শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » ব্রিজ ভেঙে যাওয়ায় জগন্নাথপুরের ভবেরবাজার-পাটলী সড়কে যান চলাচল বন্ধ

ব্রিজ ভেঙে যাওয়ায় জগন্নাথপুরের ভবেরবাজার-পাটলী সড়কে যান চলাচল বন্ধ

24136সিলেট রিপোর্ট: জগন্নাথপুরে একটি ব্রিজের মধ্যস্থান ভেঙে যাওয়ায় দীর্ঘ ২ মাস ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, জগন্নাথপুর পৌর এলাকার ভবেরবাজার থেকে পাটলি ইউনিয়ন পর্যন্ত ৪ কিলোমিটার সড়ক রয়েছে। এ সড়ক দিয়ে প্রতিদিন অত্র অঞ্চলের হাজার-হাজার জনসাধারণ চলাচল করে থাকেন। কিন্তু গত প্রায় ২ মাস আগে সড়কের একটি পুরনো ব্রিজের মধ্যস্থান ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়। এছাড়া পুরো ৪ কিলোমিটার সড়কের অবস্থা মোটামুটি ভাল থাকলেও মাত্র ৮০ মিটার সড়কের পাকাকরন না থাকায় সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ব্রিজে গর্ত ও সড়কের একাংশ পাকাকরন না থাকায় গত ২ মাস ধরে সড়কে কোন প্রকার যানবাহন চলাচল করতে পারছে না।
পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক জানান, অনেক আগের পুরনো ব্রিজটি গত ২ মাস আগে ভেঙে যাওয়ায় ও সড়কের কিছু অংশ পাকা না থাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিগত ৫ বছর আগে সড়কের কিছু কাজ করা হয়। পরবর্তীতে ২ বছর পর আরো কিছু কাজ করা হলেও এখনো সড়কের পুরো কাজ শেষ হয়নি। এক দিকে সড়কের নাজুক অবস্থা, অন্য দিকে ব্রিজের মধ্যস্থান ভেঙে বড় গর্তের কারণে সড়কটি চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। সড়কটি এলজিইডির হওয়ায় আমি কিছু করতে পারছি না। এরপরও যতো তাড়াতাড়ি সম্ভব ব্রিজ ও সড়কের কাজ সম্পন্ন করতে সুনামগঞ্জ জেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ ও আমি প্রাণপন চেষ্টা করে যাচ্ছি।
এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) রফিকুল ইসলাম সিলেট রিপোর্টকে  জানান, পুরনো এ ব্রিজটি নতুন করে নির্মাণের জন্য আমাদের উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট প্রস্তাব পাঠানো হয়েছে। ইতোমধ্যে ব্রিজটি একটি প্রকল্পে অর্ন্তভূক্ত করা হয়েছে। আশা করছি আগামি বছর কাজ শুরু হয়ে যাবে। এছাড়া সড়কের বাকি সংস্কার কাজও সম্পন্ন করা হবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now