শীর্ষ শিরোনাম
Home » মিডিয়া » সাংবাদিক আহমাদ সেলিমকে সংবর্ধনা দিল ডেন্টাল সার্জন’স ফোরাম

সাংবাদিক আহমাদ সেলিমকে সংবর্ধনা দিল ডেন্টাল সার্জন’স ফোরাম

sallসিলেট রিপোর্ট: সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেছেন, সাংবাদিকদের কলম শাণিত তলোয়ারের চেয়েও ধারালো এবং শক্তিধর। সাংবাদিকরা বস্তুনিষ্ট সৎ লেখনীর মাধ্যমে একটি রাষ্ট্রের চেহারা পাল্টে দিতে পারেন। তারা দেশকে এগিয়ে নেয়ার পেছনে সব সময় নিরলস কাজ করে চলেছেন।
রোববার রাতে নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ডেন্টাল সার্জন’স ফোরাম এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের মাধ্যমে দৈনিক সিলেটের ডাক-এর সিনিয়র রিপোর্টার আহমাদ সেলিম ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালকে সংবর্ধনা প্রদান করা হয়। সিলেট ডেন্টাল সার্জন ফোরাম’র সভাপতি ডা. মো. আবুল কাশেম মিয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ইকরামুল কবির ইকু, দৈনিক সিলেটের ডাক’র চীফ রিপোর্টার ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, ফোরামের সিনিয়র সভাপতি সহাকারী অধ্যাপক ডা. মো. তাফাজ্জুল ইসলাম, ডেন্টাল ইউনিটের ইউনিট প্রধান সহকারী অধ্যাপক ডা. মো. মুমিনুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. রোখসানা শিকদার ও ডা. আলমগীর।
প্রধান অতিথি বলেন, অতীতে সাংবাদিকদের সাফল্যের বহু নজির রয়েছে। সেই সাফল্যের পথ ধরে তাদের লেখনী এখনো চলছে। তিনি বলেন,সিলেটে উদ্বেগজনক হারে ক্যান্সার রোগীর সংখ্যা বাড়ছে। যা কয়েক বছর আগেও ছিলো না। কিন্তু ক্যান্সারের চিকিৎসা ব্যয়বহুল। একজন গরীব রোগীর পক্ষে সেই ব্যয় বহন করা কঠিন। এজন্য ঔষধ শিল্প প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসকে ক্যান্সারের ঔষধের দাম কমানোর তাগিদ দেন। ি
সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ইকু বলেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজকে বিশ^বিদ্যালয়ে রুপান্তরিত করার দাবী পুরনো। কিন্তু সেই পাওয়া থেকে সিলেটবাসী বঞ্চিত হয়ে আসছেন। একইভাবে এখানে সরকারিভাবে একটি ডেন্টাল কলেজ নির্মাণের উদ্যোগ থেকে আমরা বঞ্চিত হয়েছি। তিনি বলেন, সাংবাদিক আহমাদ সেলিমের ভালো মানের রিপোর্টিংয়ের জন্য আলাদা সুনাম রয়েছে। সাংবাদিকের পাশাপাশি সৎ মানুষ হিসেবেও তার সুনাম রয়েছে সব মহলে।
বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক সিলেটের ডাক’র চীফ রিপোর্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেছেন, সিলেটের সাংবাদিকতার গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। এই অঞ্চলের গৌরব করার মতো অনেক বর্ষীয়াণ সাংবাদিক রয়েছেন। যারা বাংলাদেশের মুখ উজ্জ্বল করে যাচ্ছেন। তিনি বলেন,সাংবাদিক আহমাদ সেলিম একজন সৃজনশীল সাংবাদিক। সিলেটের যারাই ভালো মানের রিপোর্টিং করেন তাদের মধ্যে একজন তিনি। সিলেটের সম্ভাবনাময় নানা বিষয় নিয়ে তার রিপোর্টিং প্রশংসা কুড়িয়েছেন। একই সাথে চিকিৎসক সমাজ একজন সাংবাদিককে সম্মাননা জানিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছে তা অভাবনীয়। এর জন্য তিনি ডেন্টাল সার্জন ফোরামকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
বিশেষ অতিথি ডেন্টাল ইউনিটের ইউনিট প্রধান সহকারী অধ্যাপক ডা. মো. মুমিনুল হক বলেন, শুধু ব্যবসায়ী মনোভাব থেকে নয়, সামাজিক দায়বদ্ধতা থেকেও বেক্সিমকো দেশের মানুষকে সেবা প্রদান করে যাচ্ছে। একইভাবে সাংবাদিক আহমাদ সেলিম চিকিৎসার উন্নয়নে অনেক পজিটিভ রিপোর্টের মাধ্যমে চিকিৎসকদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
সভাপতির বক্তব্যে ডেন্টাল সার্জন ফোরাম’র সভাপতি ডা. মো. আবুল কাশেম মিয়া’র তার বক্তব্যে বাংলাদেশের স্বনামধন্য ঐষধ শিল্পের প্রতিষ্ঠান ও সাংবাদিক আহমাদ সেলিমকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডা. মো.নুরুল আমিন মিয়া, হাসান তারেক বিন নূর, ডা. মো. আরিফুর রহমান, ডা. মো. মুশফিকুল হাসান, ডা. মো. শাহজাহান আলী, ডা. সাইরাস হাজারী।
উপস্থিত ছিলেন ডা. জামান, ডা. আলম শিকদার, ডা. সৈকত, ডা. আব্দুল আউয়াল মেরিট, ডা. জাহেদ, ডা. তারেক হাসান, ডা. আব্দুল্লাহ, ডা. সুমাইয়া, ডা. মুনমুন, ডা. হালিমা সাদিয়া, ডা. শরীফ, ডা. মুবিন, ডা.সঞ্চিতা, ডা. মাজেদ, ডা. খীসা প্রমুখ। শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ডা. তারেক হাসান। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি বেক্সিমকো’র কর্মকর্তা আমিনুল ইসলাম ও সাংবাদিক আহমাদ সেলিমের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ। এছাড়া, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: মোর্শেদ আহমদ চৌধুরীকেও ক্রেস্ট প্রদান করা হয়।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now