শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » মহানবী সা:-এর রওজা সরানোর পরিকল্পনার খবর ভিত্তিহীন:: সৌদি কর্তৃপক্ষ

মহানবী সা:-এর রওজা সরানোর পরিকল্পনার খবর ভিত্তিহীন:: সৌদি কর্তৃপক্ষ

mdinaডেস্করিপোর্ট:  সৌদি আরব কর্তৃপ মহানবী হজরত মুহাম্মদ সা:-এর রওজা মোবারক মদিনা থেকে স্থানান্তরের পরিকল্পনার খবর নাকচ করে দিয়েছে। মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববী পরিচালনাকারী প্রেসিডেন্সির মুখপাত্র আহমেদ আল-মানসুরির বরাত দিয়ে স্থানীয় মিডিয়ায় গতকাল এ খবর প্রকাশিত হয়েছে। গত মঙ্গলবার ব্রিটিশ দৈনিক দ্য ইন্ডিপেনডেন্ট ও ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, মদিনায় মহানবী সা:-এর সমাধিত্রে ভেঙে তার দেহাবশেষ অজ্ঞাত স্থানে সরিয়ে নেয়ার একটি প্রস্তাব ‘মসজিদে নববী’ পরিচালনার সাথে যুক্ত কর্তৃপরে কাছে পাঠানো হয়েছে। দেশটির এক শিাবিদের সাথে আলোচনার পর প্রস্তাবটি সরকারের কাছে পাঠানো হয় বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়।
আহমেদ আল-মানসুরি বিবৃতিতে বলেন, এটি একজন ব্রিটিশ গবেষকের ব্যক্তিগত মতামত। এটা সৌদি সরকার বা প্রেসিডেন্সি বিভাগের সিদ্ধান্ত নয়। এ মিথ্যা গুজব ছড়ানোর কারণে ব্রিটিশ পত্রিকার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার সম্ভাব্যতা যাচাই করে দেখা হচ্ছে বলেও জানান তিনি। আল-মানসুরি সংবাদমাধ্যম এবং গবেষকদেরকে নিজেদের ধারণা থেকে কোনো খবর প্রচার বা গুজব ছড়ানো থেকে বিরত থাকারও আহ্বান জানান।
উল্লেখ্য, গত সপ্তাহে একটি ব্রিটিশ পত্রিকা মদিনায় পবিত্র মসজিদে নববী থেকে রাসূল সা:-এর সমাধি সরিয়ে ফেলার ব্যাপারে একটি গবেষণালব্ধ রিপোর্ট প্রকাশ করে। এর ফলে সারা বিশ্বে প্রতিবাদের ঝড় ওঠে। জনশ্রুতি আছে, মহানবী সা:-এর সমাধির সবুজ গম্বুজটি মদিনা পৌরসভা সর্বপ্রথম ৬৭৮ হিজরি সালে নির্মাণ করেছিল। এর পর অটোমান শাসক দ্বিতীয় খলিফা সুলতান মাহমুদ ১২২৮ সালে এটা পুনর্নির্মাণ করেন। নয়া দিগন্ত

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now