শীর্ষ শিরোনাম
Home » ধর্ম » একটি স্বপ্ন ও মুহিউদ্দীন খানের নিকট হিন্দু মহিলার ইসলাম গ্রহণ

একটি স্বপ্ন ও মুহিউদ্দীন খানের নিকট হিন্দু মহিলার ইসলাম গ্রহণ

CL0008ডেস্ক রিপোর্ট: মাওলানা মুহিউদ্দীন খান শুধু একজন লেখক-সাঙবাদিকই ছিলেননা,তিনি একজন আল্লাহ ওযালা বুযুর্গ ও ছিলেন। আল্লামা আবুল হাসান আলী নদভী,আল্লামা আব্দুল্লাহ দরখাস্তি এবং সর্বশেষ খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ীর সহবত প্রাপ্ত । শায়খে ইমামবাড়ী কর্তক খেলাফত প্রাপ্ত হন। তাঁর লিখিত ‘স্বপ্নযোগে রাসূল (সা)’ বইটি পাঠ করে অনেকেই মহানবী (সা) কে স্বপ্ন দেখেছেন এমন একাদিক কাহিনী শোনা যায়। তবে মাওলানা খান যে একজন আশেকে রাসুল ছিলেন এতো কোন সন্ধেহ নেই। তাঁর সমগ্র জীবনের মুল চেতনাই ছিলো সীরাতে রাসুল নিয়ে।  আমি আজ আমাদের মাঝে নেই । গত ২৫ জুন, ১৯ রমজান মহান প্রভুর ডাকে সাড়াদিয়ে চলে যান।  তিনি চলেগেলেও তাঁর কীর্তির মধ্রেই তিনি বেচেঁ থাকবেন যুগযুগান্তরে । তাকে নিয়ে এখানে ২টি স্বপ্ন র্বণা করা হবে। তাঁর ছেলে কর্তক পরিচালিত ‘Mawlana Muhiuddin Khan – মাওলানা মুহিউদ্দীন খান’ নামক ফেসবুক আইডি থেকে একটি পোষ্ট দেয়া হয়েছে সিলেট রিপোর্ট ডটকম এর পাঠকদের জন্য সেই পোষ্টটি হুবহু তুলে ধরাহলো:
আল্লাহর কাছে দোয়া করি, তাই যেন হয়।
আমাদের পরিবারের সাথে খুব ঘণিষ্ঠ এক নও মুসলিম মহিলা, হিন্দু বধু থাকার সময় খুব অভাব ও পারিবারিক নির্যাতনের শিকার ছিলেন। একদিন স্বপ্নে মওলানা মুহিউদ্দীন খান সাহেবকে দেখেন তিনি তাঁকে ইসলাম গ্রহণের দাওয়াত দিচ্ছেন, পরবর্তীতে তিনি হিন্দু স্বামীর নির্যাতনের কারনে সংসার ত্যাগে বাধ্য হন এবং মওলানা খান সাহেবের কাছে এসে দেখেন ইনি স্বপ্নে দেখা সেই ব্যাক্তি। তিনি সাথে সাথে তাঁর নিকট ইসলাম কবুল করেন, এই মহিলা মাঝে মাঝেই অলৌকিক অনেক কিছু টের পান আমাদের পরিবারের মহিলাদের কাছে তা বলেন।
মওলানা মুহিউদ্দীন খানের ইন্তেকালের খবরে বাসায় ছুটে আসেন তিনি, তখন লাশের গাড়ীতে হুজুর চির নিদ্রায় শায়িত। তিনি গেটের সামনে পৌঁছেই দেখেন খান সাহেব পাগড়ী মাথায় সফেদ পোষাকে হাসিমুখে দাঁড়িয়ে আছেন আর সাদা পোষাক পরা অনেক মানুষ তাঁকে অভিভাদন জানাচ্ছেন। এরপর তিনি বাসার দোতালায় আম্মার কাছে আসেন, আম্মা কাঁদছিলেন, তিনি দেখেন আব্বা আম্মার পাশে এসে দাঁড়িয়ে আম্মার মাথায় সস্নেহে হাত বুলিয়ে দিয়ে আস্তে আস্তে মিলিয়ে গেলেন।
মওলানা মুহিউদ্দীন খান সাহেবের ছোট বোনের মেয়ে স্বপ্নে দেখেছেন তার মরহুমা আম্মা ও তার মামা খান সাহেব খুব আনন্দিত মনে তার বাসায় বেড়াতে এসেছেন।
সবাই দোয়া করবেন, এগুলো যেন সত্যি হয়, মহান আল্লাহ তায়ালা তাঁকে যেন উচ্চ মাকাম দান করেন।

(Mawlana Muhiuddin Khan – মাওলানা মুহিউদ্দীন খান ফেসবুকএপইজ থেকে সংগৃহিত)

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now