শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » সিলেটের শিক্ষা প্রতিষ্ঠানের মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার ঘোষণা দিলেন কার্ডিফের ডেপুটি লর্ড মেয়র

সিলেটের শিক্ষা প্রতিষ্ঠানের মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার ঘোষণা দিলেন কার্ডিফের ডেপুটি লর্ড মেয়র

সিলেট রিপোর্ট: যুক্তরাজ্যের সিটি অফ কার্ডিফ এন্ড কান্ট্রি কাউন্সিল এর ডেপুটি লর্ড মেয়র আলী আহমদ বলেছেন, বৃটেনের কার্ডিফ শহরের কয়েকটি স্কুলের সাথে সিলেট ও মৌলভীবাজারের ৭টি স্কুল এবং কলেজের লিংক স্থাপনের মাধ্যমে সিলেটের শিক্ষা প্রতিষ্ঠানের মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করা হবে।
তিনি ২৭ অক্টোবর সোমবার সকাল ১১টায় দক্ষিণ সুরমার সিলাম পদ্মলোচন বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তার সাথে ২৪ সদস্যের প্রতিনিধিদলকেও সংবর্ধনা প্রদান করা হয়। সিলাম পদ্মলোচন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ লাল রায় এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ডেপুটি লর্ড মেয়র আলী আহমদ তার শৈশবের স্মৃতি বিজড়িত সিলাম পদ্মলোচন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হিসেবে বিভিন্ন স্মৃতিচারণ করেন। বিদ্যালয়ের পক্ষ থেকে ২৪ সদস্যের প্রতিনিধি দল নিয়ে বিদ্যালয় পরিদর্শন করায় বিদ্যালয় ম্যানেজিং কমিটি, শিক্ষক ও ছাত্রছাত্রীরা তাদের বক্তব্যে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় বিদ্যালয়ের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয় ও সকল সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
সংবর্ধনার জবাবে ডেপুটি লর্ড মেয়র আলী আহমদ আরো বলেন, সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি ইউনিয়নের চান্দাই আমার পিতৃভূমি। আমি সিলাম পদ্মলোচন বহুমুখী উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করেছি। এখানে আসতে পেরে খুব ভাল লাগছে। তিনি বলেন, সিলেটের জন্য কিছু করার উচ্ছা দীর্ঘদিনের। ডেপুটি লর্ড মেয়র নির্বাচিত হবার পর সেই সুযোগ আসে এবং আমি প্রথমে আমার সিলেটের শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে এই প্রকল্প গ্রহণ করি। ভবিষ্যতে সুযোগ পেলে আরো বেশি কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এসময় প্রতিনিধি দলের পক্ষে ব্রিটিশ নাগরিক মিজ ইমিলি ডালিও বক্তব্য রাখেন । তিনি এই সংবর্ধনা ও আতিথেয়তায় সন্তোষ প্রকাশ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লিংক প্রকল্পের আহ্বায়ক ও নূরজাহান মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র নিজাম উদ্দিন তরফদার, যুগ্ম-আহ্বায়ক এম এ আজিজ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেলিম হোসাইন এমবিই, আনা মিয়া, সিরাজ আলী, আবদুল মজিদ, দিলাবর হোসাইন, ওহাসাইন আহমদ, মুসলেহ আহমদ, মনোহর আলী, আসকা মিয়া, মাহবুব নূর, মুকতার আহমদ, সেলিম আহমদ এবং রহিম মিয়া। বৃটেনের খ্যাতিমান শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক যথাক্রমে মিজ হাজেল তুহামি, সুলতানা খাইরুল, জানেট রোজমেরি পেরি মুস্তো, রাচেল মেরী উইলিয়াম, সেলিনা স্মিথ, মার্ক স্মিথ, জুলি অ্যান এইটকেন, নাটালি জোন্স, তেরেসা কাডেচ এবং জুদিথ প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল কাইয়ুম মাষ্টার, মোঃ আব্দুল গফ্ফার কামাল, শফিকুল ইসলাম, এলাকার বিশিষ্ট মুরুব্বি ও শহীদ বুদ্ধিজীবী ডক্টর মুক্তাদির একাডেমীর চেয়ারম্যান মোদাব্বির হোসেন, সমাজসেবী সিরাজ মিয়া টুনু, ডিজিএফআই এর সাবেক সার্জেন্ট মোঃ আজিজুর রহমান গেদন, সমাজসেবী ডা. আলী আহমদ, সিলাম ইউপি সদস্য মোঃ শফিকুল হক, সমাজসেবী আব্দুস শহীদ সারো, ফজলু মিয়া, কলা মিয়া, মোঃ সারওয়ার হোসেন, মোঃ মনিরুল ইসলাম তুরন, মাহবুব হাসান রিংকু, সহকারী প্রধান শিক্ষক সাধন চন্দ্র তালুকদার, মাওলানা আব্দুল মুক্তদির, কেতকী রঞ্জন চৌধুরী, আতাউর রহমান কোরেশী, আক্তার হোসেন, শিক্ষক মিথন ভট্টাচার্য, কাজী লুৎফুর রহমান, তাহমিনা বেগম, জেবুন্নাহার বেগম, লুবনা বেগম, জয়নুল আবেদীন, সমরেন্দ্র তালুকদার, হাবিজ মিয়া, মোঃ মাহবুবুর রহমান, তৃষ্ণা ভট্টাচার্য, কাউছর রহমান, মোঃ গোলাম মোস্তফা, মোঃ শাহ আলী প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now