শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » বিদেশি গণমাধ্যমে শফিক রেহমানের গ্রেপ্তার

বিদেশি গণমাধ্যমে শফিক রেহমানের গ্রেপ্তার

shafiq-rahman-bg_109601ডেস্ক রিপোর্ট:
রাষ্ট্রদ্রোহ মামলায় সিনিয়র সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তারের খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম। ভারতের দ্য হিন্দু, ইন্ডিয়ান এক্সপ্রেস, ব্রিটেনের বিবিসি, কানাডার ডিজিটাল জার্নাল, সিঙ্গাপুরের দ্য স্ট্রেইট টাইমস খবরটি ফলাও করে প্রকাশ করে।

দ্য হিন্দুর খবরে বলা হয়,বাংলাদেশের ৮১ বছরের খ্যাতিমান লেখক ও বিরোধী দল সমর্থিত ম্যাগাজিনের সম্পাদক শফিক রেহমানকে রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তিনি ব্রিটিশ নাগরিক ও বাংলাদেশের জনপ্রিয় মাসিক ম্যাগাজিন ‘মৌচাকে ঢিলের’ সম্পাদক।

এছাড়া সিঙ্গাপুরের দ্য স্ট্রেইট টাইমস বলেছে, সাম্প্রতিক মাসে শফিক রেহমান জিয়াউর রহমানের বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির আহবায়ক হন। বিরোধী দলীয় থিংক ট্যাংক হিসেবে পরিচয় রয়েছে তার। গত সপ্তাহে বাংলাদেশের শীর্ষ স্থানীয় ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে দায়ের করা ৭২টি রাষ্ট্রদ্রোহ মামলা বাতিল করা হয়েছে বলেও সংবাদে উল্লেখ করা হয়।

খবরে আরো বলা হয়, শফিক রেহমান ও আনামের মতো ব্যক্তিরা দেশের স্বাধীন গণমাধ্যমের গুরুত্বপূর্ণ অংশ। মুসলিম অধ্যুষিত দেশে বাকস্বাধীনতা নিয়ে ভীতি সৃষ্টি হচ্ছে।

কানাডার ডিজিটাল জার্নাল শফিক রেহমানের গ্রেপ্তারের সংবাদ প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, শফিক রেহমান সরকারের সর্বশেষ ধারাবাহিক সাংবাদিক গ্রেপ্তার। যা সংবাদপত্রের জন্য পদাঘাত ও কঠোর ব্যবস্থা।

এদিকে ভারতের এএনআই নিউজ শফিক রেহমানের খবর প্রকাশ করেছে। ওই প্রতিবেদনে বলা হয়, খালেদা জিয়ার উপদেষ্টা গোয়েন্দা হেফাজতে রয়েছে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now