শীর্ষ শিরোনাম
Home » বিজ্ঞান-প্রযুক্তি » তৃতীয় শ্রেণী পাশ করা যুবক বানিয়ে ফেললেন হেলিকপ্টার!

তৃতীয় শ্রেণী পাশ করা যুবক বানিয়ে ফেললেন হেলিকপ্টার!

19ডেস্ক রিপোর্ট:  ভারতের আসাম রাজ্যের ধিমাজী জেলার দিমোও গ্রামে বাস করেন চন্দ্র শিয়াকতি শর্মা। এই চন্দ্র তিনি মাটি থেকে উড়ে চলে গেছেন আকাশে। স্থায়ী করেছেন নিজের জায়গা। নিজেই বানিয়ে ফেলেছেন একটি ‘হেলিকপ্টার’। তৃতীয় শ্রেনী পাশ করা চন্দ্র কিছু স্থানীয় প্রযুক্তির সাহায্য নিয়ে নিজেই তার স্বপ্নের প্রকল্প সম্পন্ন করেছেন। এটি করতে তিনি সময় নিয়েছেন তিন বছর। এই তিন বছর তিনি একটি বন্ধ রুমে থেকে দিন রাত পরিশ্রম করে তৈরী করে ফেললেন এই ‘হেলিকপ্টার’।

তৃতীয় শ্রেণী পাশ করা যুবক বানিয়ে ফেললেন হেলিকপ্টার!

শর্মা পেশায় একজন ঢালাইকর। তিনি মাত্র ক্লাশ থ্রি পর্যন্ত পড়ালেখা করেছেন। কিন্তু ছোটবেলা থেকেই তার স্বপ্ন তিনি উড়োজাহাজে চড়বেন। আজ যেন তার স্বপ্ন নিজে এসে ধরা দিয়ে গেল তার হাতে। তিনি নিজেই তৈরী করে ফেললেন একটি হেলিকপ্টার।

এই হেলিকপ্টার তৈরী করতে তিনি ১৫ লাখ টাকা খরচ করেন। এবং এই টাকা দিয়ে তাকে সাহায্য করেন তার বন্ধু তপন গিমেরে। শর্মা তার বানানো হেলিকপ্টারের নাম দেন ‘জুগার’।

এই হেলিকপ্টার মিলিটারি হেলিকপ্টারের মত দ্রুত উড়ান যান না হলেও এটি ঘন্টায় প্রায় ৫০ মাইল বেগে অগ্রসর হতে পারে। তৃতীয় শ্রেনী পাশ করা চন্দ্র শিয়াকতি শর্মার রইলো এখন কেবল অপেক্ষার পালা কবে তার এই ‘জুগার’ হেলিকপ্টার ৫০ মাইল বেগে উড়ে বেড়াবে আকাশ প্রান্তরের এ মাথা ও মাথা।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now