শীর্ষ শিরোনাম
Home » ধর্ম » ‘শাহবাগী আলেমের ফতোয়ায় দেশের মানুষের আস্থা নেই’ : মুফতি ফয়জুল্লাহ

‘শাহবাগী আলেমের ফতোয়ায় দেশের মানুষের আস্থা নেই’ : মুফতি ফয়জুল্লাহ

24581
সিলেট রিপোর্ট ডেস্ক: শাহবাগী আলেমের ফতোয়ার আয়োজনের প্রতি দেশের মানুষের আস্থা নেই বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম ও ইসলামী ঐক্যজোট একাংশের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ফতোয়া দিতে হলে লক্ষ আলেমের দরকার নেই, মুফতি সাহেবের সনদ থাকতে হবে। জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ইসলামে হারাম ও নিষিদ্ধ, তাই জঙ্গিবাদ অবৈধ এর জন্য ফতোয়ার দরকার হয় না।’

বৃহস্পতিবার (২৩ জুন) চট্টগ্রাম মহানগর ইসলামী ঐক্যজোট কর্তৃক আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে দেশের ১ লাখ ১ হাজার ৫২৪ জন মুফতি ও উলামার দস্তখত সম্বলিত ফতোয়া পদ্ধতিগত ভাবে সঠিক হয়নি বলেও দাবি তার।

তিনি বলেন, ‘দরবারী আলেম দিয়ে লক্ষ আলেমের ফতোয়ার নামে ডান বাম হাতের স্বাক্ষর করে ফতোয়ার যে গুরুত্ব দেশের মানুষের কাছে আছে তা নষ্ট করার ষড়যন্ত্র করা হচ্ছে। শাহবাগী আলেমের ফতোয়ার আয়োজনের প্রতি দেশের মানুষের আস্থা নেই।’

ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মাঈনুদ্দীন রুহীর সভাপতিত্বে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন মাওলানা আ.ন.ম আহমদুল্লাহ ও মাওলানা ইউনুছ। উপস্থিত ছিলেন- মাওলানা লোকমান হাকিম, মাওলানা আয়ুব বাবুনগরী এবং  ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম মহানগর সহ সভাপতি মাওলানা হাজী মোজাম্মেল হক প্রমুখ।

মাও মাঈনুদ্দিন রুহী বলেন, পবিত্র রমজান মাস সিয়াম সাধনার মাধ্যমে আল্লাহর রহমত বরকত ও ক্ষমার মাস, আজ পবিত্র এমাসে মানুষ ঘরে থাকতে পারছে না পুলিশের ভয়ে। সন্ত্রাসীদের গ্রেফতার করা আমাদেরও দাবী কিন্তু যে ভাবে গণ গ্রেফতার বাণিজ্য করা হচ্ছে তার জন্য সাধারণ মানুষ হয়রানীর শিকার হচ্ছে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now