শীর্ষ শিরোনাম
Home » সুনামগঞ্জ » জামালগঞ্জে মাদানী কাফেলার সভায় তাফাজ্জুল হক অাজিজ: মুহিউদ্দীন খান ছিলেন মুসলিম জাতিসত্তার অতন্দ্র প্রহরী

জামালগঞ্জে মাদানী কাফেলার সভায় তাফাজ্জুল হক অাজিজ: মুহিউদ্দীন খান ছিলেন মুসলিম জাতিসত্তার অতন্দ্র প্রহরী

13664826_1244338058981581_1719479055_nসিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, প্রখ্যাত মুফাস্সিরে কুরআন মাওলানা তাফাজ্জুল হক অাজিজ বলেছেন মাওলানা মুহিউদ্দীন খান অাজীবন দেশ ও জাতির কল্যানে নিজেকে বির্সজন দিয়ে গেছেন। তার বর্ণাট্য জীবনের অালোচনা করে কোনদিন শেষ করা যাবেনা। তাকে জাতির ঐক্যের প্রতিক অাখ্যায়িত করে তিনি বলেন দেশ ও মিল্লাতের যেকোন সংকটে অাপোষহীন সিপাহসালার হিসাবে কাজ করেছেন।  মাওলানা মুহিউদ্দীন খান শুধু জমিয়ত বা আলেম উলামাদের সম্পদ ছিলেন না বরং তিনি ছিলেন মুসলিম জাতিসত্তা ও দেশের স্বাধীনতা সার্বভোমত্বের অতন্দ্র প্রহরী।
মাদানী কাফেলা বাংলাদেশ জামালগঞ্জের উদ্দোগে  উপজেলা অডিটোরিয়াম মিলনায়তনে আয়োজিত মাসিক মদীনা সম্পাদক, মাওলানা মুহিউদ্দীন খান রহ: এর জীবন ও কর্ম শীর্ষক অালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দানকালে উপরুক্ত কথাগুলু বলেন।
মাদানী কাফেলা জামালগঞ্জের  সভাপতি মাওলানা রায়হান অাহমদের সভাপতিত্বে ও মাওলানা অালতাফুর রহমান ও মাসরুফ অাহমদের যৌথ পরিচালনায় সভায় প্রধান অালোচক হিসাবে বক্তব্য রাখেন দক্ষিন সুনামগঞ্জের ভাইস চেয়ারম্যান, সুনামগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের সেক্রেটারী মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী। বক্তব্য রাখেন বিশিষ্ঠ অালেমেদ্বীন মাওলানা হাম্মাদ অাহমদ গাজিনগরী ও রাজনীতিবিদ মাওলানা অালীনুর, মুহতামিম মাওলানা শায়েখ অাব্দুল কাদির, সাবেক চেয়ারম্যান জনাব নুরুল হক অাফিন্দী, সাংবাদিক জনাব ওলীউল্লাহ সরকার, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা সাইদ আহমদ সিদ্দিকী, ছাত্রনেতা ইমদাদুর রহমান চৌধুরী প্রমুখ।
অালোচনা সভা শেষে মাওলানা মুহিউদ্দীন খান স্মরনে এক মনোজ্ঞ ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠানের অায়োজন করা হয়। জনপ্রিয় অাবৃত্তিকারক ও কবি মীম সুফিয়ানের উপস্থাপনায় এতে তেলাওয়াত ও সঙ্গিত পরিবেশন করেন মাওলানা ক্বারী হাফেজ সাইদুল ইসলাম অাসাদ, জাগরনের সহকারী পরিচালক অারিফ রব্বানী, শিশুশিল্প হাবিবুল্লাহ মিসবাহ প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now