শীর্ষ শিরোনাম
Home » জাতীয় » রাষ্ট্রপক্ষকে কাঠগড়ায় দাঁড় করানোর সময় এসেছে: প্রধান বিচারপতি

রাষ্ট্রপক্ষকে কাঠগড়ায় দাঁড় করানোর সময় এসেছে: প্রধান বিচারপতি

surendra-kumarডেস্ক রিপোর্ট:  আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কৌঁসুলি (প্রসিকিউশন) ও তদন্ত কর্মকর্তাদের (আইও) কাঠগড়ায় দাঁড় করানোর সময় এসেছে বলে হুশিয়ার করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা।

বুধবার জামায়াত নেতা মীর কাসেম আলীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের চূড়ান্ত যুক্তি উপস্থাপনকালে অ্যাটর্নি জেনারেলের উদ্দেশে তিনি একথা বলেন।

সুরেন্দ্র কুমার সিনহা বলেন, মামলা পরিচালনায় ব্যর্থতার কারণে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কৌঁসুলি (প্রসিকিউশন) ও তদন্ত কর্মকর্তাদের (আইও) কাঠগড়ায় দাঁড় করানোর সময় এসেছে। রাষ্ট্রের টাকা খরচ করেও ঠিকভাবে তারা কাজ করেনি। তাদের এর জবাব দিতে হবে। তাদের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

এরআগে মঙ্গলবার এই মামলার শুনানিকালে মামলা পরিচালনার ক্ষেত্রে ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ও তদন্ত সংস্থার অদক্ষতা, অযোগ্যতা এবং দুর্বলতার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করেন প্রধান বিচারপতি ।

ওইদিন সুরেন্দ্র কুমার সিনহা বলেন, আমরা রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনায় খুবই মর্মাহত। মামলার এভিডেন্স দেখলে, এগুলো পড়লে আমাদের খুব কষ্ট লাগে।

তিনি আরো বলেন, মামলাগুলো যখন আমরা পড়ি, তখন আমাদের গা ঘিনঘিন করে তাদের মামলা পরিচালনা দেখে। সব মামলায় এটা হয়ে আসছে।

শুনানির এক পর্যায়ে প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ করে বলেন, আপনারা এত হাফ হার্টেড হয়ে মামলা চালান কেন?

সুরেন্দ্র কুমার সিনহা বলেন, রাষ্ট্রপক্ষে কৌঁসুলি ও তদন্ত সংস্থার পেছনে রাষ্ট্রের লাখ লাখ টাকা খরচ হচ্ছে। কিন্তু তারা এসব কী মামলা পরিচালনা করছে?

প্রধান বিচারপতি বলেন, ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের কৌঁসুলিরা শুধু ব্যস্ত টিভিতে চেহারা দেখানো নিয়ে। তারা দামি দামি গাড়ি চড়েন আর হুইসেল দিয়ে ঘুরে বেড়ান।–অনলাইন বাংলা

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now