শীর্ষ শিরোনাম
Home » খেলাধুলা » মাওলানা আব্দুল গনী শায়খে হাড়িকান্দী আর নেই

মাওলানা আব্দুল গনী শায়খে হাড়িকান্দী আর নেই

সিলেট রিপোর্ট: সিলেটের প্রখ্যাত আলেম,জামিয়া মুহাম্মদিয়া হাড়িকান্দী,জকিগঞ্জের মুহতামিম , সিলেট বন্দরবাজার জামে মসজিদের সাবেক খতীব মাওলানা আব্দুল গণী শায়খে হাড়িকান্দী আর নেই। আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকাল ৫ ঘটিকার সময় সিলেট নগরীর পুর্ব জিন্দাবাজারস্থ সিলকো টাওয়ারে নিজস্ব ফ্লাটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।  তিনি স্ত্রী ১০ ছেলে, ৭ মেয়ে নাতি-নাতনিসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দেশ-বিদেশে তার হাজার হাজার ছাত্র রয়েছে। আমাদের জকিগঞ্জ প্রতিনিধি জুবায়ের আহমদ জানান, বুধবার বেলা ২ঘটিকায় জকিগঞ্জের হাড়িকান্দি মাদ্রাসা মাঠে  মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।
শোক প্রকাশ:
মাওলানা আব্দুল গণী শায়খে হাগিকান্দীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা সভাপতি মাওলানা শায়খ জিয়াউদ্দীন,মহানগর সভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, সহসভাপতি অধ্যক্ষ আব্দুর রহমান সিদ্দিকী,সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ শামিম আহমদ, মাদানী কাফেলার সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, সহসভাপতি হাফিজ শিব্বির আহমদ রাজি ও সেক্রেটারী মাওলানা সালেহ আহমদ শাহবাগী প্রমুখ।
সংক্ষিপ্ত পরিচিতি:

শায়েখ আব্দুল গণী ১৯৩৮ সালের ১লা মার্চ জকিগঞ্জ উপজেলার জামুরাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম মোঃ ইনছান আলী। হাড়িকান্দি মাদ্রাসায় ভর্তি হওয়ার সময় তার নাম ছিল মোঃ তছির আলী। তাঁর শিক্ষাগুরু মাওলানা মুফতি আব্দুল গণী চৌধুরী তাকে স্নেহ করে আব্দুল গণী নাম দেন। অতঃপর ১৯৬১ সনে ইছামতি আলিয়া মাদ্রাসা হতে ১ম বিভাগে আলিম, জামেউল উলুম গাছবাড়ী মাদ্রাসা থেকে ১৯৬৩ সালে ফাজিল ও ১৯৬৫ সালে কামিল পরীক্ষায় উত্তীর্ণ হন। কর্মজীবনে তিনি গাছবাড়ি মাদ্রাসা, সুজাউল আলীয় মাদ্রাসা ও বিয়ানীবাজার সিনিয়র মাদ্রাসায় ১৮ বছর শিক্ষকতা করেন। দ্বীনি শিক্ষার প্রসারে তাঁর অসামান্য সাংগঠনিক দক্ষতার স্বীকৃতি হিসেবে এলাকাবাসী ছাত্র জীবনেই তাকে হাড়িকান্দি মাদ্রাসার মুহতামিম নিযুক্ত করেন। তার পৈতৃক ভূমিতে জামুরাইল মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠাসহ সিলেট অঞ্চলে বহু মাদ্রাসা গড়ে উঠেছে। ব্যক্তিগত জীবনে তিনি দ্বীনি প্রতিষ্ঠান রক্ষা ও দ্বীন প্রচারের স্বার্থে বিশ্বের বেশ কয়েকটি দেশ ভ্রমণ করেছেন।সিলেট অঞ্চলের সর্ব মহলে তার ব্যাপক পরিচিতি রয়েছে। তার মৃত্যুর সংবাদে সিলেটের আলেম সমাজের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। 1170790_922835021171470_8678414971728269271_nharika19

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now