শীর্ষ শিরোনাম
Home » মিডিয়া » সাংবাদিকদের উপর হামলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নিন্দা ও ক্ষোভ

সাংবাদিকদের উপর হামলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নিন্দা ও ক্ষোভ

66114
সিলেট রিপোর্ট:
সিলেট জেলরোডে পেশাগত দায়িত্ব পালনকালে কারারক্ষীদের হামলায় বৃহস্পতিবার ৪ সাংবাদিক গুরুতর আহত হয়েছেন। কারারক্ষীরা লাটি, বন্দুকের বাট দিয়ে পিটিয়ে মাটিতে ফেলে বুটের আঘাতে তাদের আহত করে।

এসময় ফটো সাংবাদিকদের ক্যামেরাগুলো ছিনিয়ে নেয় ও মোটর সাইকেল ভাংচুর করে। আহতরা হচ্ছে ফটো সাংবাদিক আনিস মাহমুদ, এইচএম শহিদুল ইসলাম, মামুন হোসেন ও জাকির হোসেন দিপু। আহতদের গুরুতর অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাংবাদিকদের উপর অমানবিক এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ইকবাল মনসুর ও সাধারণ সম্পাদক আশকার আমিন রাব্বি। ঘটনার সাথে জড়িত কারারক্ষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সাংবাদিকদের ক্যামেরা এবং মোট সাইকেল সহ ক্ষতিপূরণ দাবী করেছেন। এ ব্যাপারে সাংবাদিক নেতৃবৃন্দ বর্তমান সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেছেন। অন্যথায় ফটো সাংবাদিকরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপু জামিনে মুক্তি উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে কারাফটকে যান নিপুর অনুসারী ছাত্রলীগ কর্মীরা। এসময় গেটে থাকা কারারক্ষীদের সাথে তাদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে কারারক্ষীরা ছাত্রলীগ কর্মীদের ধাওয়া করে তাদের মোটর সাইকেল ভাংচুর ও তান্ডব চালায়। এ তান্ডবের ছবি তুলতে গিয়ে ফটো সাংবাদিকরা কারারক্ষীদের হাতে নির্যাতিত হন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now