শীর্ষ শিরোনাম
Home » মিডিয়া » জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের মধ্যে সমঝোতা স্থাপিত !

জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের মধ্যে সমঝোতা স্থাপিত !

জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াত ঘরানার সাংবাদিকদের মধ্যে সমঝোতা স্থাপিত হয়েছে। এর মধ্য দিয়ে সাংবাদিকদের মধ্যকার দীর্ঘদিনের চলমান বিরোধ দূর হয়েছে। ফলে যেসব সাংবাদিক অনেক চেষ্টা করেও জাতীয় প্রেসক্লাবের সদস্য হতে পারেননি তারা মনে করছেন, এখন আর তাদের সদস্য হতে বাধা থাকল না। আগামী একমাসের মধ্যেই সদস্যপদ পাবেন বলে আশা করছেন অনেকে।

গত ১১ ডিসেম্বর প্রেসক্লাবের বর্তমান সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদের সঙ্গে সিনিয়র সদস্যদের এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থাপনা কমিটি ক্লাবের নির্বাচন নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে অবিলম্বে অতিরিক্ত সাধারণ সভা আহ্বান করবে। এছাড়া ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা এবং নির্বাচন ২০১৫ সালের ৩১ মার্চের মধ্যে সম্পন্ন করা হবে। ক্লাবের নতুন সদস্যপদ দেওয়ার ব্যাপারে ইতোমধ্যে আনীত গঠনতন্ত্র সংশোধনী প্রস্তাব দ্বি-বার্ষিক সাধারণ সভায় পাশ করার ব্যাপারেও সিদ্ধান্ত হয় ওই বৈঠকে।

ক্লাবের নির্বাচন, শৃঙ্খলা রক্ষাসহ বিভিন্ন বিষয়ে পরামর্শ দেওয়ার জন্য ওই বৈঠকে রিয়াজউদ্দিন আহমেদ, খোন্দকার মনিরুল আলম, শওকত মাহমুদ, রুহুল আমীন গাজী, এম এ আজিজ, গোলাম সারওয়ার, হাসান শাহরিয়ার, ইকবাল সোবহান চৌধুরী, মঞ্জরুল আহসান বুলবুল ও কুদ্দুস আফ্রাদকে নিয়ে একটি বিশেষ কমিটি গঠনের ব্যাপারে সিদ্ধান্ত হয়।

বিশেষ কমিটি গঠনতন্ত্র অনুযায়ী যারা ভোটার থাকতে পারে না তাদের বাদ দিয়ে ভোটার তালিকা সংশোধন করার জন্য ব্যবস্থাপনা কমিটিকে সুপারিশ করবে। এছাড়া ক্লাবের মর্যাদা, সুনাম ও শৃঙ্খলা বজায় রাখার জন্য ব্যবস্থাপনা কমিটিকে পরামর্শ দেবে ওই বিশেষ কমিটি।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now