শীর্ষ শিরোনাম
Home » ইতিহাস-ঐতিহ্য » জৈন্তা রাজ্যের ইতিবৃত্ত গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন যুগ্ম সচিব মতিউর

জৈন্তা রাজ্যের ইতিবৃত্ত গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন যুগ্ম সচিব মতিউর

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES

সিলেট রিপোর্ট: বিশিষ্ট লেখক ও গবেষক ব্যাংকার মো. মোশতাক চৌধুরী রচিত ‘জৈন্তা রাজ্যের ইতিবৃত্ত’ গ্রন্থের মোড়ক উন্মোচন সোমবার সন্ধ্যায় সিলেট দরগাহ গেইটস্থ কেন্দ্রয়ি মুসলিম সাহিত্য সংসদ মিলনায়তনে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ও সিলেট বিভাগীয় কমিশনার অফিসের ডাইরেক্টর মতিউর রহমান বলেন, ইতিহাস ঐতিহ্য আমাদের প্রেরণা। ইতিহাস গবেষনা নবপ্রজন্মের জন্য অনন্য উপহার। আমাদের শিশু-কিশোররা পাঠ্যবই পড়তে অনাগ্রহী হলেও গল্প বা ইতিহাস জানতে প্রবল আগ্রহী।

কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মোড়ক উন্মোচনে প্রধান আলোচকের বক্তব্যে দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আব্দুল হামিদ মানিক বলেন, কোন লেখক যখন প্রবন্ধ নিবন্ধ লিখেন তখন খুব ভারীভাবে চিন্তার প্রয়োজন হয় না, কিন্তু কোন লেখক যখন ইতিহাস লিখবেন তখন তাকে অত্যন্ত সতর্কতা ও তথ্য নির্ভরশীল হয়ে লিখতে হয়। তিনি মোশতাক চৌধুরীর ইতিহাস রচনার আবেগ ও আগ্রহকে সাধুবাদ জানান।
গ্রন্থের রচয়িতা মোশতাক চৌধুরী তার বক্তব্যে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, অনিচ্ছায় বইয়ের মধ্যে ত্র“টিগুলো পরবর্তী সংস্করণে সংশোধ করা হবে।
সাহিত্যকর্মী রুম্মান হাফিজের কোরআন তেলাওয়াত ও মামুন হোসেন বিলালের সঞ্চালনায় সূচিত মোড়ক উন্মোচনে স্বাগত বক্তব্য রাখেন, পান্ডুলিপি প্রকাশনীর পরিচালক বায়োজিত মাহমুদ ফয়ছল, মূল প্রবন্ধ পাঠ করেন কেমুসাসের পাঠাগার সম্পাদক নাজমূল আনসারী, আলোচনা পেশ করেন ওয়ান ব্যাংক সিলেটের এভিপি এবং ম্যানেজার মো. ফুয়াদ চৌধুরী, কেমুসাসের সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক, কোষাধ্যক্ষ ছয়ফুল করিম চৌধুরী হায়াত, গল্পকার সেলিম আউয়াল, কবি ইছমত হানিফা চৌধুরী, সৈয়দ মোহাম্মদ তাহের, অনুপ্রাণন সম্পাদক নাসির উদ্দিন, সাহিত্য কর্মী মো. আব্দুর রহিম, শফিকুর রহমান চৌধুরী, ৭১ টিভির সিলেট ব্যুরো চীফ ইকবাল মাহমুদ, প্রবাসী লেখক রহমত আলী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এডভোকেট আব্দুল মুকিত অপি, সাংবাদিক শাহিদ হাতিমী, আলমগীর চৌধুরী, আমিনুর রশীদ আনিছ, ইশরাক জাহান জেলি, জৈন্তা প্রেসক্লাবের সভাপতি ফয়েজ আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি এম এ হান্নান প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now