শীর্ষ শিরোনাম
Home » ধর্ম » মুসলিম সহপাঠীদের পাশে দাঁড়াতে হিজাব পরলেন অমুসলিম ছাত্রীরা

মুসলিম সহপাঠীদের পাশে দাঁড়াতে হিজাব পরলেন অমুসলিম ছাত্রীরা

pordaডেস্ক রিপোর্ট:  যুক্তরাষ্ট্রের শিকাগোর ভারনন হিলস হাইস্কুলের মুসলিম শিক্ষার্থীদের একটি ইভেন্টে যোগ দিয়ে হিজাব পড়েছে অমুসলিম শিক্ষার্থীরা। স্কুলের দ্য মুসলিম স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (এমএসএ) ‘ওয়ার্ক অ্যা মাইল ইন হার হিজাব’ শিরোনামের এ ইভেন্টের আয়োজন করে।
এই ইভেন্টের উদ্দেশ্য হলো, অন্যান্য ধর্মের শিক্ষার্থীদের হিজাব পরার একটি সুযোগ দেয়া, যাতে মুসলিমদের বিশ্বাস সম্পর্কে তাদের বাঁধাধরা ধারণা থেকে পরিস্কার ধারণা দেয়া যায়।

স্কুলের এমএসএ-এর ছয়জন সদস্য একদিনেই ১৭ জন অমুসলিম শিক্ষার্থীকে হিজাব পরিয়েছেন। এমএসএ-এর সদস্যদের সাথে মুসলমানদের চিন্তাধারা সম্পর্কে কথাবার্তা বলে আশ্বস্ত হওয়ার পরই ওই শিক্ষার্থীরা হিজাব পরেন।

স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা এমএসএ-এর সদস্যদের হিজাব সম্পর্কে যে কোনো প্রশ্ন করার ব্যাপারে অনেক উৎসাহ দেখিয়েছেন।
স্কুলের এক জুনিয়র শিক্ষার্থী চার্লি মোসলে বলেছে, “আমি ইসলাম ধর্ম সম্পর্কে আরো জানতে চাই, অনেক কিছু শিখতে চাই। আমার আঙ্কেলও কিন্তু মুসলমান।”
সে জানায়, “স্কুলের আরো শিক্ষার্থীরা যদি হিজাব পরে তাহলে এই ধর্ম সম্পর্কে মানুষ আরো বেশি জানতে পারবে এবং সচেতনতা বাড়বে।”
স্কুলের মুসলিম স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ইয়াসমিন আব্দুল্লাহ বলেন, “যতক্ষণ পর্যন্ত আপনি কোনো মানুষ এবং তার বিশ্বাস সম্পর্কে জানতে ও বুঝতে না পারবেন ততক্ষণ পর্যন্ত আপনি তার সম্পর্কে কোনো ধারণা পোষণ করতে পারবেন না। পাশাপাশি তারা সেটি কেন করছে এবং এর গুরুত্ব তাদের কাছে কতটুকু তাও বুঝতে পারবেন না।”

তিনি আশা প্রকাশ করেন, এ ইভেন্টের পর মুসিলমানদের প্রতি মানুষের বিদ্বেষী মনোভাব অনেকটা কমে যাবে।
তিনি আরো বলেন, এই ইভেন্টে খুব ভালো অভিজ্ঞতা হয়েছে। আশা করছি, প্রতি বছর এ ইভেন্টের আয়োজন করা হবে।
এই ইভেন্টের আয়োজনে খুশি স্কুলটির প্রধান শিক্ষকও। তিনি বলেন, এখন মুসলিম শিক্ষার্থীদের কঠিন সময় চলছে। এই ইভেন্টের কারণে স্কুলের বাচ্চারা মুসলিম কমিউনিটিকে আরো ভালোভাবে বুঝতে পারবে, তাদের বুকে টেনে নিতে পারবে।

সূত্র : দ্য এক্সপ্রেস ট্রিবিউন

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now