শীর্ষ শিরোনাম
Home » মিডিয়া » ‘জামিয়া হিদায়াতুল ইসলাম কর্তৃক সিলেট রিপোর্ট সম্পাদক সংর্বধীত

‘জামিয়া হিদায়াতুল ইসলাম কর্তৃক সিলেট রিপোর্ট সম্পাদক সংর্বধীত

hi13-5-16 hidaa13-5-16স্টাফরিপোর্টার: ইসলামী ভাবধারায় সাংবাদিকতার ময়দানে বিশেষ অবদান রাখার জন্য জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “সিলেট রিপোর্ট ডটকম’’ এর সম্পাদক তরুণ-লেখক-সাংবাদিক মাওলানা মুহাম্মদ রুহুল আমীন নগরীকে সংর্বধনা প্রদান করেছে সিলেট নগরীর রায়নগরস্থ স্বনামধন্য প্রতিষ্ঠান, আল্লামা শাহ আহমদ শফীর ইজাজতে প্রতিষ্ঠিত ”জামিয়া হিদায়াতুল ইসলাম সিলেট”। ১৩ মে ২০১৬ রোজ শুক্রবার বিকেলে জামিয়া মিলনায়তনে এই সংর্বধনা প্রদান করা হয়। প্রতিষ্ঠানের প্রিন্সিপাল ও আল্লামা আহমদ শফীর খলিফা মুফতি মুতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে সংর্বধিত অথিতিকে ফুলেল শুভেচ্ছা জানান জামিয়ার শিক্ষক-শিক্ষার্থীগন।
সভাপতির বক্তব্যে মুফতি মুতিউর রহমান বলেন, বর্তমান যুগ হলো মিডিয়ার। মুসলিম বিশ্ব আজ তথ্যসন্ত্রাসে আক্রান্ত। বাংলাদেশেও ইসলামী সংগঠন ও প্রতিষ্ঠান গুলোর বিরুদ্ধে অব্যাহত ভাবে মিডিয়া সন্ত্রাস চলছে। ইসলামের ব্যাপক প্রচার-প্রসারে সমযের চাহিদা পুরণে মিডিয়ার ময়দানে ইসলাম পন্থীদের আরো এগিয়ে আসতে হবে।  তিনি বলেন,  মাসিক মদীনা দেশের সর্বাধীক প্রচারিত পত্রিকা হওয়া সত্তেও পত্রিকাটির সম্পাদক বরেন্য লেখক মাওলানা মুহিউদ্দীন খানকে আমরা যথাযথ মূল্যান করতে পারিনি। জাতি হিসেবে আমরা এতে লজ্জিত হওয়ারই কথা। আমরা আমাদের লোকদের কাজের স্বীকৃতি দিতে জানিনা। মাওলানা রুহুল আমীন নগরী তার জনপ্রিয় অনলাইন সিলেট রিপোর্ট এর মাধ্যমে ব্যাপক খেদমত আঞ্জাম দিযে যাচ্ছেন। তাঁর মাধ্যমে অনেক তরুণ লেখালেখি তথা সাংবাদিকতার ময়দানে অবদান রাখছে,এটা আশার আলো। তাঁর এই মেহনতের স্বীকৃতি দেয়ার প্রয়োজন। সেই তাগিদেই জামিয়া হিদায়াতুল ইসলামের পক্ষ থেকে আজকের এই সম্মাননা।
সংর্বধনার জবাবে  রুহুল আমীন নগরী উপমহাদেশে মাতৃভাষা চর্চায় আল্লামা শামসুল হক ফরিদপুরী (র) এবং মাওলানা মুহিউদ্দীন খানের সাধনাবহুল ত্যাগের কথা তুলে ধরে বলেন, তথ্যপ্রযুক্তি,মাতৃভাষায় ইসলামী দাওয়াত ছড়িযে দিতে আমাদেরকে গুরুত্ব দিতে হবে।  বহুমুখী ফেতনার এই যুগে মিডিয়া একটি বিশাল অস্ত্র। ইহুদী -খৃষ্টানরা যে অস্ত্র দিয়ে আমাদেরকে সবচাইবেশী আঘাত হানছে তা হলো মিডিয়া। তাই ভবিষ্যৎ প্রজন্মকে বাতিলের মোকাবেলায় কার্যকর পদক্ষেপ নিতে প্রস্তুত রাখতে হবে। সাহিত্য-সাংবাদিকতায় মাদরাসা পড়ুয়াদের এগিয়ে আসা সমযের দাবী।
সংর্বধনায় জামিয়ার শিক্ষকদের মধ্যহতে বক্তব্য রাখেন, মাওলানা আফ্ফান খান, মাওলানা জাকারিয়া, মাওলানা ফুজায়েল আহমদ, হাফিজ মাওলানা হাসান আহমদ, হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, মৌলভী জুবায়ের আহমদ প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now