শীর্ষ শিরোনাম
Home » নারী ও শিশু » ‘শারীরিক সম্পর্কের আগে পুলিশকে জানাতে হবে’

‘শারীরিক সম্পর্কের আগে পুলিশকে জানাতে হবে’

model-sexডেস্করিপোর্ট: ধর্ষণের অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন, এমন একজন ব্রিটিশ নাগরিককে আদালত নির্দেশে জানিয়েছে, কোনও মহিলার সঙ্গে শারীরিক সম্পর্ক করার অন্তত ২৪ ঘণ্টা পূর্বে তাকে পুলিশকে জানাতে হবে। সেখানে সেই মহিলার নাম, বয়স এবং ঠিকানাও জানাতে হবে। না হলে তাকে পাঁচবছরের জন্য জেলে যেতে হবে। তবে আইনগত কারণে ৪০ বছর বয়সী ওই ব্যক্তির নাম প্রকাশ করা হয়নি।
তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হলেও, ২০১৫ সালে তিনি সেই অভিযোগ থেকে মুক্তি পান। কারণ তিনি আদালতে প্রমাণ করতে পেরেছেন যে, ওই মহিলার সম্মতিতেই তার সঙ্গে শারীরিক সম্পর্ক হয়েছিল। কিন্তু এই ধরণের অপরাধ প্রতিরোধে সম্প্রতি ব্রিটেনে জারি করা একটি আইনের মাধ্যমে তার উপর এই বিধিনিষেধ আরোপ করা হলো। আইনে বলা হয়েছে, শারীরিক সম্পর্ক করার পরিকল্পনা করা হচ্ছে, এমন মহিলার নাম, ঠিকানা, ও জন্মতারিখসহ অন্তত ২৪ ঘণ্টা আগে পুলিশকে জানাতে হবে। এছাড়া তার ইন্টারনেট এবং মোবাইল ফোন ব্যবহারেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। নিজের বাড়ি বা মোবাইল নম্বর পরিবর্তন করতে হলেও আগেভাগে তা পুলিশকে জানাতে হবে।
যৌন অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আছে বা জড়িত হওয়ার সম্ভাবনা আছে, এমন যে কারও উপর পুলিশের অনুরোধে ব্রিটেনের ম্যাজিস্ট্রেটরা এই আইন প্রয়োগ করতে পারেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now