শীর্ষ শিরোনাম
Home » শোক সংবাদ » ড.মাওলানা আব্দুল্লাহ জাহাঙ্গীর স্মরণে নিউইয়র্কে দোয়া মাহফিল

ড.মাওলানা আব্দুল্লাহ জাহাঙ্গীর স্মরণে নিউইয়র্কে দোয়া মাহফিল

13162409_511497379054198_2031503187_nরশীদ আহমদ-নিউইর্য়ক থেকে: সড়ক র্দুঘটনায় নিহত কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড.মাওলানা আব্দুল্লাহ জাহাঙ্গীর এর  ইন্তিকালে নিউইয়র্কে আস সাফা ইসলামিক সেন্টারে  ১১ মে বুধবার বাদ আছর অনুষ্ঠিত হয় এক দো’য়া মাহফিল ও আলোচনা সভা।
নিউইয়র্কের আস সাফা ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা রফিক আহমদ রেফায়ীর সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মুফতি লুৎফুর রহমান ক্বাসিমী র পরিচালনায় মরহুমের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশ নেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ  মাওলানা জাকারিয়া মাহমুদ, আই টিভির কর্ণধার,মিডিয়া ব্যক্তিত্ব জনাব মুহাম্মদ শহীদুল্লাহ, ইয়র্ক বাংলা সম্পাদক মাওলানা  রশীদ আহমদ প্রমূখ।
সভায় বক্তারা বলেন,  ড. আবদুল্লাহ জাহাঙ্গীর স্যারকে হারিয়ে আমরা জ্ঞানের এক উজ্জ্বল নক্ষত্রকে হারালাম। ইসলামী শিক্ষা প্রসারে মরহুমের ত্যাগ-তিতিক্ষা এবং অবদান স্বর্ণাক্ষরে লিখা থাকবে।তিনি ছিলেন সার্বজনীন একজন দ্বীনের সিপাহসালার এবং বহুমুখী প্রতিভার অধিকারী।
বক্তারা আরো বলেন,  মরহুমের ইন্তেকালে মুসলিম উম্মাহ একজন ইসলামী শিক্ষাবিদ ও চিন্তাবিদ কে হারিয়েছে।যা সহজে পূর্ণ হওয়ার নয়।
সভায় হযরতের রুহের  মাগফিরাত কামনা ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।
আলোচনা সভা ও দো’য়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন  বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা হাফেজ জুবায়ের আহমদ আনসারী,ডাক্তার আবদুল মালিক ( এম ডি, পি এইচ ডি ) ও মাওলানা নজরুল হক প্রমুখ। অনুষ্ঠানে  দো’য়া পরিচালনা করেন আস সাফা ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা রফিক আহমদ রেফায়ী।
উল্লেখ্র যে, মাগুরা সদরে বাসের সঙ্গে  প্রাইভেট কারের সংঘর্ষে মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় মাগুরা সদরের পারনান্দুয়াল তিন নাম্বার ব্রীজ এলাকায় মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় ইন্তিকাল করেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now