শীর্ষ শিরোনাম
Home » সাহিত্য » আম্মু-বাবা কখন আসবে ?

আম্মু-বাবা কখন আসবে ?

fadce98fb9ecc2675170f0440cbd9518দেলওয়ার হুসাইন ইমরান: ২৮ মে দিনটি আমার জন্য কঠিন বাস্তবতার দিন। দীর্ঘ ১৮টি বসন্তপেরিয়ে আজ উপলব্ধি করতে সক্ষম হয়েছি ”বাবা” কি ?  নিজেকে আজ অনেকটাই অসহায় মনে হচ্ছে, বাবা নেই পাশে। আমি তখন একেবারেই ছোট্ট খোকা, বয়স মাত্র এক বছর। তখন থেকেই বাবাকে হারিয়েছি।সেই তখন থেকেই চির বঞ্চিত বাবার আদর থেকে। বাবা ডাকটি আজ আমার কাছে একেবারেই অপরিচিত। আমার জন্ম ১৯৯৭ ইংরেজীর ৭ মার্চ, বাবা আমাদের মধ্যে থেকে  বিদায় নিলেন ১৯৯৮ইংরেজীর ২৮ মে ।
বাবা প্রবাসে থাকতেন ছুটিতে এসে হটাৎ অসুস্থ হয়ে ইন্তেকাল করেন। মূত্যেুকালে তার বয়স হয়েছিল মাত্র ৩০ বছর। আহ! বাবা হারানো যে কত কষ্টদায়ক, জীবনের প্রতিটি মূহুর্তে তা অনুভব করতে হচ্ছে। ভাগ্যের কী নির্মম পরিহাস, জীবনে বাবা ডাকা নসীবে জুটেনি। যখন কোন শিশু তার পিতাকে বাবা বলে ডাকে, তখন হৃদয়ের গভীর থেকে ভেসে আসে বাবা ডাকটি। কিন্তু কে শুনবে সে ডাক.? সেই ছোট্টবেলা আম্মুকে জিঞ্জেস করতাম আমার বাবা কোথায়? আম্মু আমায় জড়িয়ে তার কোলে নিয়ে কাঁদতেন এবং বলতেন তোমার বাবা আল্লাহর বাড়ী, কবে আসবেন বললে তিনি উত্তর দিতেন কিছুদিন পর… ।
কই না তো এখনও আসেননি বাবা, আসবেন আসবেন বলে ১৮টি বসন্ত অতিবাহিত হয়ে গেল আর কতদিন পর আসবেন বাবা ? আম্মু আমাকে মায়ের স্নেহ, বাবার আদর দিয়ে লালন করে যাচ্ছেন।দোয়াকরি আল্লাহ তা’আলা যেন আমার বাবাকে জান্নাতের সু-উচ্চ মাকাম দান করেন বাবা হারানোর এই দিনে একামনায় করছি। পরিশেষে মহান আল্লাহর দরবারে আমার আম্মুর র্দীঘ নেক হায়াত কামনা করছি। আমীন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now