়দ শামিম

সিলেট রিপোর্ট:  আসন্ন জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে নতুন মেরকিরণের সম্ভাবনা রয়েছে।  সুনামগঞ্জ -৩ আসনের অর্ন্তগত প্রবাসী অধ্যাষ্যিত এই উপজেলা পরিষদ নির্বাচনে বরাবরই লড়াই হয় হাড্ডাহাড্ডি।  আওয়ামিলীগের শক্তঘাটি হিসেবে পরিচিত এই আসনটি মরহুম আব্দুস সামাদ আজাদের মুত্যুর পর উপনির্বাচনে হাত ছাড়া হয় আওয়ামিলীগের।  মৃত্যুর আগের টার্মে নাতির সমান  তরুণ আলেম এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর কাছে সামান্যভুলে বিজয়ী হয়েছিলেন মরহুম সামাদ আজাদ।  ২০০১ সালের জাতীয় নির্বাচনে বিশ্বব্যাপী আলোচিত হন জমিয়তে উলামায়ে ইসলামের নেতা শাহীনুর পাশা।  এই আসনটি যে ভাবে আওয়ামিলীগের ঘাটি বলে পরিচিত তেমনিভাবে আরৈম উলামাদের ও শক্তঅবস্থান হলো জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জের মাটি।  প্রয়াত দুই দেশ বরেণ্য আলেম যথাক্রমে মাওলানা আব্দুল হক শায়খে গাজিনগরী ও মাওলানা আমিন উদ্দীন শায়খে কাতিয়া (র)এর উভয়ই এই এলাকা  থেকে পাকিস্তান আমলে নির্বাচনে অংশ নিয়ে জনগনের কাছে নিজেদের অবস্থান জানানদেন। এর পরে ১৯৯১ সালে এডভোট সৈয়দ শামসুল ইসলাম জমিয়তে উলামায়ে ইসলামের প্রতীক খেজুর গাছ নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। এরপরে ১৯৯৬ সালের পরবর্তী সবকটি নির্বাচনে জমিয়তে উলামায়ে ইসলামের নেতা এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী নির্বাচনে অংশ গ্রহন করেন। একবার সংসদ সদস্য নির্বাচিত হলেও সময় পান মাত্র পনের মাস। । এই অল্প সময়েই তিনি আশাতীত সাফল্য দেখিয়ে জনগনের মন আকৃষ্ট করতে সক্ষম হন।
সার্বিক দিক বিবেচনায় জগন্নাথপুর আলেম উলামা তথা ইসলাম প্রিয় জনতার ভাল অবস্থান রয়েছে। সঙ্হত কারণেই এলাকার সাধারণ জনগনের প্রত্যাশা হলো আগামী জাতীয় সংসদ নির্বাচনে এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী ২০ দলীয় জোটের মনোনয়ন পাবেন এটা শতভাগ আশাবাদি। অপর দিকে, জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে ও যদি একজন॥যোগ্য আলেমকে মনোনয়ন দেওয়া  হয় তাহলে সেপদেও  বিজয়ী হওয়া সম্ভাবনা বেশী। সাম্প্রতিক সময়ে জমিয়তে উলামায়ে ইসলাম ও হেফাজতে ইসলামের মাঠ র্পযায়ে ভাল অবস্থান থাকায়  ক্ষমতাসীন আওয়ামিলীগের প্রতি সাধারণ জনগনের অনাস্থা এসেগেছে।  এদিক বিবেচনায় জগন্নাথপুরের সাবির্ক উন্নায়নের প্রতি লক্স রেখেই জনগন এ্কজন ভালো আলেমকেই তাদের জনপ্রতিনিহিসেবে দেখতে চান।  সম্প্রতি জগন্নাথপুরের বিভিন্ন এলাকা ঘুরে দেখাগেছে, চেয়ারম্যানপদে জমিয়তে সদ্যযোগদান কারী বিশিষ্ট আলেম, সমাজ সেবক ও শিল্পপতি আলহাজ্ব হাফিজ মাওলানা সৈয়দ শামিম আহমদের নাম শুনা যাচ্ছে।  নাম প্রকাশে অনিচ্চুক সৈয়দ পুরের একজন আলেম সিলেট রিপোর্টকে জানিয়েছেন, সৈয়দপুর একটি ঐতিহ্যবাহীগ্রাম, সৈয়দ শামিম আহমদ একজন সর্বজন শ্রদ্ধেয় আলেম পুরো উপজেলায তাঁর সুনাম সুখ্যাতি বিদ্যমান জমিয়তে উলামায়ে ইসলাম যদি তাকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রদান করে আমাদের বিশ্বাস তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন।  তিনি আরো জানান, আমরা চাই আগামীতে মাওলানা শাহীনুর পাশা আমাদের আসনের এমপি হন আর সৈয়দ শামিম সাহেব হন চেয়ারম্যান তবে দেখবেন এলাকার উন্নয়ন হবে।

সচেতন মহলের ধারণা মাওলানা সৈয়দ শামিম আহমদ উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিলে জগন্নাথপরের স্থানীয় রাজনীতিতে নতুন মেরুকরণ হতে পারে।

এদিকে, জগন্নাথপুর উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল এখনো ঘোষিত না হলেও  ভাইস চেয়ারম্যানপদে মাওলানা জয়নাল আবেদীন ও মাওলানা সৈয়দ সালিম কাসেমী প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now