শীর্ষ শিরোনাম
Home » নেত্রকোনা » কৃষকরা আতংকিত ! হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা ও কিশোরগঞ্জে জলোচ্ছ্বাসের আশঙ্কা

কৃষকরা আতংকিত ! হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা ও কিশোরগঞ্জে জলোচ্ছ্বাসের আশঙ্কা

tufanসিলেট রিপোর্ট: সিলেট বিভাগের ৩টি সহ ৫ জেলায় জলোচ্ছ্বাসের আশঙ্কা করা হচ্ছে। ২০ এপ্রিলের মধ্যে এ জলোচ্ছ্বাস হতে পারে -এমন আশঙ্কায় ওই ৫ জেলায় ইতোমধ্যে সতর্কবার্তাও পাঠানো হয়েছে।
জলোচ্ছ্বাসের আশঙ্কায় জমির পাকা ধান দ্রুত কেটার জন্য ওইসব এলাকায় মাইকিংসহ বিভিন্ন প্রচারণা চালানো হচ্ছে।
রবিবার দুপুর পৌঁণে ১২টায় হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. এহতেশাম রাসুলে হায়দার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান- ১৫ এপ্রিল পানি উন্নয়ন বোর্ড থেকে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভারী বৃষ্টিপাত ও জলোচ্ছ্বাসের আশঙ্কার কথা জানিয়ে একটি বার্তা পাঠানো হয়েছে।
ওই বার্তায় বলা হয়- হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা ও কিশোরগঞ্জ -এই ৫ জেলায় ১৬ থেকে ২০ এপ্রিল পর্যন্ত ভারি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। এছাড়া ওই সময়ে জলোচ্ছ্বাসের আশঙ্কাও করা হচ্ছে।
এদিকে, সিলেটের ৩ জেলা হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় রবিবার ভারি বর্ষণের খবর পাওয়া গেছে। আমাদের প্রতিনিধিদের সাথে আলাপ করে জানা গেছে, বিভিন্ন উপজেলা বোরো ধান আগাম কাটার নির্দেশনাও দেওয়া হয়েছে সংশ্লিষ্ট দফতর থেকে।
আজমিরীগঞ্জ এলাকার মসজিদ, মন্দিরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে এবং মাইকিং করে সতর্কতামূলক প্রচারণা চালানো হচ্ছে। প্রচারণায় বলা হচ্ছে, কৃষকরা যাতে তাদের জমির পাকা ধান দ্রুত কেটে ফেলেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now