শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » আলেমসহ দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

আলেমসহ দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

wakkas
সিলেট রিপোর্ট: ইসলামী আইন বাস্তবায়ন কমিটির আমীর মুফতী মুহাম্মদ ওয়াক্কাস ও মহাসচিব মাওলানা আবুল হাসানাত আমিনী বলেছেন, সন্ত্রাসবাদ-জঙ্গীবাদের করালগ্রাস থেকে দেশ ও জাতিকে রক্ষায় দলমত নির্বিশেষে আলেম-ওলামাসহ দেশবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে।

সোমবার এক বিবৃতিতে তারা বলেন, যারা গুলশানে ও শোলাকিয়ায় হামলা চালিয়ে নিরীহ মানুষ হত্যা করেছে, ওরা মানবতার দুশমন। এমন বিভৎস হামলা চালিয়ে এরা কার এজেন্ডা বাস্তবায়ন করতে চায়? প্রসাশনকে তা খতিয়ে দেখতে হবে।

নেতৃবৃন্দ বলেন, সন্ত্রাসী হামলা রোধে সরকার ঢাকাসহ সারাদেশে প্রসাশনকে ঢেলে সাজিয়েছে। এই উদ্যোগের সঙ্গে আমাদের দ্বিমত নেই। আমরা চাই এদেশ জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ মুক্ত হোক। উদ্বেগ-উৎকণ্ঠা কাটিয়ে দেশবাসীর মুখে হাসি ফুঁটে উঠুক। বিদেশী বিনিয়োগকারীরা নির্ভিঘ্নে তাদের কার্যক্রম পরিচালনা করুক। কিন্তু সরকারকে বুঝতে হবে এহেন পরিস্থিতি মোকাবেলায় আলেম-ওলামা নিয়ামক শক্তি। তাদের শক্তিকে কাজে লাগাতে হবে। কাজেই এমন কোন হটকারী সিদ্ধান্ত নেয়া যাবে না যাতে করে আলেমদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। সর্বোপুরি আলেমদের সঙ্গে পরামর্শ করে সন্ত্রাসবাদ মোকাবেলায় সুদূরপ্রসারী করণীয় ঠিক করতে হবে।

তারা আরো বলেন, জঙ্গীবাদ প্রতিরোধে শুক্রবারে মসজিদে জুমার খুতবায় নজরদারি করে খতীবদের কণ্ঠরোধের অপচেষ্টা কোন সুফল বয়ে আনবে না। অবিলম্বে এই সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসতে হবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now