শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » জাকির নায়েকের সহযোগী গ্রেপ্তার

জাকির নায়েকের সহযোগী গ্রেপ্তার

jakir__120884
ডেস্ক রিপোর্ট:
ভারতেও জঙ্গিবিরোধী অভিযান জোরদার করা হয়েছে।জঙ্গি তৎপরতায় মদত দেয়ার অভিযোগে এরই মধ্যে জাকির নায়েকের পিস টিভির সম্প্রচার ভারতে বন্ধ করে দেয়া হয়েছে। খোঁজা হচ্ছে এর সঙ্গে জড়িতদের। পুলিশ এরই মধ্যে জাকির নায়েকের সহযোগী হিসাবে পরিচিত আইএস সদস্য সংগ্রহের দায়িত্বে নিয়োজিত এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার ব্যক্তির নাম আরশাদ কোরেশী। এই ব্যক্তির সঙ্গে বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েকের যোগসূত্র আছে বলে ভারতীয় পুলিশ দাবি করেছে। নভি মুম্বাই এলাকা থেকে বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। খবর এনডিটিভির।

কেরালা পুলিশ জানায়, আরশাদ কোরেশীর বিরুদ্ধে কেরালার তরুণদের প্ররোচিত করে আইএসে নিয়োগ দেয় বলে সন্দেহ করা হচ্ছে। আরশাদ জাকির নায়েকের ইসলাম রিসার্চ ফাউন্ডেশনের বেতনভুক্ত কর্মকর্তা।

কেরালা পুলিশ তার বিরুদ্ধে ষড়যন্ত্র এবং বিদ্বেষ তৈরির অভিযোগে ফৌজদারী অভিযোগ এনেছে। গত বুধবার রাতে ভারতের অ্যান্টি-টেরর স্কোয়াড এবং কেরালা পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশ তাকে চার দিনের রিমান্ডে নিয়েছে।

উত্তেজনা সৃষ্টিকারী বক্তব্যের জন্য জাকির নায়েকের বিরুদ্ধে একাধিক তদন্তে নেমেছে ভারত। তিনি বর্তমানে সৌদি আরবে আছেন। এই বছর তিনি ভারতে ফিরছেন না বলে জানিয়েছেন।

গত সপ্তাহে স্কাইপিতে এক সংবাদ সম্মেলনে জাকির নায়েক বলেন, ‘আমি পলাতক নই। এ বছরের বাকি সময়টা আমাকে দেশের বাইরেই থাকতে হবে। ভারতের কোনো সরকারি কর্মকর্তা বা এজেন্সি তদন্তের ব্যাপারে আমার সঙ্গে যোগাযোগ করেনি।’

পিস টিভির সম্প্রচার হয় দুবাই থেকে। বাংলাদেশের গুলশানে রেস্তোরাঁয় হামলার পর ভারতে ও বাংলাদেশে পিস টিভি সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছে।
–ঢাকাটাইমস

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now