শীর্ষ শিরোনাম
Home » মৌলভীবাজার » মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সাথে বিদায়ী ওসি ছালেকের মতবিনিময় সভা

মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সাথে বিদায়ী ওসি ছালেকের মতবিনিময় সভা

56245সিলেট রিপোর্ট: মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সাথে মৌলভীবাজার সদর মডেল থানার বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) আব্দুছ ছালেকের সাথে মতবিনিময় সভা ও চা চক্র অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় দৈনিক বাংলার দিন পত্রিকা কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় দৈনিক বাংলার দিন সম্পাদক ও মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সভাপতি বকসি ইকবাল আহমেদের সভাপতিত্বে এবং মাছরাঙা টেলিভিশন প্রতিনিধি ও জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুছ ছালেক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের প্রধান উপদেষ্ঠা সরওয়ার আহমদ, উপদেষ্ঠা আবুল কালাম জিলা, জেলা ব্যাংকার্স এসোসিয়েশনের সভাপতি আবু তাহের, এটিএনবাংলার স্টাফ রিপোর্টার ও ফোরাম সদস্য সৈয়দ মহসীন পারভেজ, সাপ্তাহিক দেশপক্ষ পত্রিকার সম্পাদক ও ফোরামের সহ-সভাপতি মৌসুফ এ চৌধুরী, দেশটিভি প্রতিনিধি ও ফোরাম সদস্য সালেহ এলাহী কুটি, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও ফোরাম সদস্য আনহার আহমদ সমশাদ, সিনিয়র সাংবাদিক আমিনুর রশীদ বাবর, দৈনিক খবরপত্র প্রতিনিধি ও ফোরাম সদস্য শ ই সরকার জবলু, টিএসআই গিয়াসউদ্দিন, আমিনউদ্দিন বাবু, আব্দুল লতিফ কাওছার, শুধাংশু শেখর হালদার, মাহমুদুর রহমান, এমদাদুল হক, মশাহিদ আহমদ প্রমুখ। সভা শেষে মোনাজাত পরিচালনা করেন, দৈনিক সন্ধ্যাবানী পত্রিকার জেলা প্রতিনিধি মতিউর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন, সাপ্তাহিক মুক্তকথা সম্পাদক ও ফোরামের কোষাধ্যক্ষ মামুনুর রশীদ মহসীন, দৈনিক সিলেটের ডাকের মৌলভীবাজার অফিস ইনচার্জ আব্দুল আজিজ, দৈনিক যায়যায়দিন পত্রিকার জেলা প্রতিনিধি ও ফোরামের দফতর সম্পাদক আব্দুল ওয়াদুদ, সহ দফতর সম্পাদক দুরুদ আহমদ, দেলওয়ার হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সা    ংবাদিক ও পুলিশ একে অপরের সম্পূরক। বদলী হওয়া ওসি আব্দুছ ছালেকের সাংবাদিকদের সাথে সুসম্পর্ক ছিলো। তিনি সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার সাথে তাঁর দায়িত্ব পালন করে গেছেন। তিনি সফল অফিসার ছিলেন।

বিদায়ী ওসি আব্দুছ ছালেক বলেন, পুলিশের চাকুরী করতে হলে পুলিশি মনোভাব ত্যাগ করতে হয়। এটা আমি চাকুরীতে যোগ দিয়ে উপলদ্ধি করতে পারি। একারণে সাংবাদিক ও পুলিশের মধ্যে যে ফারাক রয়েছে তা কমিয়ে এনে সুসম্পর্কের মাধ্যমে সাংবাদিকদের সহযোগিতা নিয়ে কাজ করেছি। তিনি বলেন, ওসির দায়িত্ব পালনে কিছুটা সীমাবদ্ধ থাকে। তাঁর উপরে অনেক কর্মকর্তা থাকেন। যাদের সাথে আলাপ না করে কোন সিদ্ধান্ত নেওয়া যায় না। কিন্তু সকল দোষ নন্দ ঘোষের মতোর সব দোষ কিন্তু ওসির উপরেই বর্তায়। আমি চাকুরী করার সময়কালে মৌলভীবাজারের সাংবাদিকদের যে সহযোগিতা পেয়েছি তা সারা জীবন মনে রাখবো।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now