শীর্ষ শিরোনাম
Home » ধর্ম » গোয়াইনঘাটে হিন্দু স্কুল ছাত্রের ইসলামধর্ম গ্রহন

গোয়াইনঘাটে হিন্দু স্কুল ছাত্রের ইসলামধর্ম গ্রহন

abdullahhhhhদেলওয়ার হুসাইন ইমরান, গোয়াইনঘাট থেকে: গোয়াইনঘাটে এসএসসি ফলপ্রার্থী এক ছাত্র হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহন করেছেন।  তার বর্তমান নাম মোঃ আব্দুল্লাহ, তিনি উপজেলার পশ্চিম জাফলং ইউনিয়নের কালিজুরী পিরের বাজারস্থ এডভোকেট জেবুন নাহার সেলিম উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষাদেন। তার পুর্বের নাম ছিল শ্রী মোহন দেব নাথ (খুকন)। উপজেলার দক্ষিন প্রতাপপুর গ্রামের মনরঞ্জন দেব নাথ (ধনই)‘র পুত্র।
জানাগেছে,গত ১৭র্মাচ ২০১৬  শ্রী মোহন দেব  স্বেচ্চায় পবিত্র ইসলাম ধর্ম গ্রহন করে মো: আব্দুল্লাহ নাম ধারন করেন।  পরেরদিন তাবলিগ জামায়াতের সাথে ৩চিল্লার জন্য যোগ দিয়ে বর্তমানে ময়মনসিংহ জেলায় অবস্থান করেছেন।
কিন্তু  তার পরিবার বলেছে,এলাকার কয়েকজন মুসলিম লোক তাকে অপহরন করে জোরপুর্বক ধর্মান্তরিত করেছে। এনিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে গত ১০ই এপ্রিল রোববার উপজেলা যুবলীগ নেতা গোলাম সারওয়ার‘র মাধ্যমে আব্দুল্লাহকে ময়মনসিংহ থেকে গোয়াইনঘাটে নিয়ে আসা হয়, এবং বিকেল ৫টার দিকে গোয়াইনঘাট প্রেসক্লাব মিলনায়তনে এক শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা লুৎফুল হক, সুভাষ চন্দ্র পাল ছানা, গোপাল কৃষ্ণ দে চন্দন, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি মনজুর আহমদ, আওয়ামীলীগ নেতা ফরিদ আহমদ শামীম ও নজরুল ইসলাম নজু, উপজেলা ছাত্রলীগ‘র সাবেক সভাপতি নজরুল ইসলাম, উপজেলা যুবলীগ নেতা গোলাম সারওয়ার, স্বেচ্ছা-সেবকদল নেতা রুহুল আমীন, ছাত্রলীগ নেতা মোশারফ হোসেন মাসুম এবং আব্দুল্লাহ‘র পিতা, মাতা ও আত্মীয় স্বজন। এসময় সকলের উপস্থিতিতে আব্দুল্লাহ জানান, আমি স্বেচ্চায় স্ব-জ্ঞানে ইসলাম ধর্ম গ্রহন করেছি। কাহারও প্ররোচনায় কিংবা পরামর্শ নিয়ে আমি ধর্মান্তরিত হইনি। আব্দুল্লাহ আরও জানান আমি ৭ম শ্রেনীতে পড়ালেখার সময় থেকে ধর্মান্তরিত হওয়ার চেষ্টা করেছি। দীর্ঘদিন পর আমার মনের ইচ্ছা পুরন হয়েছে, সবাই আমাকে দোয়া করবেন। তার বক্তব্যের পর অভিযুক্তদের দায়মুক্তি দেওয়া হয়। পরে আব্দুল্লাহ পুনরায় তাবলিগ জামাতে যোগদান করেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now