শীর্ষ শিরোনাম
Home » ইতিহাস-ঐতিহ্য » ‘ইসলামে চিন্তার উদারতা’গ্রন্থের মোড়ক উন্মোচন

‘ইসলামে চিন্তার উদারতা’গ্রন্থের মোড়ক উন্মোচন

sylhetreportসিলেট রিপোর্ট:  হুমায়ুন আইয়ুবের ‘ইসলামে চিন্তার উদারতা’ গ্রন্থটির পাঠউন্মোচন হয়েছে সিলেটে। শুক্রবার সকাল ১০ দশটায় সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে আয়োজিত পাঠউন্মোচনে আয়োজন করে শিশুকিশোর সাংস্কৃতিক সংগঠন ‘ভোরের আলো শিল্পীগোষ্ঠী’। কবি মুসা আল হাফিজের সভাপতিত্বে পাঠ উন্মোচন করেন কবি বশীর উদ্দিন। গ্রন্থের উপর মুখ্য আলোচনা করেন, প্রিয় ডটকমের বিভাগীয় প্রধান মাওলানা মিরাজ রহমান। আলোচনা করেন, কথা শিল্পী সেলিম আউয়াল, সাবংবাদিক বাসিত ইবনে হাবীব, সাংবাদিক বশির উদ্দীন, কবি মামুন সুলতান, এ্যাড. দেওয়ান মাহমুদ ও আমিন ইকবাল।
কবি সিদ্দিক আহমদ ও সাইফুল ইসলাম রিয়াদের উপস্থাপনায় কবি মুসা আল হাফিজ বলেন, তরুণ লিখিয়েদের নিজের নিমাণ করতে হবে।নিজের আত্মশক্তি ছাড়া খুব বেশি দূর এগুনো যায় না। আমাদের পূবসুরীদের আত্মা আমাদের ডেকে বলছেন, আমরা তলোয়ারের মাধ্যমে যুদ্ধ করেছি, কিন্তু এখন সময় হলো কলমের যুদ্ধ।
কবি সেলিম আওয়াল বলেন, ইসলামে চিন্তার উদারতা গ্রন্থটি ইসলামি সাহিত্যে নতুন দ্বার উন্মোচন করে দিয়েছে। মানুষকে নতুন করে ভাববার পথ খোলে দিয়েছে। একই সঙ্গে ইসলামকে মানুষের কাছে সহজ করে তুলেছে এবং সমসাময়িক প্রশ্নের উত্তর তুলে ধরা হয়েছে গ্রন্থটিতে।
।অনুষ্ঠানে লেখকের অনুভূতি প্রকাশ করেন গদ্যকার হুমায়ুন আইয়ুব

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now