শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » ‘শায়খুল ইসলাম উলামা সোসাইটি গ্রেটার ম্যানচেস্টার’ আলোচনা সভা ও ইফতার মাহফিল

‘শায়খুল ইসলাম উলামা সোসাইটি গ্রেটার ম্যানচেস্টার’ আলোচনা সভা ও ইফতার মাহফিল

13466270_1773721269513363_8651920358254895203_nসিলেট রিপোর্ট: ‘শায়খুল ইসলাম উলামা সোসাইটি গ্রেটার ম্যানচেস্টার’ কর্তৃক আয়োজিত ‘ফাযা’ইলে রামাযান শীর্ষক’ আলোচনা সভা ও ইফতার মাহফিল গত ১৫ই জুন বুধবার স্থানীয় আল খাজরা মারকাজী মাসজিদে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন, খতীবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল হাবীব । ফাযা’ইলে রামাদ্বান বর্ণনা করার এক পর্যায়ে তিনি আরো বলেন, পৃথিবীর অন্যান্য ধর্মের সাথে ইসলাম ধর্মকে সংমিশ্রণ করে ভুল ব্যাখ্যার মাধ্যমে একশ্রেণীর তথাকথিত ইসলামিক ‘স্কলারস’গন (ড. জাকির নায়েক সহ তার দোসররা) সাধারণ মানুষদেরকে বিভ্রান্ত করে চলেছে।
ধর্মের বেসাতি করে মুলত: তারা নিরীহ মুসলমানদের ঈমান হরণে সর্বশক্তি প্রয়োগ করেছে। এক্ষুনি মুসলমানদের সজাগ হতে হবে। নিজেদের ঈমান রক্ষায় আরো সচেতনতা বৃদ্ধি করতে হবে। তদুপরি হক্কানী উলামায়ে দেওবন্দদের অনুসরণ ও অনুকরণে নিবিষ্ট হতে হবে।
মাওলানা শেখ ইয়াহইয়ার সভাপতিত্বে ও মাওলানা ছাদিকুর রহমান এর পরিচালনায় এতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন – ক্বারি শাহ আবদুল হান্নান এবং নাশীদ পরিবেশন করেন – বিশিষ্ট কন্ঠশিল্পী হাজী আসমত আলী সাহেব। সভায় বিশেষ অতিথি ছিলেন- আবু তাহের ফারুকী (লীডস্)। এতে শায়খুল ইসলাম উলামা সোসাইটির সম্মানিত উলামায়ে কেরামদের মধ্য হতে বক্তব্য প্রদান ও উপস্থিত ছিলেন- মাওলানা উবায়দুর রহমান আবিদ, মাওলানা বুরহান উদ্দিন বাহার, মুফতি বাহাউল ইসলাম, হাফিজ সৈয়দ মাও: জুনায়েদ আহমেদ (রচডেল), মাওলানা হেলাল আহমেদ (ইটালি), মাওলানা এমদাদুল হক, মাওলানা শামছুল ইসলাম, আবদুল কাইয়ুম কামালি প্রমুখ। পরিশেষে সমগ্র মুসলিম উম্মাহ’র কল্যাণে আল্লামা জুনায়েদ আল হাবীব সাহেব কর্তৃক বিশেষ দো’আর মাধ্যমে ইফতার মাহফিল ও আলোচনা সভার সমাপ্তি হয়।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now