শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিকদের অনন্য দৃষ্টান্ত , কাউসার চৌধুরীর চিকিৎসায় অর্ধকোটি টাকা সংগ্রহ

যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিকদের অনন্য দৃষ্টান্ত , কাউসার চৌধুরীর চিকিৎসায় অর্ধকোটি টাকা সংগ্রহ

59587সিলেট রিপোর্ট:  ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আমাদের সমাজে এখনো অনেক মানুষ আছেন-যারা সত্যিকার অর্থে মানবতার জন্য কাজ করতে চান। অসুস্থ সাংবাদিক কাউসার চৌধুরীর জন্য প্রায় অর্ধকোটি টাকার তহবিল সংগ্রহ করে-যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিকরা যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন-তা সকলের জন্য অনুকরণীয়।’সাংবাদিক কাউসার চৌধুরী ট্রিটম্যান্ট ফান্ড যুক্তরাজ্যের কো-অর্ডিনেটর এবং লন্ডন-বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মুহিব চৌধুরীর সম্মানে শনিবার রাতে নগরীর প্রীতিরাজ রেস্টুরেন্টে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা এ সব কথা বলেন।

কাউসার চৌধুরী ট্রিটম্যান্ট ফান্ড বাংলাদেশ চ্যাপ্টারের কো-অর্ডিনেটর ও জেলা বারের অতিরিক্ত পিপি এডভোকেট শামসুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন-সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ব্যারিস্টার এনামুল কবির ইমন, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট শাখার সভাপতি আতাউর রহমান, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক-এর চিফ রিপোর্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম, ডেপুটি চিফ রিপোর্টার মুহাম্মদ তাজ উদ্দিন এডভোকেট এবং যুক্তরাজ্যভিত্তিক চ্যানেল এস-এর সিলেট ব্যুরো প্রধান মো. মঈন উদ্দিন মনজু।

সংবর্ধিত অতিথির বক্তব্যে মুহিব চৌধুরী বলেন, নিজেদের দায়বদ্ধতা থেকেই আমরা কাউসার চৌধুরী চিকিৎসার জন্য ফান্ড সংগ্রহের উদ্যোগ নেই এবং এক্ষেত্রে আমরা সফলও হয়েছি।

তিনি বলেন, যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিকরা এক্ষেত্রে যে ভূমিকা রেখেছেন-তা সকলের জন্য অনুকরণীয়।

এ প্রসঙ্গে তিনি বলেন, চ্যানেল এস-এর চিফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের, সিনিয়র রিপোর্টার ইব্রাহীম খলিল এবং দেশ পত্রিকার সম্পাদক-তাইছির মাহমুদসহ সংশ্লিষ্ট সকলের অবদানের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। সকলের প্রচেষ্টায় সাংবাদিক কাউসার চৌধুরী আবারও সুস্থ জীবনে ফিরে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ব্যারিস্টার এম এনামুল কবির বলেন, আমাদের সমাজে মানবিকবোধ সম্পন্ন লোকের সংখ্যা ক্রমশ কমে আসছে। এই প্রেক্ষাপটে যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিকরা সাংবাদিক কাউসার চৌধুরীর চিকিৎসা সহায়তায় উদার মনোভাব নিয়ে এসেছেন-যা সকলের জন্য অনুপ্রেরণার উৎস হবে।

এডভোকেট শামসুল ইসলাম বলেন, বাংলাদেশেও আমরা কাউসার চৌধুরীর জন্য চিকিৎসা তহবিল সংগ্রহ করেছি। কিন্তু,যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিকরা অল্প দিনে কাউসার চৌধুরীর চিকিৎসায় যেভাবে সহযোগিতার হাত প্রসারিত করেছেন-সেজন্য আমরা কৃতজ্ঞ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অসুস্থ সিলেটের ডাক এর সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী, স্টাফ রিপোর্টার সাঈদ নোমান, এডভোকেট আলাউদ্দিন, ফটোসাংবাদিক আনোয়ার হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, সাংবাদিক কাউসার চৌধুরী লিভার ও কিডনী রোগে আক্রান্ত হয়ে বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্বাবধানে চিকিৎসাধীন আছেন। সপ্তাহে তাকে দুটি ডায়ালাইসিস দিতে হচ্ছে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now