শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » চীনে রোজা পালন নিষিদ্ধ করা মানবাধিকার লঙ্ঘনের সামিল : মাদানী কাফেলা

চীনে রোজা পালন নিষিদ্ধ করা মানবাধিকার লঙ্ঘনের সামিল : মাদানী কাফেলা

Chinaসিলেট রিপোর্ট:  চীনের জিনজিয়াং প্রদেশে মুসলিম ছাত্র, শিক্ষক ও সরকারি অফিসের কর্মচারীদের রোজা পালনের উপর নিষেধাজ্ঞার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মাদানী কাফেলা বাংলাদেশ।
বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানান মাদানী কাফেলা বাংলাদেশ এর সভাপতি মাওলানা রুহুল আমীন নগরীও সেক্রেটারী মাওলানা সালেহ আহমদ শাহবাগী।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মুসলমানদের অন্যতম আবশ্যকীয় ধর্মীয় হুকুম রোজা পালনের উপর নিষেধাজ্ঞা ইসলাম ধর্মের উপর সুস্পষ্ট আঘাত। এই আঘাত মুসলিম উম্মাহ মেনে নেবে না। রোজা মানুষের আত্মিক ও নৈতিক উন্নয়নের অপরিহার্য আমল। কাজেই মুসলমানের ধর্মীয় পালনে চীন বাধা সৃষ্টি অথবা নিষেধাজ্ঞা আরোপ করলে বিশ্ব মুসলিম উম্মাহ চীনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে।
বিবৃতিতে চীনের বিরুদ্ধে বাংলাদেশের মুসলমানদের পক্ষ থেকে অনুষ্ঠানিক ভাবে প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহবান জানানো হয়।
চীন রোজা পালনে নিষেধাজ্ঞা জারি করে ইসলাম ও মুসলমানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এই নিষেধ চরম মানবাধিকার লঙ্ঘনের সামিল। অপরদিকে শুধুমাত্র মুসলমান হওয়ার কারণে চীনের শিনজিয়াং ও জিনিজিয়াংসহ মুসলিম অধ্যুষিত অঞ্চলে মুসলিম হত্যা, গুম, অপহরন, জেল-জুলুম ও নির্যাতনের স্টিমরোলার চালাচ্ছে। চীনের মুসলমানের উপর জুলুম নির্যাতন চোখ বুজে সহ্য করা হবে না। চীনের বিভিন্ন প্রদেশে রোজাসহ ধর্মীয় বিধান পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে মুসলমানদের উপর থেকে সকল ধরণের জুলুম-নির্যাতন বন্ধ করতে হবে। অন্যথায় বিশ্বময় প্রতিবাদের আগুন জ্বলে উঠবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now