শীর্ষ শিরোনাম
Home » বিভিন্ন জেলা-উপজেলা » কানাইঘাটে রাস্তা নিয়ে বিরোধ,ৎ হামলায় আহত ২

কানাইঘাটে রাস্তা নিয়ে বিরোধ,ৎ হামলায় আহত ২

^e
আবুল হাসান,কানাইঘাট থেকে:  সিলেটের কানাইঘাটে জনচলাচলের রাস্তার মাটি জোরপূর্বক কেটে ফেলার প্রতিবাদ করায় প্রতিবাদকারীদের উপর হামলা করা হয়েছে। এতে আহতরা হয়েছেন স্থানীয় উপরঝিঙ্গাবাড়ি চরিগ্রামের ইকরামুল হক আদনান (২৬) ও তার ভাই কাদিরুল হক সামনান (১৮)। তাদের মধ্যে আদনানকে গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ৯ জনের নাম উল্লেখ করে ১৫ জনের বিরুদ্ধে সোমবার সন্ধ্যায় সিলেটের কানাইঘাট থানায় এজাহার দাখিল করা হয়েছে। এজাহারনামীয় আসামিরা হলেন- কানাইঘাট থানার উপরঝিঙ্গাবড়ী চরিগ্রামের সেলিম উদ্দিন, নুরুজ্জামান, আদিল, ফারুক আহমদ, আজমল আহমদ, আলী আহমদ, আলী আহমদ, হান্নান আহমদ ও সমছুর উদ্দিন।

জানা গেছে, কানাইঘাট উপজেলার উপরঝিঙ্গাবাড়ী চরিগ্রামের গোপাট থেকে বুরহান উদ্দীন সড়ক পর্যন্ত জনচলাচলের জন্য নিজ জমির উপর দিয়ে ৭৩৭ ফুট দৈর্ঘ ও ১২ ফুট প্রস্তের ইটসলিং একটি রাস্তা করেন উপরঝিঙ্গাবাড়ী চরিগ্রামের আদনান ও তার লোকজন। রাস্তা দিয়ে এলাকার স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের লোকজন যাতায়াত করে থাকেন।

কিছুদিন ধরে আদনান পরিবারের সাথে একই গ্রামের বিএনপি নেতা নুরুজ্জামান ও সেলিমদের মামলা-মোকদ্দমাসহ বিভিন্ন বিষয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে প্রতিহিংসা পরায়ন হয়ে বিএনপি নেতা স্বঘোষিত চৌধুরী নূরুজ্জামান ও সেলিম তাদের সশস্ত্র লোকদের নিয়ে সোমবার ভোরে জনচলালের ওই রাস্তা কাটতে থাকেন। এসময় আদনান ও তার ভাই সানমান প্রতিবাদ করলে নূরুজ্জামান ও সেলিমরা তাদের উপর হামলা চালায়। হামলায় আদনান ও সানমান গুরুতর আহত হন। আহত আদনানকে গুরুতর অবস্থায় কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ইকরামুল হক আদনান জনচলাচলের রাস্তা ধবংস ও হামলার অভিযোগ এনে ৯ জনের নাম উল্লেখ করে ১৫ জনের বিরুদ্ধে কানাইঘাট থানায় এজাহার দায়ের করেন।

কানাইঘাট থানা অফিসার ইনচার্জ হুমায়ুন কবির সোমবার সন্ধ্যায় লিখিত অভিযোগ প্রপ্তির সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার তদন্ত চলছে। তথ্যের সত্যতা পাওয়া গেলে মামলা রেকর্ড করা হবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now