শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » ‘ধর্মহীন’শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল না করলে কঠোর কর্মসূচী : জমিয়তে উলামায়ে ইসলাম

‘ধর্মহীন’শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল না করলে কঠোর কর্মসূচী : জমিয়তে উলামায়ে ইসলাম

j14-5-16
সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, শিক্ষা জাতির মেরুদন্ড, শিক্ষা একজন শিক্ষার্থীর অন্তর্নিহিত শক্তিকে জাগ্রত করে তোলে। তাই শিক্ষানীতি ও শিক্ষা আইন হওয়া চাই এমন যা দ্বারা অপরাধ ও অনৈতিকতামুক্ত সুশিক্ষিত জাতি গঠন করা সম্ভব। মুসলিম দেশ হিসেবে বাংলাদেশের শিক্ষানীতি ও শিক্ষা আইন ইসলামী ভাবাদর্শের আলোকেই প্রণীত হওয়া বিরানব্বই ভাগ জনগণের প্রাণের দাবী। কিন্তু পরিতাপের বিষয় হচ্ছে যে, জাতীয় শিক্ষানীতি ২০১০ ও শিক্ষা আইন ২০১৬ সে আলোকে প্রণীত হয়নি। যার ফলে পরিকল্পিতভাবে পাঠ্যপুস্তক থেকে ইসলামী ভাবধারার গল্প, কবিতা ও রচনাবলী বাদ দিয়ে তদস্থলে হিন্দুত্ববদী ভাবধারার রচনা-প্রবন্ধ ও কবিতা সংযুক্ত করার ক্ষেত্র তৈরী হয়েছে এবং সে সুযোগ কাজে লাগিয়ে এক শ্রেণীর স্বার্থান্বেষী মহল মুসলমান শিক্ষার্থীদের ইসলামী মূল্যবোধ নির্মূল করার দু:সাহস দেখাচ্ছে। এ কারনেই প্রণীত জাতীয় শিক্ষানীতি এবং তদালোকে প্রণীত শিক্ষা আইন অবিলম্বে বাতিল করতে হবে, অন্যথায় এ দেশের তৌহিদী জনতাকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচী দেওয়া হবে।
শনিবার দুপুরে রাজধানীর বারিধারাস্থ ,জামিয়া মাদানিয়া বারিধারা মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের এক জরুরী সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
জমিয়তের সভাপতি খলীফায়ে মাদানী আল্লামা শায়খ আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দেশের সার্বিক প্রেক্ষাপট নিয়ে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী। সাংগঠনিক রিপোর্ট পেশ করেন সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক।  সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নির্বাহী সভাপতি মুফতী মোহাম্মদ ওয়াক্কাস, সহ-সভাপতি মাওলানা মোস্তফা আজাদ, সহ-সভাপতি মাও. জহীরুল হক ভূইয়া, মাও. আব্দুর রব ইউসূফী, যুগ্ম মহাসিচব এ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাও. মঞ্জুরুল ইসলাম, মাও. বাহাউদ্দীন যাকারিয়া, মাও. নাজমুল হাসান, মাও. গোলাম মহিউদ্দীন ইকরাম, সহ-সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর সেক্রেটারী মাও. মতিউর রহমান গাজীপুরী, অর্থ সম্পাদক মুফতী মুনীর হোসাইন, মাও. আব্দুল কুদ্দুছ, মাও.ছানাউল্লাহ, মাও. জামীল আনসারী, মাও. আতাউর রহমান, মাও. ইমদাদুল্লাহ, মাও. রেজাউল করীম, যুব বিষয়ক সম্পাদক মাও. শরফুদ্দীন ইয়াহইয়া কাসেমী ও ছাত্র বিষয়ক সম্পাদক মুফতী নাসীরুদ্দীন খান প্রমুখ।

সভায় আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রমাবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য জোর দাবী জানানো হয়।পরিশেষে জমিয়তের সিনিয়র সহসভাপতি মাওলানা মুহিউদ্দীন খানের সুস্থতা,দেশ ও জাতির কল্যান কামনা করে বিশেষ মোনাজাত করেন আল্লামা আব্দুল মোমিন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now