শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » বাঘায় নির্বাচনী কর্মকর্তারা অবরুদ্ধ, পুলিশের গুলি

বাঘায় নির্বাচনী কর্মকর্তারা অবরুদ্ধ, পুলিশের গুলি

edvvসিলেট রিপোর্ট: ফলাফল ঘোষণাকে কেন্দ্র গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের একটি কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে এক স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। এসময় পুলিশ ও ভ্রাম্যমান আদালত উদ্ধারে গেলেও তাদের অবরুদ্ধ করে বিক্ষোব্দ সমর্থকরা।

পরবর্তী সিলেট থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে ব্যালট বাক্স ও নির্বাচনী কর্মকর্তাদের উদ্ধার করে। এসময় অর্ধশতাধিক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পুলিশ। গুলি ছুঁড়তে ছুঁড়তেই ব্যালট বাক্স উদ্ধার করে নিয়ে আসে পুলিশ। এতে কয়েকজন পুলিশ সদস্য ও এক আনসার সদস্য আহত হন।

এসময় এই ইউনিয়নের দুই স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান (চশমা) ও ছানা মিয়া (আনারস)-এর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

জানা যায়, বাঘা ইউনিয়নের পূর্ব বাঘা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা নিয়ে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ও ছানা মিয়ার সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এসময় নির্বাচনী কর্মকর্তারা লিখিতভাবে কেন্দ্রের ফলাফল ঘোষণা না দিয়েই চলে আসতে চাইলে ছানা মিয়ার সমর্থকরা ইউনিয়নের গৌরাবাড়ি নামক স্থানে ব্যালট বাক্সসহ নির্বাচনী কর্মকর্তাদের অবরুদ্ধ করে। এসময় পুলিশ ও ভ্রাম্যমান আদালত গিয়ে তাদের উদ্ধার করে।

ব্যালট বাক্স নিয়ে নির্বাচনী কর্মকর্তারা কিছুদূর এগোনোর পর খালোপাড় নামক স্থানে ফের তাদের অবরুদ্ধ করে উত্তেজিত সমর্থকরা। এসময়  আতাউর রহমান ও ছানা মিয়ার সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। সন্ধ্যার পর সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল ইসলামের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে অর্ধশতাধিক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে ব্যালট বাক্স ও নির্বাচনী কর্মকর্তাদের উদ্ধার করে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যায়।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল ইসলাম জানান, এক প্রার্থীর সমর্থকদের হামলায় এক আনসার সদস্য গুরুতর আহত হয়েছেন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বাঘা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ছানা মিয়া (আনারস) চেয়ারম্যান নির্বাচিত হয়েছন। এই ইউনিয়নের পূর্ব বাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  কেন্দ্রে বিজয়ী হয়েছেন আরেক স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান (চশমা)।

সিলেট রিপোর্ট/সু-সিটু

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now