শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » মিডলেনডস-এ জুনায়েদ আল হাবীব : খতীবদের কণ্ঠ স্তব্ধ করার পাঁয়তারা করছে সরকার

মিডলেনডস-এ জুনায়েদ আল হাবীব : খতীবদের কণ্ঠ স্তব্ধ করার পাঁয়তারা করছে সরকার

13689845_536098213241608_1853810781_nসিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব বলেছেন, জুমআর খুতবা ও বয়ান নজরদারির নামে খতীবদের কণ্ঠ স্তব্ধ করার পাঁয়তারা করছে সরকার। কওমি মাদ্রাসা ঐক্য পরিষদ মিডলেনডস এর উদ্যোগে এক সেমিনার গত ১২ জুলাই তিনি বির্তকিত শিক্ষানীতি ও শিক্ষা আইন, সাম্প্রতিক জঙ্গীহামলা এবং বাংলাদেশের ভবিষ্যত শীর্ষক সেমিনারে এ কথা বলেন।
তিনি আরো বলেন, গুলশান ও শোলাকিয়ায় যারা সন্ত্রাস করেছে তাদের সাথে মসজিদ-মাদরাসা বা কোন আলেম-ওলামার সম্পর্ক নেই।জুমআর খুতবায় খতীব সাহেবরা ইসলামের প্রকৃত শিক্ষা দেন, তাদের বয়ানে কেউ সন্ত্রাসী হয় না। সুতরাং জুমার খুতবায় নজরদারীর সিদ্ধান্ত বাতিল করতে হবে।

এসময় তিনি দল মত নির্বিশেষে জাতীয় ঐক্যের মাধ্যমে পরিস্থিতি মোকাবিলা করার আহ্বান জানিয়ে বলেন, ‘গুলশানে ও শোলাকিয়ায় সন্ত্রাসীদের ন্যাক্কারজনক হামলায় আমরা স্তম্ভিত। গোটা জাতি উদ্ভেগ, উৎকণ্ঠা, আতংক ও অস্বস্থিতে ভুগছে। দেশের নাগরিক, বিদেশি কূটনীতিক ও সাধারণ নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন।’দেশের ক্রান্তিকালে ইমাম খতীবরা অতীতেও ভূমিকা রেখেছে বর্তমানেও রাখছে। সুতরাং যে সমস্ত কারণে সন্ত্রাস জঙ্গিবাদ ও সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টি হয়। সেগুলো চিহ্নিত করে সমাধানের চেষ্টা করুন।
মাওলানা এখলাছুর রাহমানের সভাপতিত্বে ও মাওলানা জাকারিয়ার পরিচালনায় সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন কওমি মাদ্রাসা ঐক্য পরিষদ মিডলেনডসের সম্মানিত প্রধান সমননয় কারি সাইখুল হাদিস আল্লামা ইমদাদুল হক হবিগঞ্জী, বিশেষ অতিথিরবক্তব্যে রাখেন বাংলাদেশ সরকারের সাবেক সাংসদ প্রিন্সিপাল এডভোকেট শাহিনুর পাশা চৌধুরী,মাওলানা আবু তাহের ফারুকী, মাওলানা আব্দুর রব ফয়েজী, মাওলানা হাবিবুল গফফার, মুফতি তাজুল ইসলাম,সাইখ ফয়জুল হক আবদুল আজিজ, জনাব আবুল লতিফ জেপি, আলহাজ আবদুল মালিক পারভেজ,কারি আবদুল মুকিত আজাদ, মাওলানা হবিবুললা সহ আরো অনেক,
বক্তরা বলেন জঙ্গিবাদ, সন্ত্রাসসহ দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের মোকাবেলায় সকল রাজনৈতিক ও সামাজিক এবং বিভিন্ন পেশার লোকদের সমন্বয়ে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে সরকারকে উদ্যোগী হওয়ার আহবান জানান।13714275_536098223241607_1908236567_n

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now