শীর্ষ শিরোনাম
Home » মাওলানা মুহিউদ্দীন খান প্রসঙ্গ » মাওলানা মুহিউদ্দীন খান দেশ ও জাতির জন্য বিশেষ নেয়ামত ছিলেন : সদরে জমিয়ত আল্লামা আব্দুল মোমিন

মাওলানা মুহিউদ্দীন খান দেশ ও জাতির জন্য বিশেষ নেয়ামত ছিলেন : সদরে জমিয়ত আল্লামা আব্দুল মোমিন

DSC_0168Ze„
সিলেট রিপোর্ট: দেশের র্শীষস্থানীয় বুযুর্গ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি, খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল মোমিন শাযখে ইমামবাড়ী বলেছেন, মাওলানা মুহিউদ্দীন খান আমাদের জন্য,দেশ ও জাতির জন্য আল্লাহর পক্ষ থেকে এক বিশেষ নেয়ামত ছিলেন। দেশের গুরুত্বপুর্ন খুটি (স্থম্ভ) হিসেবে কাজ করেগেছেন। তাফসীরে মা’রিফুল কোরআন বঙ্গানুবাদ এ ছাড়াও লেখনির মাধ্যমে বাংলা ভাষায় ইসলামের আর্দশ প্রচারে তিনি সবচাইতে বেশী ভূমিকা পালন করেগেছেন। আল্লামা আব্দুল মোমিন স্মৃতি চারণ করে বলেন, এদেশে বহু দেওবন্দি আলেম থাকা সত্বেও মদনী (র) এর জীবনী অনুবাদ করেছেন মাওলানা মুহিউদ্দীন খান। হায়াতে মাদানী ও চেরাগে মুহাম্মদ গ্রন্থদ্বয় ইতিহাসের দলীল হয়ে থাকবে। মুহিউদ্দীন খান নামের দেওবন্দি নয়, তিনি ছিলেন কাজের দেওবন্দি। দারুল উলুম দেওবন্দ ও শায়খুল ইসলাম হোসাইন আহমদ মাদানী (র) এর প্রতি তাঁর অগাধ মহব্বত ছিলো,এটা তিনি কাজে প্রমান করেগেছেন।
তাঁর হৃদয়ের গভীরতা ছিলো বলেই দলমত শেষে সকলের নিকট শ্রদ্ধার পাত্র ছিলেন। মাওলানা খানের ইন্তেকালে আমি মর্মাহত,আমি দোয়া করি মহান আল্লাহপাক যেনো তাকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করেন। তার শোকসন্তপ্ত পরিবারকে ধৈর্যধারনের জন্য আল্লাহর নিকট তাওফিক কামনা করেন। রোববার বিকেলে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পুরানগাওঁস্থ নিজ বাড়ীতে জমিয়তের একটি প্রতিনিধি  দলের উদ্দেশে তিনি এসব কথা বলেন। পরে দেশ বরেন্য আলেম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট, মাসিক মদীনা সম্পাদক ফখরে মিল্লাত মাওলানা মুহিউদ্দীন খানের মাগফেরাত কামনায় মোনাজাত করেন। এসময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জমিয়তে উলামায়ে ইসলামের প্রচার সম্পাদক হাফিজ মাওলানা সালিম কাসেমী,যুব জয়িতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা আখতারুজ্জামান, হাফিজ মাওলানা মনসুরুল হাসান,হাফিজ হাতিম আহমদ, মাওলানা মনসুর আহমদ প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now