শীর্ষ শিরোনাম
Home » মাওলানা মুহিউদ্দীন খান প্রসঙ্গ » অন্তিম শয়ানে ফখরে মিল্লাত মাওলানা মুহিউদ্দীন খান

অন্তিম শয়ানে ফখরে মিল্লাত মাওলানা মুহিউদ্দীন খান

mostafa-1মুহাম্মদ রুহুল আমীন নগরী: পৈত্রিক নিবাস আনসারনগরের সবুজ-শ্যামলপ্রান্তরে,মসজিদের আঙ্গিনায় পিতার শয্যাপাশে গভীর শ্রদ্ধা আর ভালবাসায়,চিরনিদ্রায় শায়িত হলেন প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ, তাফসীরগ্রন্থ মা’আরিফুল কুরআনের অনুবাদক, বহুগ্রন্থ প্রণেতা, বিদগ্ধ সাহিত্যিক, বরেণ্য আলেমেদ্বীন, রাবেতা আল-আলম আল ইসলামির নির্বাহী পরিষদের সদস্য, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ-এর সাবেক বোর্ড সদস্য, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সিনিয়র সহ-সভাপতি ও মাসিক মদিনার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান। দেশের প্রাচীনতম জনপদ ময়মনসিংহের ঐতিহ্যবাহী গফরগাঁও উপজেলার পাঁচবাগ ইউনিয়নের আনসার নগর গ্রামে তার প্রতিষ্ঠিত আনসার নগর দারুল কুরআন মাদরাসা ময়দানে সোমবার সকালে মরহুমের ৩ ছেলেসহ পরিবারের সকল সদস্য,এলাকার সর্বস্থরের ধর্মপ্রাণ মুসল্লি এবং বৃহত্তর মোমেনশাহীর প্রত্যন্তজনপদ থেকে আগত হাজার হাজার আলেম -উলামা,কবি সাহিত্যিক,সাংবাদিক,ভক্তদের উপস্থিতিতে (৩য়বারের মতো) শেষ জানাযা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করাহয় দেশের র্শীষ আলেম ‘ফখরে মিল্লাত’ মাওলানা মুহিউদ্দীন খানকে। জানাযায় ইমামতি করেন মরহুমের ছোট ছেলে মাওলানা আহমাদ বদর উদ্দীন খান। দেশবাসীর উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মরহুমের বড়ছেলে আলহাজ্ব মোস্তফা মঈনউদ্দীন খান। মেঝ ছেলে র্মোতাজাবশির উদ্দীন খান,মরহুমের সৎভাই সালাহ উদ্দীন খান, ভাগ্না সৈয়দ সালিম মাহমুদসহ মেযের জামাতাগনসহ আত্মীয়-স্বজনরা এসময় উপস্থিত ছিলেন। ময়মনসিংহ ও গফরগাঁও উপজেলায় কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিক,গফরগাঁও প্রেসক্লাবের নেতৃবৃন্দ, জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মুহাম্মদ উল্লাহ জামি,কিশোরগঞ্জ জেলা জমিয়ত নেতা মাওলানা হোসাইন আহমদ নোমানী জানাযায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, গত শনিবার ইফতারের পূর্ব মুহুর্তে ঢাকার ল্যাব-এইড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। তিনি কিছু দিন যাবত কিডনী ও নিউমোনিয়া রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।  রোববার বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে মরহুমের লাশ তার গ্রামের বাড়ি গফরগাঁও থানার পাঁচবাগ ইউনিয়নের আনসার নগর গ্রামে তার প্রতিষ্ঠিত আনসার নগর দারুল কুরআন মাদরাসা ময়দানে নেয়া হয়। আলিফ মেডিকেল সার্বিস এর লাশবাহী ফ্রিজিংগাড়ী  গতরাতে গফরগাঁও এসে পৌছালে রাস্তায় তখন শোকার্ত জনতা ভিড় করতে থাকেন। পরম শ্রদ্ধেয় এই মহান সন্তানকে শেষ বারের মতো দেখতে নারী-পুরুষ আনসার নগরে ভিড়করেন।

মরহুম মাওলানা মুহিউদ্দীন খানের ইন্তেকালে বিভিন্ন ইসলামী রাজনৈতিক দলের নেতা, পীর মাশায়েখ ও ওলামায়ে কেরামগণ পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে তার রুহের মাগফেরাত কামনা করেছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মরহুম মাওলানা মুহিউদ্দীন খানের ইন্তেকালে মুসলিম উম্মাহর যে শূণ্যতা সৃষ্টি হয়েছে তা’ পুরণ হবার নয়। মরহুম মাওলানা মুহিউদ্দীন খান ছিলেন, ইসলাম-মুসলমান, দেশ ও মাটির অতন্দ্রহ্রহরী।

ahmad1

বিস্তারিত আসছে..

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now