শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » ইউনাইটেড উলামা মুসলিম সোসাইটি নর্থওয়েষ্ট এর ইফতার মাহফিল

ইউনাইটেড উলামা মুসলিম সোসাইটি নর্থওয়েষ্ট এর ইফতার মাহফিল

13516360_1775395592679264_3188696927099340385_n
আবদুল কাইয়ুম কামালী,সিলেট রিপোট: ইংল্যান্ডের নর্থওয়েষ্টে সর্বদলীয় ইসলামি সংগঠন “ইউনাইটেড উলামা-মুসলিম সোসাইটি নর্থওয়েষ্ট” এর উদ্যোগে ওল্ডহ্যাম মাদানি একাডেমীতে গতকাল ২১/৬/১৬ মঙ্গলবার এক ইফতার ও দো’আ মাহফিলের আয়োজন করা হয়। মাওলানা শেখ ইয়াহইয়ার সভাপতিত্বে এবং মাওলানা আবদুল কাইয়ুম কামালির পরিচালনায়
বক্তাগণ রমযান মাসের তাৎপর্য পর্যালোচনার এক পর্যায়ে বলেন, আমরা আজ এদেশে কতো সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে ইফতার করতে পারছি। কিন্তু আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের করুণ পরিস্থিতি দেখে অন্তরে সর্বক্ষণ হাহাকার করে। এমনিতেই গরীব ও দুঃস্থ পরিবারের লোকেরা নিদারুণ কষ্টে দিনাতিপাত করছে তার উপর আবার এই পবিত্র রমজান মাসে স্বৈরাচারী-সরকারের- স্বীয় মুসলিম জাতির বিরুদ্ধে অমানবিক অবস্থান চরমে উঠেছে। বর্তমান এই নিষ্ঠুর সরকার আল্লাহর প্রিয় রোজাদার বান্দাদের বিরুদ্ধে গিয়ে পৃথিবীর নিকৃষ্টতম জাতি “ইসরাইলী ইহুদী”দেরও হার মানিয়েছে। বাংলাদেশি নিরাপত্তা বাহিনীর আচরণে সন্দেহ হয়- আদৌ তারা দেশ প্রেমিক কি-না।

‪সভার‬ শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন মোঃ ইউছুফ ও হাফিজ ইসমাঈল মারসুব আলামী ( মরক্ক )।  নাশিদ পরিবেষণ করেন হাজী বুলবুল আহমেদ।
এসময় কানায় কানায় পুর্ণ হয়ে যায় মাসজিদের প্রথম ও দ্বিতিয় তালা। অনুষ্ঠানে  ইউনাইটেড উলামা-মুসলিম সোসাইটি নর্থওয়েষ্ট এর সম্মানিত আহবায়ক ও সদস্যদের মধ্যহতে বক্তব্য রাখেন হযরত মাওলানা শেখ ইয়াহয়া, হযরত মাওলানা মুফতি আঃ রহমান, মাওলানা শেখ কমর উদ্দীন (মোহাদ্দীস), মাওলানা কবির হুসাইন, মাওলানা হাফিজ সৈয়দ জুনায়েদ আহমদ, মাওলানা নুমান আহমদ, মাওলানা বুরহান উদ্দিন বাহার, যুগ্ন আহবায়ক ও সদস্যদের মধ্য হতে উপস্থিত ছিলেন, মাওলানা নাজমুল হুসাইন ( প্রিন্সিপাল ওল্ডহাম কলেজ , মাওলানা জিল্লুর রহমান, মাওলানা শরিফ হুসাইন, মাওলানা শামছুল ইসলাম , মাওলানা আবুল কালাম আজাদ, ক্বারী আব্দুল হান্নান, হাজী আছমত আলী, হাজী ফারুক মিয়া, সমুজ মিয়া,  মহন আলী, নজরুল ইসলাম (চেয়ারম্যান শাহপরান মসক) প্রমুখ।

‪সভায় সাম্প্রতিককালের‬ শিক্ষানীতিও প্রমাণ করে পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মুসলিম এ রাষ্ট্রকে কোথায় নিয়ে যাওয়া হচ্ছে। ২০১৬ প্রস্তাবিত শিক্ষানীতি প্রণয়নের মাধ্যমে এদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার পায়তারা বরদাশত করা হবে না। আমরা এই ঈমানবিধ্বংসী শিক্ষানীতির বিরুদ্ধে তীব্র নিন্দা জ্ঞাপন করছি এবং অনতিবিলম্বে এটি বাতিলের জোরালো দাবী জানাচ্ছি। বক্তাগণ বলেন, আজ বাংলাদেশে ন্যায়ের শাসন বিলুপ্ত হয়েছে। অন্যায়ের মাত্রা সীমাহীনভাবে বেড়েছে। কোথাও কোনো জবাবদিহিতা নেই। ‎একনায়কতন্ত্রের‬ কারণে আজ মানুষের বাক স্বাধীনতা হয়েছে হরণ এবং বিপন্ন হয়েছে মানবতা। মানুষের জীবন নিয়ে অহরহ চলছে ছিনিমিনি খেলা। সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা বলতে কি বোঝায় তা বোধহয় বর্তমান সরকারের পুলিশ বাহিনী ভুলে গেছে। চারিদিকে শুধুই লাশের মিছিল। দিনদিন এ মিছিলের দৈর্ঘ্য শুধু বাড়ছেই। বেদনাহত বৃদ্ধ বাবা বহন করছেন প্রিয় ছেলের ভারী লাশের কফিন। বুকফাটা আর্তনাদ দিয়ে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছেলেটির নিথর দেহটি নির্দয়ভাবে দিচ্ছেন মাটিচাপা। ভাই উদ্ধার করছে ধর্ষিত বোনের চেহারা বিকৃত রক্তাক্ত লাশ। কোথায় আজ মানবতা?

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now