শীর্ষ শিরোনাম
Home » নারী ও শিশু » বাজারে আসছে ধর্ষণরোধক কনডম!

বাজারে আসছে ধর্ষণরোধক কনডম!

Condom-300x200-300x200ডেস্ক রিপোর্ট: র‌্যাপেক্স নামের এই কনডমটির মূল আবিষ্কারক সোনেট এহলারস। তিনি দক্ষিণ আফ্রিকার নারী। তিনি দেশটির একটি রক্তদান কেন্দ্রে কাজ করতে গিয়ে এটি আবিষ্কারের চিন্তা করেন। ওই সময় তিনি অনেক ধর্ষিতা নারীর সাক্ষাৎ পেয়েছেন। তিনি বলেন, প্রথমে এর নাম র‌্যাপেক্স (RAPEX) থাকলেও ২০০৬ সালে পরিবর্তন করে (Rape-aXe ) রাখা হয় । ইউরোপীয় ইউনিয়ন এই কনডমকে বিপজ্জনক বলেও সতর্ক করেছিল।

সোনেট এহলারসের এই কনডম নারীরা পরে থাকে। এটি একটি প্লাস্টিকের খাপের মতো। এর ভেতরে তরল নির্যাস থাকবে। এছাড়া ভেতরে তীর বা বল্লমের মতো বাকানো একটা পদার্থ থাকবে। কোন পুরুষ যদি নারীকে ধর্ষণ করতে উদ্যত হন তাহলে এর ভেতরে পুংলিঙ্গ প্রবেশ করলেই বিপদের সম্ভাবনা থাকে। এর ফলে ওই পুরুষ যন্ত্রণা অনুভব করবেন।

বাধ্য হয়ে ধর্ষণকাণ্ড থেকে সরে আসবেন। এই কনডম নারীকে গর্ভবতী হওয়া থেকেও বিরত রাখবে। এইচআইভি ভাইরাসের মতো জীবাণু ছড়ানোরও কোন আশঙ্কা নেই। ২০০৫ সালে এই কনডমের খবরটি জানা গেলেও ২০০৭ সালে বেশি করে উৎপাদন করা হয়। তবে এখনো এটি প্রকাশ্যে বাজারে বিক্রি হচ্ছে না। কবে হবে তাও জানা যায়নি। কারণ বিশেষজ্ঞরা এই ধরনের পদার্থকে ভয়ঙ্কর বলে উল্লেখ করেছেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now