শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » প্রধানমন্ত্রীর প্রতি জাতীয় সংলাপের আহ্বান এরশাদের

প্রধানমন্ত্রীর প্রতি জাতীয় সংলাপের আহ্বান এরশাদের

index_133326ডেস্ক রিপোর্ট:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতীয় সংলাপ করে দেশকে কঠিন অবস্থা থেকে উদ্ধার করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি বলেছেন, ‘সুশাসন আজ গুলিবিদ্ধ’।

মঙ্গলবার সকালে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ একথা বলেন। এ সময় সংসদে উপস্থিত ছিলেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের বর্তমান পরিস্থিতিকে কঠিন উল্লেখ করে তিনি বলেন, আসুন দেশকে এই অবস্থা থেকে পরিত্রাণ দেওয়ার জন্য সবাই মিলে ঐক্যমত হই। যে রাজনীতিবিদরা সন্ত্রাস বিশ্বাস করে না, জ্বালাও পোড়াও রাজনীতিতে বিশ্বাস করে না তাদের সবাইকে নিয়ে জাতীয় সংলাপের আয়োজন করুন। আলোচনা করে কঠিন সংকট থেকে দেশকে উদ্ধারের ব্যবস্থা করুন।

তিনি বলেন, আজ বিবেকের দায়ে অনেক কথা বলতে হচ্ছে। লোকজন কি নিরাপদে কর্মস্থলে আসতে পারে। মা কি তার সন্তানকে নিরাপদে স্কুলে পাঠাতে পারেন? হিন্দু পুরোহিত, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কেউ কি নিরাপদ বোধ করছে? আমরা কেউ নিরাপদে নেই। অনেকের ছেলে যখন বড় হয়, তখন সন্ধ্যার পর তার পরিবার শঙ্কিত হয়ে পড়ে ছেলে বাড়ি ফিরবে কি না। এভাবে বেশি দিন চলতে পারে না।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, পত্রিকায় দেখলাম তনুর মা প্রশ্ন করেছেন গরিব বলে কি আমরা বিচার পাবো না? সাগর-রুনির হত্যার কি বিচার হয়েছে? তাহলে তারা কি বিচার পাবে না। একটি গুপ্ত হত্যারও কি বিচার হয়েছে? এমন নজির আপনি দেখাতে পারবেন? যে সমাজে একজন এসপি’র স্ত্রীও নিরাপদ নয়, সেখানে সাধারণ মানুষের কি অবস্থা হতে পারে।

গুপ্ত হত্যার পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, গত মার্চ হতে এ পর্যন্ত ১৩ জন গুপ্ত হত্যার শিকার হয়েছে। এ দায়িত্ব কি সরকারকে নিতে হবে না ? অন্যদিকে ২০০৪ সাল থেকে আজ পর্যন্ত বন্দুকযুদ্ধে ১ হাজার ৭’শ ১৫জন নিহত হয়েছে। এসব কি সুশাসনের ইঙ্গিত বহন করে? আমি সেদিন বলেছিলাম এসব সন্তানহারা মায়ের চোখের পানিতে আমরা ভেসে যাবো।

এরশাদ বলেন, আমাদের প্রধান বিচারপতি একটি অনুষ্ঠানে বলেছিলেন আইনের শাসন প্রতিষ্ঠা না হলে এ দেশে বিনিয়োগ হবে না। যখন দেশের প্রধান বিচারপতি আইনের শাসন সম্পর্কে প্রশ্ন তোলেন তখন সাধারণ মানুষের আইন পাওয়ার উপায় থাকে না। মানুষ চোখে অন্ধকার দেখে। সরকারের সমস্ত উন্নয়ন কর্মকাণ্ড প্রতিনিয়ত ম্লান হয়ে যাচ্ছে। সুশাসন উন্নয়ন ও অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। সুশাসন ছাড়া উন্নয়নের সুবাতাস জনগণ পায় না।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now