শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » দিরাই-শাল্লা কালচাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের ইফতার

দিরাই-শাল্লা কালচাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের ইফতার

13434731_916617755132284_1180192523271761899_nসিলেট রিপোর্ট: দিরাই-শাল্লা কালচাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের উদ্যোগে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল গত ১৯ শে জুন রবিবার পুর্বলন্ডনের আমার গাঁও রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মো: সামছুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং সম্মানিত ইসি মেম্বার মাসুক সর্দার এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংঘটনে উপদেষ্টা মারকাজুল উলূম লন্ডনের প্রিন্সিপাল মাওলানা শোয়াইব আহমদ ।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংঘঠনের উপদেষ্টা সাবেক সভাপতি প্রফেসার ওমর ফারুক, উপদেষ্টা আব্দুল মনাফ, উপদেষ্টা হাজি সিরাজ মিয়া, উপদেষ্টা ফায়জুল হক, উপদেষ্টা আব্দুল মান্নান, সংঘঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম নজরুল, নজরুল ইসলাম, আশিক মিয়া, ডা: সৈয়দ মাশুক আহমদ, আরশ আলী, সুশান্ত দাস প্রশান্ত, আতিকুর রহমান রুবেল, জামাল হোসেন চৌধুরী, চন্দন মিয়া, মৌলানা মুফতি বুরহান উদ্দিন, জুবের আক্তার সুহেল, শামছুল আবেদীন জগলু, আকিকুর রহমান, মামুনুর রশীদ, এনামুল হক চৌধুরী, হারুন মিয়া, ইকবাল হোসেন, সৈয়দ মুকুল আলম, আজিজুল হক চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, মির্জা হোসেন ও কাজী সুজন মিয়া প্রমূখ।
সভায় বক্তারা বলেন রমজান মাস সংযমের মাস, এই মাসে রমজান আমাদের সাম্য ও ভ্রাতৃত্বের বন্ধন আরও দৃড় করে। আমরা নিজে বাঁচি অন্যকে বাঁচাই এই প্রেরনা নিয়ে ২০১১ ইং সালে সংগঠনটির জম্ম লগ্ন থেকে সমাজের আর্থ সামাজিক উন্নয়নে সমাজের অবহেলিত হত দরিদ্র অসহায় ও নিম্মস্থরের মানুষের জন্য ২০১১ ইং থেকে প্রতিবছরই একটি করে প্রজেক্টের মাধ্যমে দিরাই-শাল্লা উপজেলায় অধ্যাবদি কাজ করে যাচ্ছে। যেমন: প্রায় ৭ লক্ষ টাকার কম্বল বিতরন, বিশুদ্ধ পানির জন্য প্রায় ১২টি টিউবওয়েল স্হাপন, গুনিজন সম্মাননা প্রদান এবং ইতিমধ্যেই হতদরিদ্র ৩৪ টি পরিবারের যুবতীদের গন বিবাহের সহায়তা প্রদান করা হয়েছে।
সংগঠনের উদ্যোগে আগামীতে দিরাই-শাল্লা উপজেলায় অসহায় দরিদ্র পরিবারকে স্বাবলম্বী করতে প্রায় ১০০টি শেলাই মেশিন প্রদানের উদ্দোগ নেওয়া হয়েছে। সংগঠনের সকল দানশীল ও বিবেকবান সদস্যদের আর্থিক সাহায্য ও সহযোগীতাই আজ সংঘটনটি সমাজের অবহেলিত অসহায় মানুষের জন্য অধ্যাবদি কাজ করে যাচ্ছে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now