শীর্ষ শিরোনাম
Home » নারী ও শিশু » হিন্দু আইনে বিবাহ বিচ্ছেদ অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন

হিন্দু আইনে বিবাহ বিচ্ছেদ অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন

hindu_116636সিলেট রিপোর্ট: হিন্দু বিবাহ আইনে বিবাহ বিচ্ছেদের বিধান অন্তর্ভুক্ত করতে মানবাধিকার কর্মী এলিনা খানের হাইকোর্টে রিট করার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহিলা মহাজোট। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে তালাকের বিরুদ্ধে মানববন্ধন করেন হিন্দু মহিলা মহাজোট।
মহিলা জোটের অভিযোগ, শাশ্বত হিন্দু বিধি বিধান ধ্বংস করে ‘তালাক’ ব্যবস্থা অন্তর্ভুক্ত করতে রিট করেছেন এলিনা খান। হিন্দু শাস্ত্র বিরোধী তালাক ব্যবস্থা কোনো অবস্থাতেই হিন্দু আইনে অন্তর্ভুক্ত করা যাবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তারা।
সংগঠনটির সভাপতি ড. সেলিনা দত্তের সভাপতিত্বে মানবন্ধনে হিন্দু মহিলা জোটের নির্বাহী সভাপতি প্রীতিলতা বিশ্বাস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রতিভা বাগচী, বিথী দত্ত, হিন্দু মহাজোটের সভাপতি দেবাশীষ মন্ডল, মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রমুখ বক্তব্য রাখেন।
মানববন্ধনে বক্তারা বলেন, হাজার বছর ধরে অবিকৃতভাবে চলমান শান্তিপূর্ণ পরিবার ব্যবস্থায় দুটি মানুষ একত্রিত হয়। হিন্দু পুরুষের জীবনে নারী আসে অর্ধাঙ্গিনী হিসাবে, তাকে বিচ্ছিন্ন করা যায় না। এমনকি স্বামী থেকে পৃথক থাকলেও নারীর ভরণ-পোষণ পাওয়ার অধিকার রয়েছে।

বক্তারা বলেন, দুশ্চরিত্র স্বামী, অবৈধ বিবাহ, রাষ্ট্রদ্রোহী, দীর্ঘদিন প্রবাসে বা পুরুষত্বহীন হলে স্ত্রী তাকে পরিত্যাগ করতে পারে, এর জন্য নতুন আইনের প্রয়োজন নাই।

হিন্দু বিবাহ আইন বাতিল করতে সরকারকে আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে জাতীয় হিন্দু মহিলা মহাজোট। এই সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না করলে ১৫ সেপ্টেম্বর ঢাকায় হিন্দু মহিলা সমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now