শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » কোরআন প্রতিযোগিতায় স্টেডিয়ামে দর্শকের ঢল

কোরআন প্রতিযোগিতায় স্টেডিয়ামে দর্শকের ঢল

tanjania28-6-2016ডেস্ক রিপোর্ট:  ক্রিকেট কিংবা ফুটবল খেলায় স্টেডিয়ামের কানায় কানায় পূর্ণ দর্শক দেখেছেন অহরহই। হয়তো কোনো খ্যাতনামা ব্যান্ডের পরিবেশনায় কনসার্টেও দেখে থাকবেন। কিন্তু কোরআন প্রতিযোগিতায়ও এভাবে স্টেডিয়াম ভর্তি মানুষ দেখেছেন?

আফ্রিকার রাষ্ট্র তানজানিয়ায় একটি স্টেডিয়ামে এভাবেই লোক জড়ো হয়েছিল কোরআন তেলাওয়াত শুনতে।

রমজানের ১৩ দিন আগ থেকেই তানজানিয়ার রাজধানী দারুস সালামের একটি স্টেডিয়ামে কোরআন প্রতিযোগিতা শুরু হয়। তেলাওয়াত ও মুখস্তকরণ (হিফজ) এই দুই বিভাগে অসংখ্য লোকজন এ প্রতিযোগিতা উপভোগ করেন। প্রতি বছরই দেশটিতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বাংলাদেশি ক্ষুদে হাফেজ তৃতীয়

 

পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়ায় আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছে আহমাদ আবদুল্লাহিল আজাহার নামে বাংলাদেশের ৯ বছরের এক ক্ষুদে হাফেজ।

তানজানিয়ার রাজধানী দারুসসালামে অনুষ্ঠিত ৬৭টি দেশের অংশগ্রহণে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় এই গৌরব অর্জন করেন পিরোজপুরের ছেলে হাফেজ আহমাদ আবদুল্লাহিল আজাহার।

২২ জুন শুরু হয়ে প্রতিযোগিতাটি শেষ হয় ২৬ জুন। প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে তানজানিয়ার সাবেক প্রেসিডেন্ট আলী হাসান মুঈনি ও বর্তমান প্রধানমন্ত্রী কাসিম মাজালিওয়া উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন।

পুরস্কার হিসেবে আহমাদ আবদুল্লাহিল আজাহার পেয়েছেন ৩ হাজার ডলার ও একটি সনদপত্র। তবে বয়স বিবেচনায় অন্য প্রতিযোগিদের থেকে ছোট হওয়ায় প্রধানমন্ত্রী কাসিম মাজালিওয়া তাকে ২০০ ডলার ‘ইনাম’ দিয়েছেন।

প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান লাভ করেছেন, যথাক্রমে দুবাইয়ের হাফেজ রাশেদ (২৬) ও নাইজেরিয়ার নাজিব ইউসুফ (২১)।

আহমাদ আবদুল্লাহিল আজাহারের বাবার নাম ইঞ্জিনিয়ার আকতার হোসেন। আহমাদ আজাহার আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী নাজমুল হাসান কর্তৃক পরিচালিত তাহসিন ইন্টারন্যাশনাল হেফজ মাদ্রাসার ছাত্র।

———বাংলামেইল

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now